চামাগ্রাম হেনা উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল শিক্ষক-কর্মচারীদের প্রভিডেন্ট ফাণ্ডের আর্থিক সুবিধা দেওয়ার নির্দেশ জেলা জেলা শিক্ষা অফিসের

প্রকাশিত: ১০:১০ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২০

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বারোঘরিয়া ইউনিয়নের চামাগ্রাম হেনা উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল শাখার সকল শিক্ষক-কর্মচারীদের প্রভিডেন্ট ফাণ্ডের সুবিধাসহ বিভিন্ন সুযোগ সুবিধা দিতে প্রধান শিক্ষক মোঃ মোখলেসুর রহমান ও ম্যানেজিং কমিরি সভাপতিকে নির্দেশ দেয়া হয়েছে। জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ সাইফুল মালেক স্বাক্ষরিত এ পত্রে নির্দেশ দেয়া হয়েছে। শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, ২০১৭ সালের মে মাস থেকে কোন কারণ ছাড়াই প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি ভোকেশনাল শাখার শিক্ষকদের কোন সুবিধা না দেওয়ায় ভোকেশনাল শাখার শিক্ষকরা প্রধান শিক্ষকের বিরুদ্ধে জেলা শিক্ষা অফিসার বরাবর অভিযোগ প্রদান করেন।

অভিযোগের প্রেক্ষিতে জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ সাইফুল মালেক হেনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ভোকেশনাল শাখার শিক্ষকদের ডেকে শুনানী করে। শুনানীর পর গত ১৪ অক্টোবর শিক্ষা অফিস থেকে অভিযোগের চুড়ান্ত রির্পোট দেয়া হয়। রির্পোটে বলা হয়। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ২১-০৩-২০০০ তারিখের স্বারক নং বাকাশিবো/ক/৯৯/৭০১/৩২৪(৭৪৭) অনুসারে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে সংযুক্ত ভোকেশনাল কোর্স অন্যান্য কোর্সের ন্যায় নিয়মিত কোর্স। কারিগরি শিক্ষা বোর্ডের কোর্স পরিচালনা কারী মাধ্যমিক বিদ্যালয়, মহাবিদ্যালয় এবং মাদ্রাসার একজন শিক্ষার্থী ও শিক্ষক-কর্মচারী উক্ত প্রতিষ্ঠানের অন্যান্য শিক্ষার্থী এবং শিক্ষক কর্মচারীদের ন্যায় স্বাভাবিকভাবেই সকল সুযোগ সুবিধা ভোগের অধিকার প্রাপ্ত ।

এমতাবস্থায় বিদ্যালয়ের কর্মরত অন্যান্য শিক্ষক-কর্মচারীর ন্যায় ভোকেশনাল শাখার শিক্ষক-কর্মচারীদের প্রভিডেন্ট ফাণ্ডের আর্থিক সুবিধা (বকেয়া)সহ প্রদানের জন্য নির্দেশনা দেয়া হল। এ ব্যাপারে শিক্ষা অফিসার মোহাম্মদ সাইফুল মালেক প্রতিবেদককে জানান, আমরা অভিযোগের প্রেক্ষিতে শুনানী করে ও কারিগরি বোর্ডের ও মাধ্যমিক শিক্ষা বোর্ডের নির্দেশনা অনুযায়ী ভোকেশনাল শাখা সকল সুবিধা পাওয়ার যোগ্য দেখে আমরা প্রধান শিক্ষককে সকল পাওনা দিতে নির্দেশনা প্রদান করা হয়েছে।

Smiley face