মোহনগঞ্জে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:১৮ পূর্বাহ্ণ, অক্টোবর ১৮, ২০২০

সাইফুল আরিফ জুয়েল নেত্রকোনাঃ ‘নিরাপদ সমাজ গড়ি,নারী নির্যাতন বন্ধ করি’ এই প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় নেত্রকোনার মোহনগঞ্জে বিট পুলিশিং এর নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার পৌরশহরে নয়টি ওয়ার্ডে তিনটিসহ উপজেলার দশটি বিটে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। পুলিশি সেবা সাধারণের দাঁড়গোড়ায় পৌঁছে দেয়ার লক্ষে করা বিট পুলিশের কার্যক্রম সম্পর্কে অবহিত করা হয়। নারী ও শিশু নির্যাতনের মতো বিষয়গুলো হাতের নাগালে কাছে থাকা বিট পুলিশের সহযোগীতা নেয়ার ব্যাপারে উৎসাহীত করা হয়। সেইসাথে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ বিনামূল্যে কল করে পুলিশের সহায়তা নেয়ার ব্যাপারে বলা হয়।

মোহনগঞ্জ মহিলা কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত সমাবেশের সঞ্চালনা করেন ওসি মোহাম্মদ আব্দুল আহাদ খান।

নারী নেত্রী আকিকুন্নেছা চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মোহনগঞ্জ-বারহাট্টা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান দিলীপ দত্ত, মোছা. শান্তা, নারী নেত্রী তাহমিনা ছাত্তার, প্রাক্তন কমিশনার বাবু অমল চন্দ্র সরকার, বিমল চন্দ্র পাল, বিআরডিবির চেয়ারম্যান জহিরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, নারী নির্যাতন এখন সমাজে একটি বড় ব্যাধিতে পরিণত হয়েছে। এর থেকে মুক্তি পেতে পারিবারিক ভাবে সন্তানকে নৈতিক মূল্যবোধ শিক্ষা দিতে হবে। পাশাপাশি সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রতিবাদের মাধ্যমে রুখে দিতে হবে। পুলিশ জনতা কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করলে এর থেকে মুক্তি পাওয়া সম্ভব বলে তারা মতামত দেন।

Smiley face