• বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম
বুধবার নাচোল উপজেলা পরিষদ নির্বাচন, চেয়ারম্যান পদে ২জন,ভাইস চেয়ারম্যান পদে-৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে-২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আজ বুধবার নাচোল উপজেলা পরিষদের নির্বাচন, চেয়ারম্যান পদে-২জন,ভাইস চেয়ারম্যান পদে-৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে-২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। কোটালীপাড়া বজ্রপাতে ব্যাপক ক্ষতিগ্রস্ত গোমস্তাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন ঝিনাইদ সীমান্ত থেকে ৩ কোটি টাকা মূল্যের ৩ পিস স্বর্ণের বারসহ আপন দুই ভাইকে আটক করেছে ৫৮ বিজিবি নাচোল উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু পুলিশের হাতে গ্রেফতার! গোদাগাড়ীতে পদ্মা নদীতে গোসল করতে গিয়ে দুই ছাত্রের মৃ’ত্যু গোপালগঞ্জে আইনগত সহায়তা দিবস ২০২৪ পালিত নাচোলে জাতীয় আইন গত সহায়তা দিবস-২৪ পালিত গোমস্তাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায়

ভোলাহাটে ভাতা বন্ধ মুক্তিযোদ্ধা লোকমান আলীর; মানবেতর জীবনযাপন

Reporter Name / ১৭২ Time View
Update : বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২

বি.এম রুবেল আহমেদ, ভোলাহাটঃ

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে দুই বছর যাবৎ ভাতা সহ যাবতীয় সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত রয়েছেন দলদলী ইউনিয়নের পোলাডাংগা (ঘোণটোলা) গ্রামের মৃত কশিমুদ্দিনের ছেলে মোঃ লোকমান আলী। এখন তিনি মানবেতর জীবনযাপন করছেন বলে তিনি জানা গেছে।

ভাতা বঞ্চিত বীর মুক্তিযোদ্ধা মোঃ লোকমান আলী ক্রন্দনরত কণ্ঠে বলেন আমার মুক্তিযোদ্ধা সনদে পিতার নাম কশিমুদ্দিনের পরিবর্তে ভুলবশত কলিমুদ্দিন হয়ে যাওয়ায় প্রায় দুই বছর ধরে আমার ভাতা সহ যাবতীয় সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত আছি। তিনি আরও বলেন,আমি তিনের দিনবেলা খেতে পর্যন্ত পারিনা! আমি পিআইও কাউছার আলম সরকারের কাছে থেকে মাঝে মধ্যে চাল-টাকা নিয়ে কোনোভাবে বেঁচে আছি। তিনি প্রতিবেদককে জানান আমি অফিসে অফিসে ঘুরেও আমার সমাধান করতে পারিনি। তিনি গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের সাহাপুর এলাকায় রহনপুর রহমতপাড়ার ক্যাপ্টেইন আলতাব হোসেনের অধিনে মুক্তিযুদ্ধ করেছিলেন বলে ভোলাহাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সদ্য সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল হকের সঙ্গে কথা বলে জানা গেছে। নুরুল হক জানান, আমরা মুক্তিযোদ্ধা লোকমান আলীর ব্যাপারে তদবির করে তার পিতার নাম সংশোধন করা হয়েছে। খুব তাড়াতাড়ি তার ভাতাদি চালু হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার উম্মে তাবাসসুমের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার কাছে কেউ কোনো অভিযোগ করেনি। আমার কাছে অভিযোগ করলে আমার পক্ষ থেকে সহযোগিতা থাকবে বলে জানান।

এদিকে সোনালী ব্যাংকের ভোলাহাট শাখার ব্যবস্থাপক ও মুক্তিযোদ্ধা সংসদের সদস্য সচিব মোঃ নেসার উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, লোকমান আলীর পিতার নাম আর একই ইউনিয়নের অন্য একজন মুক্তিযোদ্ধার পিতার নাম একই হওয়ায় লোকমান আলীর ভাতা বন্ধ আছে বলে অনানুষ্ঠানিকভাবে আমি জানি। তবে খুব তাড়াতাড়ি এটার সমাধান হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

এরকম আরও কয়েকজনের নামের জটিলতা কিংবা সামান্য ভুলের জন্য ভাতা বন্ধ হয়ে আছে বলে জানা গেছে। ভাতা বঞ্চিতদের দাবি অল্প সময়ের মধ্যেই যেন তাদের বন্ধকৃত ভাতা সহ যাবতীয় সুযোগ-সুবিধা নিশ্চিত করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এম.এস.হোসেন/


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!