• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন
শিরোনাম
কোটালীপাড়া জোর পূর্বক ৭০ বিঘা ঘের তৈরি নাচোলে বিশ্ব “মা” দিবস উদযাপন নাচোলে নবনির্বাচিত চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান কে সংবর্ধনা নাচোলে বজ্রপাতে এক যুবকের মৃত্যু গোমস্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে  আশরাফ আলী আলিম নির্বাচিত নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আব্দুল কাদের ভাইস চেয়ারম্যান পদে কামাল উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শামীমা ইয়াসমিন বেসরকারিভাবে নির্বাচিত। বুধবার নাচোল উপজেলা পরিষদ নির্বাচন, চেয়ারম্যান পদে ২জন,ভাইস চেয়ারম্যান পদে-৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে-২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আজ বুধবার নাচোল উপজেলা পরিষদের নির্বাচন, চেয়ারম্যান পদে-২জন,ভাইস চেয়ারম্যান পদে-৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে-২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। কোটালীপাড়া বজ্রপাতে ব্যাপক ক্ষতিগ্রস্ত গোমস্তাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন

সাপাহারে ঐতিহ্যবাহী জবই বিলকে ঘিরে পর্যটন কেন্দ্র গড়ে তোলার চেষ্টা চলছে: খাদ্যমন্ত্রী

Reporter Name / ২১৮ Time View
Update : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

হাফিজুল হক, খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সাপাহারের জবই বিলকে ঘিরে পর্যটন কেন্দ্র গড়ে তোলার চেষ্টা চলছে।

বৃহস্পতিবার দুপুর ১ টার দিকে (২৬ নভেম্বর) নওগাঁ জেলার সাপাহার উপজেলার জবই সেতুর উত্তর পাশে মৎস্যজীবীদের সাথে মতবিনিময় সভায় একথা বলেন মন্ত্রী। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক হারুন-অর-রশিদ।

মন্ত্রী বলেন, জবই বিলটিতে একটি অর্ন্তজাতিক মানের পর্যটন কেন্দ্র গড়ে তোলার পরিকল্পলা আমাদের রয়েছে। যা বাস্তবায়ন করা গেলে এঅঞ্চলে একটি সুস্থ ধারার বিনোদন কেন্দ্র প্রতিষ্ঠিত হবে, যাতে করে বহু মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হতে পারে। অপরদিকে সরকারের অর্থনৈতিক অপার সম্ভবনার দ্বার উম্মোচিত হবে।

তিনি আরো বলেন, শীতকালে জবই বিলে ১৭ প্রজাতির পাখি বিভিন্ন দেশকে আসে। এসব পাখিকে কেউ শিকার বিরক্ত করতে পারবে না।

পাতাড়ী থেকে জবই পর্যন্ত রাস্তা এবং জবই বিলে অবস্থিত সেতুটি বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত নেতা মুক্তিযোদ্ধা আব্দুল জলিলের নামানুসারে নামানুসারে রাখার পক্ষে মত দেন মন্ত্রী।

বিশেষ অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক সারোয়ার মাহমুদ, পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া, সাপাহার উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান হোসেন মণ্ডল, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সভাপতি আলহাজ্ব শামসুল আলম শাহ্ চৌধুরী প্রমুখ।

মৎস্যজীবীদের সাথে মতবিনিময় সভায় শেষে প্রধান অতিথি জবই বিলে মৎস্য আহরোনের শুভ উদ্বোধন ঘোষনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!