• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন
শিরোনাম
গোমস্তাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের নাচোলে গুণীজন সংবর্ধনা ও শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান নাচোল জামায়াত বিএনপির ৩ প্রার্থীর মনোনায়ন প্রত্যাহার নাচোলে নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে ৮লাখ ৯হাজার টাকা ও ১৬১টি সাইকেল বিতরণ চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জীবন মানোন্নয়নের ১৬৭ জনকে বাইসাইকেল বিতরণ সমসপুর দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে কোষাগার শূন্য করার অভিযোগ শিক্ষকদের ! শিবগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী

মাত্র ৬০ হাজার টাকার অভাবে হাত হারাতে বসেছে শিবগঞ্জের জোবায়ের

Reporter Name / ২২৬ Time View
Update : রবিবার, ৩ জানুয়ারী, ২০২১

হাবিবুল বারি হাবিব, শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : ধন সম্পদ নেই, দিন এনে দিন খায় । দারিদ্রতার কষাঘাতে জর্জরিত হয়ে রাজমিস্ত্রীর শ্রমিক হিসেবে কাজ করতে গিয়েছিল ঢাকায় । কিন্তু প্রকৃতির নির্মম পরিহাস তাকে সুযোগ দিল না রোজগার করার । পাঁচ তলায় উঠে নির্মাণ শ্রমিকের কাজ করতে গিয়ে পড়ে যায় বিদ্যুতের তারের উপর । যেখানে পরিবারের সদস্যদের পেটের খাবার জোগাড় করার জন্য গিয়েছিল শ্রমিকের কাজ করতে, সেখানে পরিবারের সদস্যদের সর্বস্ব বিক্রি করে চিকিৎসা নিতে হলো চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের ৯ নাম্বার ওয়ার্ড সাহাপাড়া ঝাইটনপাড়ার আব্দুল করিমের ছেলে জোবায়েরকে ।

দীর্ঘদিন থেকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে চিকিৎসা নিয়ে আসছে জোবায়ের । অর্থের অভাবে উন্নত চিকিৎসা না পেলেও মায়ের কানের দুল সহ বাড়ির সবকিছু বিক্রি করে সর্বোচ্চ চেষ্টা করে আড়াই লক্ষ টাকা খরচ করে চিকিৎসা নিয়েছে সে । কিন্তু সবশেষে বর্তমানে নিঃস্ব জোবায়েরের চিকিৎসা করে ডান হাত ফিরে পেতে হলে আরো ৬০ হাজার টাকা দরকার । কিন্তু যার পক্ষে এখন ৬০ টাকা দিয়ে ১ কেজি চাল কেনা অনেক কষ্টসাধ্য ব্যাপার, তার পক্ষে ৬০ হাজার টাকা জোগাড় যেন অসম্ভব হয়ে পড়েছে । কিন্তু এই দারিদ্রতার জন্য কি চিরতরেই হাত হারাতে হবে জোবায়েরকে ? হাত হারালেতো আয়-রোজগারের অভাবে পরিবারের অন্যান্য সদস্যদেরও না খেয়ে থাকতে হবে ।

এমন অবস্থায় বিভিন্ন জায়গায় হাত পাতলেও ব্যর্থ হচ্ছে পরিবারটি, কেননা ইতো:পূর্বেই পরিবারের সবকিছু বিক্রিসহ সম্ভাব্য সকল জায়গায় হাত পেতে আড়াই লক্ষ টাকা জোগাড় করে এই পর্যন্ত চিকিৎসা নিয়েছে সে । বর্তমানে নিরুপায় জোবায়ের ও তার পরিবার এলাকার মানুষের সহানুভূতি ও সহযোগীতা নিয়ে কোন রকমে দু মুঠো ভাত খেয়ে দিন যাপন করছেন । কিন্তু অন্যের নিকট থেকে চেয়ে আর ক’দিন চলে ! এমতাবস্থায় অশ্রুসিক্ত চোখে মাননীয় প্রধানমন্ত্রীসহ স্থানীয় জনপ্রতিনিধিগণ এবং বিত্তশালী ব্যক্তিবর্গসহ সকলের নিকট আর্থিক সহযোগীতার জন্য আকুল আবেদন করেছেন পরিবারটি । স্থানীয় চেয়ারম্যান মির্জা শাহাদাৎ হোসেন খুররম ও ওয়ার্ড সদস্য হাবিবুল রহমান এক লিখিত প্রত্যায়নপত্রের মাধ্যমে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ।

(যে কোন সহযোগীতা পাঠাতে রোগীর সাথে যোগাযোগ-01727709816, বিকাশ-01310537914, রকেট-01773691382-2)


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!