• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন
শিরোনাম
নাচোল উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু পুলিশের হাতে গ্রেফতার! গোদাগাড়ীতে পদ্মা নদীতে গোসল করতে গিয়ে দুই ছাত্রের মৃ’ত্যু গোপালগঞ্জে আইনগত সহায়তা দিবস ২০২৪ পালিত নাচোলে জাতীয় আইন গত সহায়তা দিবস-২৪ পালিত গোমস্তাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের নাচোলে গুণীজন সংবর্ধনা ও শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান নাচোল জামায়াত বিএনপির ৩ প্রার্থীর মনোনায়ন প্রত্যাহার

শিবগঞ্জে উপ-নির্বাচন, কেন্দ্র নিয়ে চরম শঙ্কায় ভোটাররা

Reporter Name / ১৬২ Time View
Update : শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

নিউজ ডেস্ক:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ শাহবাজপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৮ ই ফেব্রুয়ারি ২০২১ তারিখ । এই ওয়ার্ডের ভোটকেন্দ্র ভোলামারি চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় । কিন্তু ভোট দেয়াটা যেন চরম এক ঝুঁকি হয়ে দাঁড়িয়েছে এই ওয়ার্ডের ভোটারদের জন্য । স্থানীয় সূত্রে জানা গেছে, গত কয়েকটি নির্বাচনের প্রায় প্রত্যেকবারই ভোটের দিনে বিশৃংঙ্খলা সৃষ্টি হয়েছে এই কেন্দ্রে । এমনকি ভোট কেন্দ্রে সংঘর্ষকে কেন্দ্র করে কয়েকটি মোটরসাইকেল ভাংচুর সহ অসংখ্য মানুষ আহত হয়েছে বলেও প্রকাশ করেন এলাকাবাসী । ঐ ওয়ার্ডের ভোটার মো: সানাউল্লাহ ও রফিকুল ইসলাম সহ বেশ কয়েকজন ভোটার বলেন, ভোলামারি চাঁদপুর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটি দীর্ঘদিন যাবৎ অত্যান্ত ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবেই বিবেচিত হয়ে আসছে । প্রত্যেক নির্বাচনেই এই কেন্দ্রে বহিরাগত কিছু দুর্বৃত্ত এসে বিভিন্ন বিশৃংখলা সৃষ্টি করে থাকে । আমরা জীবনের নিরাপত্তা নিয়েও শঙ্কায় রয়েছি । এমন আশংকা নিয়ে আগামী ২৮ ফেব্রুয়ারি ২০২১ শাহবাজপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে আপাতত জীবনের ভয়ে কেউ ভোট দিতে যেতে চাচ্ছে না । প্রশাসন যদি পর্যাপ্ত নিরাপত্তা দেন তাহলে আমরা ভোট দিতে যাব ।

একই ওয়ার্ডের ভোটার বীর মুক্তিযোদ্ধা মো: আফসার হোসেন বলেন, ভোলামারি চাঁদপুর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটি একটি ঝুঁকিপূর্ণ কেন্দ্র । প্রত্যেক নির্বাচনেই এই কেন্দ্রটি ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকায় থাকে । একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমি নিজের ভোট দিতে যেতেও ভয় পাচ্ছি এই কেন্দ্রে । স্বাধীন দেশে নিজের ভোট যেন আমরা নির্বিঘ্নে দিতে পারি, সরকার এবং স্থানীয় প্রশাসনের নিকট এই দাবী জানাই । তবে উক্ত কেন্দ্রের পাশে বসবাসরত মোহবুল আলম, হায়দার আলী ও শফিকুল ইসলাম নামক কয়েকজন ভোটার বলেন, এই কেন্দ্রে তেমন কোন অঘটন ঘটেনি । আমরা ভালোভাবেই এই কেন্দ্রে ভোট দিতে পারি ।

এ বিষয়ে জানতে চাইলে উক্ত নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো: মাহবুবুল কবির জানান, ভোলামারি চাঁদপুর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটি একটি ঝুঁকিপূর্ণ ও গুরুত্বপূর্ণ কেন্দ্র বলে আমরাও অবগত আছি । সেই অনুযায়ীই নিরাপত্তা নিশ্চিত করতে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!