• রবিবার, ১৯ মে ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
চাঁপাইনবাবগঞ্জ ফুলকুঁড়ি স্কুলে অনুষ্ঠিত হলো আন্তঃশ্রেণী বিতর্ক প্রতিযোগিতা – ২০২৪ নাচোলে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত মহেশপুরে ড্রাগন চাষী মিলনের ২৬শ’ ড্রাগন গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা কোটালীপাড়া জোর পূর্বক ৭০ বিঘা ঘের তৈরি নাচোলে বিশ্ব “মা” দিবস উদযাপন নাচোলে নবনির্বাচিত চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান কে সংবর্ধনা নাচোলে বজ্রপাতে এক যুবকের মৃত্যু গোমস্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে  আশরাফ আলী আলিম নির্বাচিত নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আব্দুল কাদের ভাইস চেয়ারম্যান পদে কামাল উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শামীমা ইয়াসমিন বেসরকারিভাবে নির্বাচিত। বুধবার নাচোল উপজেলা পরিষদ নির্বাচন, চেয়ারম্যান পদে ২জন,ভাইস চেয়ারম্যান পদে-৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে-২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাপাহারে তরমুজকান্ডে ক্রেতাদের মাঝে চাপা ক্ষোভ

Reporter Name / ১৪৮ Time View
Update : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১

মনিরুল ইসলাম, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: বেশকিছুদিন যাবৎ সারাদেশে এবং নেট দুনিয়ায় ব্যাপক তোলপাড় ফেলেছে কেজি দরে তরমুজ বিক্রয়। এরই ধারাবাহিকতায় নওগাঁর সাপাহারে তরমুজকান্ডে ব্যাপক চাপা ক্ষোভ লক্ষ্য করা গেছে ক্রেতাদের মাঝে। এ নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন সাধারণ ক্রেতা মহল।
উপজেলা সদরে অবস্থিত তরমুজের দোকান গুলোতে কেজি দরে বিক্রয় হচ্ছে তরমুজ। চড়া দাম হবার ফলে তরমুজ কিনতে ব্যর্থ হচ্ছেন ক্রেতারা। প্রখর বোদের তাপে রসালো ফলের উপর প্রতিটা মানুষের একটা দূর্বলতা রয়েই যায়। শুধু তাই নয় পবিত্র রমজানের রোজার ইফতারের পর তরমুজ দিয়ে এক প্রকার শরবত বানিয়ে পান করেন রোজাদারগন। কিন্তু চড়া মূল্যে তরমুজ কিনতে না পারার ফলে অনেকেই বঞ্চিত হচ্ছেন এই রসালো ফলের স্বাদ গ্রহন থেকে।

একাধিক ক্রেতা এই প্রতিবেদককে জানান, বর্তমানে এ উপজেলায় কিছু অসাধু ব্যাবসায়ী তরমুজ ওজন দরে বিক্রি করছে। প্রতি কেজি তরমুজ কিনতে হচ্ছে ৪০/৫০ টাকা দরে। একটি ভালো তরমুজের ওজন দাঁড়ায় ৮/৯ কেজি। যার দাম এসে দাঁড়ায় ৪০০/৫০০ টাকা পর্যন্ত। যা সাধারণ ক্রেতার কিনে খাবার সামর্থ নেই। যাতে করে তরমুজ কিনতে গিয়েও ব্যর্থ হয়ে ফিরে যাচ্ছেন মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষজন।

অনেকেই অভিযোগ করছেন বিগত দিনগুলোতে তরমুজ পিস হিসেবে বিক্রি হতো। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ীদের কারনে এমন চরম অবস্থা পোহাতে হচ্ছে। যেখানে ভোক্তা অধিকারের প্রশ্ন চলে আসছে।

এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে তরমুজের এ ধরণের কান্ড নিয়ে বিভিন্ন পোষ্ট করছেন নেটিজেনরা। কিন্তু দেখার যেন কেউ নেই! এরকম সিন্ডিকেট চলতে থাকলে অনেকেই বঞ্চিত হবেন চিরচেনা এই ফলের স্বাদ থেকে।

বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্যাহ আল মামুনের সাথে কথা হলে তিনি জানান, তরমুজ ব্যাবসায়ীদের ডেকে সাবধান করে দেওয়া হবে।
কিন্তু অনতিবিলম্বে তরমুজের তরমুজকান্ড প্রতিকারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন এলাকার সাধারণ ক্রেতা মহল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!