• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
নাচোলে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত মহেশপুরে ড্রাগন চাষী মিলনের ২৬শ’ ড্রাগন গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা কোটালীপাড়া জোর পূর্বক ৭০ বিঘা ঘের তৈরি নাচোলে বিশ্ব “মা” দিবস উদযাপন নাচোলে নবনির্বাচিত চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান কে সংবর্ধনা নাচোলে বজ্রপাতে এক যুবকের মৃত্যু গোমস্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে  আশরাফ আলী আলিম নির্বাচিত নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আব্দুল কাদের ভাইস চেয়ারম্যান পদে কামাল উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শামীমা ইয়াসমিন বেসরকারিভাবে নির্বাচিত। বুধবার নাচোল উপজেলা পরিষদ নির্বাচন, চেয়ারম্যান পদে ২জন,ভাইস চেয়ারম্যান পদে-৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে-২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আজ বুধবার নাচোল উপজেলা পরিষদের নির্বাচন, চেয়ারম্যান পদে-২জন,ভাইস চেয়ারম্যান পদে-৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে-২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গোমস্তাপুরে ছাত্রলীগের সভাপতির টেন্ডারবাজি ও সংগঠন বিরোধী কর্মকাণ্ডের অভিযোগ

Reporter Name / ২৩৬ Time View
Update : বুধবার, ৫ মে, ২০২১

গোমস্তাপুরে ছাত্রলীগের সভাপতির টেন্ডারবাজি ও সংগঠন বিরোধী কর্মকাণ্ডের অভিযোগ

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধিঃ
ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ এর মূলনীতি শিক্ষা,শান্তি,প্রগতি স্লোগানগুলো অম্লান হতে চলেছে শুধুমাত্র গোমস্তাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতির কারণে। গত ২০১৭ সালের ১১নভেম্বর তারিখে ছাত্রলীগের সভাপতির পদে আসীন হয়।এই পদকে ব্যবহার করে নানা কর্মকাণ্ড এবং কিছু গোপন কারবার করে রাতারাতি প্রচুর টাকার মালিক বনে যাই। বর্তমানে কাউসার আহমেদ সাগর প্রাণপ্রিয় সংগঠনটির মধ্যে বিষফোঁড়া হয়ে উঠেছে।

গত ১২এপ্রিল গোমস্তাপুর উপজেলার ,গোমস্তাপুর ইউনিয়নের ধইনাঘাটি বালুমহাল পানি উন্নয়ন বোর্ড চাঁপাইনবাবগঞ্জের উম্মুক্ত ডাকের মাধ্যমে গোমস্তাপুর উপজেলা পরিষদের সভা কক্ষে ছাত্রলীগের সভাপতি কাউসার আহমেদ সাগর এটি ৩৭লক্ষ টাকায় লিজ গ্রহণ করে। বাংলাদেশ ছাত্রলীগ সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী সংগঠনের কেউ কোন প্রকার টেন্ডারবাজি, ব্যবসা-বাণিজ্য করতে পারে না। কিন্তু কাওসার আহমেদ সাগর এ বালুমহাল ইজারা বাদেও গোমস্তাপুর ইউনিয়নের নিমতলা কাঠাল বিল দেওয়াস জলমহাল ইজারা গ্রহণ করে সে নিজেই ভোগ দখল করছে। এছাড়া একই এলাকার বড় দুইটি খাস পুকুর ইজারা গ্রহণ করে মাছ চাষ করছে। এবং তার বিরুদ্ধে সংগঠনের কর্মকাণ্ড বিরোধী বিস্তর অভিযোগ পাওয়া গেছে। তার পিতার নাম আব্দুস সাত্তার, বাড়ি:- খোশালপাড়া, পেশায় একজন কৃষক। সামান্য কিছু জমি জায়গা আছে বলে এলাকায় গিয়ে জানা যায়‌।কিন্তু কাওসার আহমেদ সাগর ছাত্রলীগের সভাপতি হয়ে আলাদিনের চেরাগ পাওয়ার মতো পেয়ে গেছেন মনে হচ্ছে। রাতারাতি সে এত টাকার মালিক কিভাবে হয়? পুরো গোমস্তাপুর উপজেলাবাসীর জনগণের মুখে একটি প্রশ্ন? জনগণের মাঝে বিরাজ করছে।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি নাহিদ শিকদার এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগে কোন টেন্ডারবাজ, দুর্নীতিবাজের স্থান নাই। কাউসার আহমেদ সাগর ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে বালুমহল সহ বিভিন্ন অভিযোগ আমার নখদর্পণে এসেছে। বিষয়গুলো আমি বিভিন্নভাবে খতিয়ে দেখছি। সংগঠনের নিয়ম অনুযায়ী লিখিত অভিযোগ পেলে তাকে শোকজ করা হবে। এবং সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দের সাথে পরামর্শ করে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

অপরদিকে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি এম এ রহিম রিপন জানান, কাউসার আহমেদ সাগরের অভিযোগের বিষয়গুলো আমার জানা নেই। যদি এই রকম অভিযোগ থাকে তাহলে উপজেলা ছাত্রলীগের সভায় আলোচনা করে জেলা ছাত্রলীগকে অবহিত করা হবে।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো.মেহেদী হাসান বলেন, বালুমহাল কাওসার আহমেদ সাগরের নামে ইজারা দেয়া হয়েছে। সে ছাত্রলীগের সভাপতি কি না আমার জানা নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!