• সোমবার, ২০ মে ২০২৪, ০২:১৬ অপরাহ্ন
শিরোনাম
রহনপুর রেলওয়ে শুল্ক স্টেশনের অবকাঠামো উন্নয়ন নিয়ে আলোচনা ও সহযোগিতা কামনায় মতবিনিময় সভা অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ ফুলকুঁড়ি স্কুলে অনুষ্ঠিত হলো আন্তঃশ্রেণী বিতর্ক প্রতিযোগিতা – ২০২৪ নাচোলে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত মহেশপুরে ড্রাগন চাষী মিলনের ২৬শ’ ড্রাগন গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা কোটালীপাড়া জোর পূর্বক ৭০ বিঘা ঘের তৈরি নাচোলে বিশ্ব “মা” দিবস উদযাপন নাচোলে নবনির্বাচিত চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান কে সংবর্ধনা নাচোলে বজ্রপাতে এক যুবকের মৃত্যু গোমস্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে  আশরাফ আলী আলিম নির্বাচিত নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আব্দুল কাদের ভাইস চেয়ারম্যান পদে কামাল উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শামীমা ইয়াসমিন বেসরকারিভাবে নির্বাচিত।

রাজশাহী জেলা বিএনপি’র দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও দুর্নীতি’র প্রতিবাদ বিক্ষোভ সমাবেশ

Reporter Name / ১৯৪ Time View
Update : বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২

রাজশাহী জেলা বিএনপি’র দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও দুর্নীতি’র প্রতিবাদ

বিক্ষোভ সমাবেশ

বাগমারা প্রতিনিধিঃ

দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেলে রাজশাহীর ঐতিহাসিক ভূবন মোহন পার্কে, রাজশাহী জেলা বিএনপি’র আয়োজনে বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক আবু সাইদ চাঁদ। প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্ঠা, সাবেক সংসদ সদস্য মশিউর রহমান। প্রধান বক্তা ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত।

রাজশাহী জেলা বিএনপি’র সদস্য মোঃ গোলাম মোস্তফা মামুন ও রায়হানুল আলম এর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন মহানগর বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশা, জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও বর্তমান সদস্য এ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপি’র সদস্য এড. মতিউর রহমান মন্টু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপি’র সদস্য দেবাশিষ রায় মধু,মহানগর বিএনপি’র সিনিয়র যুগ্ম আহবায়ক নজরুল হুদা, সদস্য সচিব মামুনুর রশিদ মামুন, বিএনপি’র সদস্য অধ্যাপক আব্দুস সামাদ, মকবুল হোসেন, তাজমুল তান টুটুল, অধ্যাপক সিরাজুল ইসলাম, সামসুর রহমান মন্টু,
তোফায়েল হোসেন রাজু, আমিনুল হক মিন্টু, শাহাদাত হোসেন ও জাকিরুল ইসলাম বিকুল,আব্দুর রাজ্জাক, আলী হোসনে, সদর উদ্দীন,মহানগর যুগ্ম আসলাম সরকার, ওয়ালিউল হক রানা, শফিকুল ইসলাম শাফিক, বজলুল হক মন্টু ও জয়নুল আবেদীন শিবলী।

যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি গোলাম রব্বানী, মহানগর যুবদলের আহবায়ক মাহফুজুর রহমান টিটু, জেলা যুবদলেরসাবেক সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত, জেলা যুবদলের আহবায়ক মাসুদুর রহমান সজন, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম জনি, জেলা যুবদলের যুগ্ম আহবায়ক ফায়সাল সরকার ডিকো,
কৃষকদল কেন্দ্রীয় কমিটির সহ- সাধারণ সম্পাদক ওসমান আলী, কৃষক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা কৃষকদলের আহবায়ক আল-আমিন সরকার টিটু, সদস্য সচিব নাজমুল হক, মহিলা দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রোকসানা বেগম টুকটুকি, জেলা মহিলা দলের সভাপতি এড. সামসাদ বেগম মিতালী।

এছাড়াও স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সভাপতি নুসরাত এলাহী রিজভী, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর স্বেচ্ছাসেবক দলের জাকির হোসেন রিমন, সিনিয়র সহ-সভাপতি মাকসুদুল হক লিটন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মীর তারেক বীন খালেদ, মহানগর তাঁতী দলের আহবায়ক আরিফুল শেখ বনি, জেলা মৎস্যজীবী দলের আহবায়ক নাজমুল হক বাবুল ও সদস্য সচিব আনোয়ারুল ইসলাম জুম্মা, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার আমিন বিপুল ও ভারপ্রাপ্ত সাধারণ আরফিন কনকসহ রাজশাহী জেলার বিভিন্ন থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক, আহবায়ক, যুগ্ম আহবায়ক ও সদস্য সচিবগণসহ অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, দেশে হাহাকার পড়ে গেছে। ১৯৭৪ সালের দুর্ভিক্ষ আসতে আর বেশী দেরী নাই। নিত্য প্রয়োজণীয় দ্রব্যের মূল্য অস্বাভাবিক হারে বেরে গেলেও সরকারের কোন পদক্ষেপ নাই। সরখ প্রতকার ভোজ্য তেলের দাম, চাল, ডাল, আটা, মাছ, সকল প্রকার মাংশসহ অন্যান্য নিত্যপন্যের মূুল্য বৃদ্ধিতে সাধারণ মানুষসহ সকল শ্রেণির মানুষ এখন অসহায় হয়ে পড়েছে। শুধু তাই নয় গ্যাস, ও পানির মূল্য বৃদ্ধি করায় প্রতিটি পন্যের মূল্য বৃদ্ধি পেয়েছে।

তিনি আরো বলেন, এই সরকার দিনের ভোট রাতে করায় এবং বিনা বিচারে মানুষ হত্যা করায় আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন গণতান্ত্রিক দেশ বাংলাদেশের সরকার দলীয় অনেক রাজনীতিবীদ এবং আইন শৃংখলাবাহিনীর অনেক উচ্চপদস্থ কর্মকর্তার ভিসাসহ তাদের দেশে রাখা স্থাবর ও অস্থাবর সম্পদ বাতিল করেছে।

এ অবস্থার জন্য এই অবৈধ সরকার দায়ী বলে জানান তিনি। তিনি বলেন, আগামীতে নিজেদের ক্ষমতা ধরে রাখতে সার্স কমিটির মাধ্যমে প্রহসনের নির্বাচন কমিশন গঠন করেছে। যতই পাঁয়তারা করুক এবারের সংসদ নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিন ছাড়া কোনভাবেই দেশে নির্বাচন হতে দেয়া হবে না। আর এই সরকারের পতনের জন্য আন্দোলন জোরদার করা হচ্ছে।

আগামীতে যেকোন দিন সরকার পতনের কঠোর আন্দোলন ঘোষনা করা হবে। এই আন্দোলনে সকল শ্রেণি পেশার মানুষ ও দলীয় নেতাকর্মী ও সমর্থকদের রাজপথে জীবন বাজি রেখে আন্দোলন করার আহবান জানান তিনি।
প্রধান বক্তা বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ হলেও সরকার চিকিৎসা নিয়ে তালবাহানা করছে। সরকার প্রধান আইন দেখাচ্ছেন। নিজেদের সামান্য কিছু হলে লন্ডন, আমেরিকাসহ অনান্য দেশে চিকিৎসা নিতে যান। তখন তারা দেশের ডাক্তারের উপর ভরসা করতে পারেন না। অথচ তিনবারের প্রধানমন্ত্রীরে চিকিৎসা নিয়ে এই রাতের অন্ধকারের সরকার নানাবিধ টালবাহানা করছে, যা কোন ভাবেই মেনে নেয়া যায়না। ।
তিনি আরো বলেন, বেগম জিয়া হচ্ছে শেখ হাসিনার আতঙ্ক। কারন শেখ হাসিনা জানেন বেগম খালেদা জিয়া কোন অন্যায়ের সাথে আপোস করেন না। সেজন্যই ভয়ে এই সরকার বেগম জিয়াকে হত্যার য়ড়যন্ত্র করছে। তিনি বলেন, বেগম জিয়ার কিছু হলে বাংলার মানুষ বসে থাকবেনা। বিদেশে চিকিৎসার জন্যই দেশব্যাপি যে আন্দোলন শুরু হয়েছে, তাতেই সরকারের ভীত নরে গেছে। আর দেশমাতার কিছু হলে দেশের অবস্থা কি হবে সময় বলে দেবে বলে হুঁশিয়ারী দেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!