• রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন
শিরোনাম
চাঁপাইনবাবগঞ্জ ফুলকুঁড়ি স্কুলে অনুষ্ঠিত হলো আন্তঃশ্রেণী বিতর্ক প্রতিযোগিতা – ২০২৪ নাচোলে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত মহেশপুরে ড্রাগন চাষী মিলনের ২৬শ’ ড্রাগন গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা কোটালীপাড়া জোর পূর্বক ৭০ বিঘা ঘের তৈরি নাচোলে বিশ্ব “মা” দিবস উদযাপন নাচোলে নবনির্বাচিত চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান কে সংবর্ধনা নাচোলে বজ্রপাতে এক যুবকের মৃত্যু গোমস্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে  আশরাফ আলী আলিম নির্বাচিত নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আব্দুল কাদের ভাইস চেয়ারম্যান পদে কামাল উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শামীমা ইয়াসমিন বেসরকারিভাবে নির্বাচিত। বুধবার নাচোল উপজেলা পরিষদ নির্বাচন, চেয়ারম্যান পদে ২জন,ভাইস চেয়ারম্যান পদে-৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে-২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পত্রিকা’র হকার সান্টু ও তার ভাই একই রোগে আক্রান্ত, উন্নত চিকিৎসাসেবা ও সহযোগিতা’র আহবান

Reporter Name / ৩৩৩ Time View
Update : শনিবার, ৪ জুন, ২০২২

পত্রিকা’র হকার সান্টু ও তার ভাই একই রোগে আক্রান্ত, উন্নত চিকিৎসাসেবা ও সহযোগিতা’র আহবান

বাগমারা প্রতিনিধিঃ

রাজশাহী বাগমারা উপজেলায় এক সময় ঘুরে ঘুরে কখনো সাইকেল কখনো মোটরসাইকেল আবার ভ্যান বা পায়ে হেঁটে সংবাদপত্র পত্রিকা বিভিন্ন জায়গায় বিতারণ কার্যকমের বাহক হকা’র পরিচয়ে সাজেদুর রহমান সান্টু তিনি সহ ছোট ভাই একই রোগে অসুস্থ। রাজশাহী বাগমারা তাহেরপুর পৌরসভা ৭ নং ওয়ার্ড কোয়ালীপাড়া গ্রামের বাসিন্দা সান্টু ও সেলিম রেজা।

অসুস্থতার সংবাদ পেয়ে গিয়ে জানা যাই , বয়স ৩০ বছর পার হলে এমন রোগে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন পরিবারের পক্ষ হতে। সান্টু একজন পরিশ্রমি মানুষের মধ্যে অন্যতম। বাগমারায় তাকে এক নামে জানে ও চিনে সহজ, সরল, ভদ্রলোক পরিচয়, পত্রিকার হকার তিনি বিভিন্ন যোগে তাছাড়া পায়ে হেঁটে সংবাদপত্র প্রকাশিত পত্রিকা উপজেলার বিভিন্ন জায়গায় বিতরণ করতেন। শুধু তাই নয় অসুস্থর প্রথম দিকে পুরাতন পোশাকের দোকান ও বিভিন্ন জায়গায় ভ্যান যোগে জুতা সু বিক্রিও করেছেন।

৩০ বছর বয়স থেকে তিনি শারীরিক প্রতিবন্ধি হিসাবে সয়ন রয়েছেন কক্ষে, নিজ হাতে মুখে তুলে খেতে পারে না, তিনি দীর্ঘ দশ বছর ধরে এমন দুর্লভ জীবনযাপনে জড়িয়েছে । চিকিৎসা নিয়েছেন বাবার রেখে যাওয়া সম্পত্তির বিক্রি করে, চিকিৎসা নিয়ে সফলতা পান নাই, চান উন্নত চিকিৎসাসেবা। তার ছোট ভাই সেলিম রেজা রাজশাহী কলেজ থেকে অনার্স মাস্টাস ফাস্টক্লাস পেয়ে সরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০১০/২০১২ সালে টিকে যান চাকরি পেয়ে ও শারীরিক প্রতিবন্ধিতার কারণে চাকরী হারিয়ে সান্টু’র সাথে পরিবারে একমাত্র কর্মীহীন তিনি একই বাসায় বসবাস করছেন। পরিবারে দুই ভাইয়ের দুই সন্তান সহ ৭ জন সদস্য রয়েছে ।

পরিবারে উপার্জনের দুইজন মানুষ যখন অসুস্থ বাসা থেকে বের হওয়ার সুযোগ নেই, তখন বাবার রেখে যাওয়া সম্পত্তি বিক্রি করে দুইবার বাহির দেশে চিকিৎসা সহ সংসার চলছে। উন্নত চিকিৎসাসেবা পেয়ে পরিবারে সাহায্য সহযোগীতা পেলে কষ্ট কেটে আলো আসবে এমনটাই দাবি করছেন অনেকে। তার জন্য সবার সহযোগিতা কামনা করেছে সান্টু ও সেলিম রেজা। তাদের সহযোগিতা’র জন্য সান্টু বিকাশ এজেন্টঃ ০১৭২৫০৮৫১৯৯ যোগাযোগ ও সহযোগীতা করতে পারেন।

তাদের বর্তমান পরিস্থিতি নাজেহাল উন্নত চিকিৎসা পেলে স্বাভাবিক জীবনে ফিরতে পারেন সান্টু ও সেলিম দুই ভাই, এমন টাই প্রত্যাশা করছে স্থানীয় বাসিন্দারা।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!