• রবিবার, ১৯ মে ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন
শিরোনাম
চাঁপাইনবাবগঞ্জ ফুলকুঁড়ি স্কুলে অনুষ্ঠিত হলো আন্তঃশ্রেণী বিতর্ক প্রতিযোগিতা – ২০২৪ নাচোলে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত মহেশপুরে ড্রাগন চাষী মিলনের ২৬শ’ ড্রাগন গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা কোটালীপাড়া জোর পূর্বক ৭০ বিঘা ঘের তৈরি নাচোলে বিশ্ব “মা” দিবস উদযাপন নাচোলে নবনির্বাচিত চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান কে সংবর্ধনা নাচোলে বজ্রপাতে এক যুবকের মৃত্যু গোমস্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে  আশরাফ আলী আলিম নির্বাচিত নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আব্দুল কাদের ভাইস চেয়ারম্যান পদে কামাল উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শামীমা ইয়াসমিন বেসরকারিভাবে নির্বাচিত। বুধবার নাচোল উপজেলা পরিষদ নির্বাচন, চেয়ারম্যান পদে ২জন,ভাইস চেয়ারম্যান পদে-৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে-২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মোহনপুরে ইউপি কার্যালয়ে ভাঙচুরের অভিযোগ

Reporter Name / ১৮০ Time View
Update : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদক, রাজশাহীঃ

রাজশাহীর মোহনপুরের মৌগাছি ইউনিয়ন পরিষদে ইটপাটকেল নিক্ষেপ ও ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে । বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে বিএনপি নেতাকর্মীরা এ ঘটনা ঘটিয়েছেন বলে দাবি ইউপি চেয়ারম্যানের। তবে পুরো ঘটনাকে সাজানো নাটক বলে বিএনপির দাবি। এছাড়া চেয়ারম্যান নিজেই এ কান্ড ঘটিয়েছেন বলেও উপজেলা আওয়ামী লীগেরই সাবেক এক নেতা অভিযোগ তুলেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, মৌগাছি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আল-আমিন বিশ্বাস মোহনপুর উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক। অফিস টাইমে পরিষদের প্রধান ফটকে তালা লাগিয়ে ভবনের দ্বিতীয় তলায় ঘণ্টার পর ঘণ্টা বিশ্রাম করেন তিনি। এনিয়ে জনসাধারণের মাঝে রয়েছে ক্ষোভ। বৃহস্পতিবারও তিনি দোতলায় একটি কক্ষে বিশ্রাম করছিলেন। বিকেলে নিচতলায় নেমে এসে উপজেলা পরিষদ চেয়ারম্যানকে ফোন করেন। এদিন ছিল বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী। ফলে কার্যালয়ে ইটপাটকেল নিক্ষেপ ও ৩/৪টি চেয়ার ভাঙচুরের অভিযোগ তুলে বিএনপির ওপর দায় চাপিয়ে দেন চেয়ারম্যান। পরে উপজেলা চেয়ারম্যান ও মোহনপুর থানার ওসি ঘটনাস্থলে যান। এ বিষয়ে মৌগাছি ইউপি চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আল-আমিন বিশ্বাস বলেন, আমাকে হত্যার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে বিএনপির নেতাকর্মীরা এ ঘটনা ঘটিয়েছে। আমি দোতলায় ছিলাম বলে প্রাণে বেঁচে যাই। ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করেন তিনি।

তবে এ ঘটনার সঙ্গে বিএনপির বিন্দুমাত্র সম্পৃক্ততা নেই বলে দাবি করেছেন দলটির নেতারা। এ ব্যাপারে মোহনপুর উপজেলা বিএনপির আহবায়ক মাহবুবুর রহমান বলেন, ইউপি চেয়ারম্যান মদ্যপ অবস্থায় ছিলেন। দলীয় কর্মসূচিতে অংশ নিতে বিএনপি নেতাকর্মীরা জড়ো হলে চেয়ারম্যান এসে হট্টগোল শুরু করেন। এ সময় আমরা চলে আসি সেখান থেকে। পরে শুনছি ইউপি কার্যালয় নাকি ভাঙচুর হয়েছে। ঘটনাটি সাজানো নাটক এবং ষড়যন্ত্র বলে দাবি করেন মাহাবুর রহমান। ঘটনাটিকে ষড়যন্ত্র হিসেবে দেখছেন উপজেলা আওয়ামী লীগেরই সাবেক এক নেতা। নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, এদিনের ঘটনাটি ষড়যন্ত্র। মৌগাছি ইউপি চেয়ারম্যান আল-আমিন বিশ্বাস মাদকাসক্ত। ইতোপূর্বে প্রকাশ্যে মাদক সেবন করে তিনি উলঙ্গ হয়ে ঘুরেছেন। আমার ধারণা, পরিষদের ভেতরে মদের আসর কিংবা মেয়ে নিয়ে আকাম-কুকাম করছিলেন তিনি। তাছাড়া মোহনপুর থেকে বিএনপির কার্যক্রম নতুনভাবে শুরু হচ্ছে, সেটা দমানোর জন্যই এমনটা করা হতে পারে।

এছাড়া স্থানীয় একটি সূত্র জানিয়েছে, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীকে কেন্দ্র করে হট্টগোল তৈরির পরিকল্পনায় তিনদিন আগে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুরশেদ আলমসসহ দলীয় নেতাকর্মীদের নিয়ে নিয়ে মিটিং করেন আল-আমিন বিশ্বাস। অবৈধ পুকুর খনন, মাদক সেবন ও চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্মের অন্যতম সঙ্গী মুরশেদ। এদিনও তাদের পরিকল্পনায় ইউপি কার্যালয়ের চেয়ার ভাঙচুরের ঘটনা সংঘটিত হয়। জানতে চাইলে মোহনপুর থানার ওসি তৌহিদুল ইসলাম বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শনে যাই। তবে লিখিত কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!