• শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন
শিরোনাম
চাঁপাইনবাবগঞ্জ ফুলকুঁড়ি স্কুলে অনুষ্ঠিত হলো আন্তঃশ্রেণী বিতর্ক প্রতিযোগিতা – ২০২৪ নাচোলে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত মহেশপুরে ড্রাগন চাষী মিলনের ২৬শ’ ড্রাগন গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা কোটালীপাড়া জোর পূর্বক ৭০ বিঘা ঘের তৈরি নাচোলে বিশ্ব “মা” দিবস উদযাপন নাচোলে নবনির্বাচিত চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান কে সংবর্ধনা নাচোলে বজ্রপাতে এক যুবকের মৃত্যু গোমস্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে  আশরাফ আলী আলিম নির্বাচিত নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আব্দুল কাদের ভাইস চেয়ারম্যান পদে কামাল উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শামীমা ইয়াসমিন বেসরকারিভাবে নির্বাচিত। বুধবার নাচোল উপজেলা পরিষদ নির্বাচন, চেয়ারম্যান পদে ২জন,ভাইস চেয়ারম্যান পদে-৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে-২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে নৌকার মাঝি জিয়াউর, সদর-৩ আসনে ওদুদ

Reporter Name / ২৩৭ Time View
Update : রবিবার, ১ জানুয়ারী, ২০২৩

নিউজ ডেস্কঃ

অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) নৌকার মাঝি মুঃ জিয়াউর রহমান। চাঁপাইনবাবগঞ্জ সদর-৩ আসনের উপ-নির্বাচনে নৌকার মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দুইবারের সাবেক এমপি আব্দুল ওদুদ বিশ্বাস।

আজ রোববার আওয়ামীলীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় এ সিধান্ত চূড়ান্ত হয় এবং সরকার দলীয় প্রার্থী হিসেবে মুহা. জিয়াউর রহমানকে নৌকার মনোনয়ন দেওয়া হয়।

বিএনপির ছেড়ে দেওয়া এই আসনটিতে আসন্ন উপ-নির্বাচনে ডজন খানেকেরও বেশি মনোনয়ন প্রত্যাশী প্রার্থী ছিলেন এবং নৌকার পক্ষে মনোনয়ন সংগ্রহ করেছিলেন। তবে মনোনয়ন পাওয়া না পাওয়া নিয়ে সবচেয়ে বেশি আলোচনায় ছিলেন, চিত্র নায়িকা মাহিয়া মাহি। অবশেষে তৃণমূলের ত্যাগী এই নেতাকে দল নৌকার মনোনয়ন দেওয়ায় খুশি তৃণমূলের নেতাকর্মীরা।

নেতা-কর্মীরা জানিয়েছেন, জিয়াউর রহমান দলের ত্যাগী একজন নেতা। সব সময় নেতা-কর্মীদের বিপদে আপদে পাশে ছিলেন। তাকে দল মনোনয়ন দেওয়ায় আমরা খুশি। নেতা-কর্মীরা বলেন, জিয়াউর রহমানকে মনোনয়ন দেওয়ায় আওয়ামী লীগ আবারো প্রমান করেছে আওয়ামী লীগ তৃণমূলের ত্যাগী নেতা-কর্মীদের সব সময় মূল্যায়ন করে।’

মনোনয়ন পাওয়া নিয়ে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় মুহা. জিয়াউর রহমান জানান,‘দল আমাকে যোগ্য মনে করে মনোনয়ন দেওয়ায় দলের প্রতি আমি কৃতজ্ঞ। আশা করছি নেতা-কর্মীদের সাথে নিয়ে এই উপ-নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করে এই আসনটি দলকে উপহার দিব।’

তিনি আরও জানান,‘বিগত চার বছরে এ আসনটিতে বিএনপি’র এমপি কোন উন্নয়ন করতে পারেনি। উপ-নির্বাচনে বিজয়ী হলে সরকারের দেশব্যাপী উন্নয়নের যে অগ্রযাত্রা তা অব্যাহত রেখে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে এবং এ আসনের পিছিয়ে পড়া মানুষের উন্নয়নে কাজ করবো।’

চাঁপাইনবাবগঞ্জ-২(নাচোল-ভোলাহাট-গোমস্তাপুর) আসনে একাদশ সংসদ নির্বাচনে বিএনপির আমিনুল ইসলাম ১ লাখ ৭৫ হাজার ৪৬৬ ভোট পেয়ে বিজয়ী হন। পরাজিত প্রার্থী চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউর রহমান ১ লাখ ৩৯ হাজার ৯৫২ ভোট পান। এ আসনটি জামায়াত-বিএনপি প্রভাবিত এলাকা। গত ১১ ডিসেম্বর আমিনুল পদত্যাগ করার পর থেকে মাঠে নেমে পড়েন জিয়াউর রহমান। উপ-নির্বাচনে তিনি একজন মনোনয়ন প্রত্যাশী শক্তিশালী প্রার্থী ছিলেন।

জিয়াউর রহমান এর আগে নবম জাতীয় সংসদের এমপি ছিলেন। এছাড়াও তিনি, তার রাজনৈতিক জীবনে রহনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং রহনপুর পৌরসভার মেয়র ছিলেন। বর্তমানে তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছেন।

এদিকে, চাঁপাইনবাবগঞ্জ সদর-৩ আসনের উপ-নির্বাচনে নৌকার মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দুইবারের সাবেক এমপি আব্দুল ওদুদ বিশ্বাস। তাঁর মনোনয়নের খবরে রাতে শহরের নিউমার্কেট এলাকায় আনন্দ র‌্যালি করেছে যুবলীগ, ছাত্রলীগ ও আওয়ামী লীগ।

চাঁপাইনবাবগঞ্জ সদর ৩ আসনে বিএনপি’র যুগ্ম-মহাসচিব হারুনুর রশিদের ছেড়ে দেওয়া আসনে তিনি নির্বাচন করবেন।

জানাগেছে, চাঁপাইনবাবগঞ্জ-৩(সদর) আসনে হারুন ১ লাখ ৩৩ হাজার ৬৬১ ভোট পেয়ে বিজয়ী হয়েছিলো। পরাজিত প্রার্থী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ বিশ্বাস পেয়েছিলেন ৮৫ হাজার ৯৩৮ ভোট। ওদুদের চেয়ে হারুন ৪৭ হাজার ৭২৩ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছিলেন। তবে পরাজিত হলেও; ওদুদ তৃণমুল নেতা-কর্মীদের সাথেই ছিলেন।

নৌকার মনোনয়ন পাওয়ায় আব্দুল ওদুদ বিশ্বাস জানান,‘দল আমাকে মনোনয়ন দেওয়ায় আমি খুব খুশি এবং দলের প্রতি কৃতজ্ঞ। কৃতজ্ঞতা প্রকাশ করেন দলের নেতা-কর্মী এবং চাঁপাইনবাগঞ্জবাসী ও জেলার সব শ্রেনী-পেশার মানুষের প্রতি। তিনি বলেন, বিজয়ী হলে যেসব কাজ আমার সময় করতে পারেনি তা করার চেষ্টা করবো। তবে গতবার বিএনপির হারুনের কাছে পরাজয়ের বিষয়ে এই নেতা বলেন, গত সংসদ নির্বাচনে আমি পরাজিত হয়নি। দলের এবং প্রশাসনের কিছু সুবিধাভোগীদের ষড়যন্ত্রের কারনেই আমার পরাজয় হয়েছিলো। আমি হারুনের কাছে হারিনি।’

প্রসঙ্গত, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদের একাদশতম নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জের তিনটি আসনের দুটিতেই জয় পায় বিএনপি।

এম.এস.হোসেন/


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!