• বুধবার, ০৮ মে ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন
শিরোনাম
বুধবার নাচোল উপজেলা পরিষদ নির্বাচন, চেয়ারম্যান পদে ২জন,ভাইস চেয়ারম্যান পদে-৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে-২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আজ বুধবার নাচোল উপজেলা পরিষদের নির্বাচন, চেয়ারম্যান পদে-২জন,ভাইস চেয়ারম্যান পদে-৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে-২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। কোটালীপাড়া বজ্রপাতে ব্যাপক ক্ষতিগ্রস্ত গোমস্তাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন ঝিনাইদ সীমান্ত থেকে ৩ কোটি টাকা মূল্যের ৩ পিস স্বর্ণের বারসহ আপন দুই ভাইকে আটক করেছে ৫৮ বিজিবি নাচোল উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু পুলিশের হাতে গ্রেফতার! গোদাগাড়ীতে পদ্মা নদীতে গোসল করতে গিয়ে দুই ছাত্রের মৃ’ত্যু গোপালগঞ্জে আইনগত সহায়তা দিবস ২০২৪ পালিত নাচোলে জাতীয় আইন গত সহায়তা দিবস-২৪ পালিত গোমস্তাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায়

দীর্ঘদিনের স্বপ্ন পূরণে খুশি এলাকাবাসী, প্রশংসায় ভাসছেন শিবগঞ্জ পৌর মেয়র

Reporter Name / ১৫৯ Time View
Update : শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩

হাবিবুল বারি হাবিব, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার ১ নাম্বার ওয়ার্ডের আওতাধীন দেবীনগর এলাকা । এই অঞ্চলের এক পাশে রয়েছে বিশাল মাঠ । হাজার হাজার বিঘা জমির ফসলই যেন দেবীনগর সহ আশে পাশের বিভিন্ন এলাকার অসংখ্য পরিবারের আয়ের একমাত্র উৎস । ধান, গম, ভুট্টা, স্ট্রবেরী, কলাই, খেসারি, পেঁয়াজ, রসুন ও আখ সহ এই মাঠে উৎপাদিত হয় বিভিন্ন জাতের আম ।

কিন্তু দীর্ঘদিন যাবৎ রাস্তার অভাবে উৎপাদিত এসব ফসল ঘরে তুলতে যেন হিমশিম খেয়ে আসছিল এলাকাবাসী । বাইসাইকেল ও গরুর গাড়িই ছিল যাতায়াতের প্রধান বাহন । কিন্তু বর্ষাকালে দীর্ঘ সময় ধরে কর্দমাক্ত ও গর্ত থাকায় পায়ে হেঁটেই দীর্ঘপথ পাড়ি, ফসল চাষ ও ফসল ঘরে তোলার কাজ করতে হতো তাদের । রাস্তার জন্য অপেক্ষা করতে করতে রাস্তার কথা যেন ভুলেই গেছিল তারা । কিন্তু তাদের সেই স্বপ্নকে পুন:রায় প্রাণবন্ত করে তা বাস্তবায়নের ব্যবস্থা করেছেন শিবগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ মনিরুল ইসলাম । প্রায় অর্ধকোটি টাকা ব্যয়ে দেবীনগর গ্রাম থেকে বিল পর্যন্ত ৭২৫ মিটার রাস্তা পাকা করনের কাজ ইতিমধ্যেই শুরু করেছেন তিনি ।

সরেজমিনে গেলে উৎফুল্ল এলাকাবাসীর মধ্যে থেকে মহসিন আলী, সাইফুল ইসলাম সহ আরো অনেকেই জানান, দেবীনগর গ্রামের নীচের এই মাঠ থেকে উৎপাদিত ফসল থেকেই আমাদের অনেকের সংসার চলে । হাজার হাজার বিঘা জমির এসব ফসল উৎপাদন ও সংগ্রহ করতে আমাদের অনেক কষ্ট পেতে হতো । বাইসাইকেল নিয়ে গেলেও তা কাদায় পুঁতে যেত । দীর্ঘদিনের সেই কষ্টের অবসান ঘটাতে মেয়র যে উদ্যোগ নিয়েছেন তাতে আমরা অনেক আনন্দিত । অপরদিকে এই রাস্তাটি পাকা করণ হলে দেবীনগর হয়ে পার্শ্ববর্তী ইউনিয়ন চককীর্তি ও ধাইনগর যাওয়ার পথও অনেক সহজ ও সুগম হবে বলেও জানান এলাকাবাসী ।

এ বিষয়ে জানতে চাইলে শিবগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ মনিরুল ইসলাম বলেন, জনগন যেহেতু আমাকে ভোট দিয়ে প্রতিনিধি নির্বাচিত করেছেন, সেহেতু তাদের সুখ-দুঃখের সাথী হওয়া আমার দায়িত্ব ও কর্তব্য । দীর্ঘদিন থেকেই ঐ এলাকার মানুষ অনেক কষ্টে মাঠের ফসল উৎপাদন ও সংগ্রহ সহ বিভিন্ন এলাকায় যাতায়াত করতো । এটি জানতে পেরে তাদের এই কষ্টের অবসান ঘটানোর প্রতিশ্রুতি দিয়েছিলাম । সেই প্রতিশ্রুতি পূরণের ফলশ্রুতিতেই আজ এই রাস্তাটি পাকাকরণ করার উদ্যোগ নিয়েছি এবং সকল প্রক্রিয়াকরণ শেষে ইতিমধ্যেই কাজ শুরু হয়ে গেছে ।

এম.এস.হোসেন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!