• সোমবার, ২০ মে ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
রহনপুর রেলওয়ে শুল্ক স্টেশনের অবকাঠামো উন্নয়ন নিয়ে আলোচনা ও সহযোগিতা কামনায় মতবিনিময় সভা অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ ফুলকুঁড়ি স্কুলে অনুষ্ঠিত হলো আন্তঃশ্রেণী বিতর্ক প্রতিযোগিতা – ২০২৪ নাচোলে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত মহেশপুরে ড্রাগন চাষী মিলনের ২৬শ’ ড্রাগন গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা কোটালীপাড়া জোর পূর্বক ৭০ বিঘা ঘের তৈরি নাচোলে বিশ্ব “মা” দিবস উদযাপন নাচোলে নবনির্বাচিত চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান কে সংবর্ধনা নাচোলে বজ্রপাতে এক যুবকের মৃত্যু গোমস্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে  আশরাফ আলী আলিম নির্বাচিত নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আব্দুল কাদের ভাইস চেয়ারম্যান পদে কামাল উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শামীমা ইয়াসমিন বেসরকারিভাবে নির্বাচিত।

ভালোবাসা দিবসে গাইবান্ধার তরুণ-তরুণীদের অনন্য উদ্যোগ

Reporter Name / ১১৭ Time View
Update : সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩

১৪ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। আর সেই ভালোবাসা সব পেশাজীবী মানুষের মাঝে ছড়িয়ে দিতে রাস্তায় নেমেছেন একঝাঁক তরুণ-তরুণী। এদের সবার গায়ে সবুজ রঙের টি-শার্ট। টি-শার্টের সামনে লেখা আছে “লাভ ফর অল”। আছে লাভ চিহ্নও। আর হাতে লাল গোলাপ। যেখানে যাকেই পাচ্ছেন তার হাতে একটি লাল গোলাপ ধরিয়ে দিয়ে ভালোবাসা ব্যক্ত করছেন “জুম বাংলাদেশ” নামের এই সংগঠনের স্বেচ্ছাসেবীরা।
রবিবার সকালে গাইবান্ধা জুম বাংলােদশ স্কুল থেকে সংগঠনটির তরুণ তরুণীরা এক পদযাত্রার মাধ্যমে সবাইকে লাল গোলাপ দেওয়া শুরু করেন। পরে তারা দল বেঁধে গাইবান্ধা শহরের ডিবি রোড আসাদুজ্জামান মার্কেট, পৌর পার্ক, কলেজ রোড, সদর হাসপাতাল স্টেশনে গিয়ে সাধারণ মানুষ, চা দোকানি, নিরাপত্তা কর্মী, পুলিশ, ট্রাফিক পুলিশ, পরিছন্নতা কর্মীসহ সব ধরনের পেশাজীবী মানুষকে তারা লাল গোলাপ দিয়ে শুভেচ্ছা জানান।
জন্মের পর থেকেই মানুষ ভালোবাসাকে কেন্দ্র করে বেড়ে ওঠে। কিছু ভালোবাসা রক্তের সম্পর্কের কিছু ভালোবাসার সৃষ্টি প্রত্যহিক জীবনে চলতে গিয়ে; তেমনি ভাবে কিছু ভালোবাসা আন্তরিকতারও হয়। ভালোবাসা আমাদের সহজাত মানবিক প্রবৃত্তি। তাই আসুন এই ১৪ই ফেব্রুয়ারি সবাই মিলে সৃষ্টি করি ভালবাসা দিবসের নতুন সংজ্ঞা; গতানুগতিক দৃষ্টিভঙ্গি দূর করে সামাজিক সচেতনতা সৃষ্টি করি।
সংগঠনটির উদ্দেশ্য কী, তা জানতে চাইলে সংগঠনের উদ্যোক্তারা বলেন, ভালোবাসা দিবস মানেই সবাই মনে করেন এই ভালোবাসা কেবল প্রেমিক-প্রেমিকার জন্যই। মানুষের এই গতানুগতিক ধারণাকে পাল্টে দিতেই আমাদেও প্রয়াস। আমরা চাই সবাই সবাইকে ভালোবাসুক।
ভালোবাসা দিবসে সবাইকে ফুল দেওয়া তরুণ-তরুণীরা জানান, ভালোবাসাকে সমাজের সব পেশাজীবীর প্রতি নিবেদনের মাধ্যমে তারা এটাই বোঝাতে চান যে আসলে ভালোবাসা কখনও এককেন্দ্রিক হতে পারে না। সবার ভালোবাসা সবার জন্য থাকা শ্রেয়। ভালবাসা কোনও নির্দিষ্ট দিন বা ব্যক্তির জন্য নয়। সকলের জন্য। আমরা ভালোবাসা সবার মাঝে ছড়িয়ে দিতে চাই।
জুমবাংলা ইয়ূথ ফাউন্ডেশন মূলত পাঁচ বছরের বেশি সময় ধরে সুবিধাবঞ্চিত, ছিন্নমূল পথশিশুদের নিয়ে কাজ করছে। এছাড়া জুম বাংলাদেশ স্কুল নামে ৭টি স্কুল পরিচালনা করছেন তারা যেখানে প্রায় ৪শ’ পথশিশু লেখাপড়া করে। সংগঠনের পরোক্ষ এবং প্রত্যক্ষভাবে সর্বমোট প্রায় ১,৫০০ জন সদস্য রয়েছে বলেও জানান তিনি। এরা সবাই বেসরকারি ও সরকারি বিশ্ববিদ্যালয় এবং কলেজের শিক্ষার্থী।
জুমবাংলা ইয়ূথ ফাউন্ডেশন মূলত পাঁচ বছরের বেশি সময় ধরে সুবিধাবঞ্চিত, ছিন্নমূল পথশিশুদের নিয়ে কাজ করছে। জুম বাংলাদেশ স্কুল কয়েকটি সুবিধাবঞ্চিত, ছিন্নমূল পথশিশুদের স্কুল আছে। এসব শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় সাড়ে চার শ পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুর লেখাপড়ার পাশাপাশি স্বাস্থ্যসেবায় কাজ করে যাচ্ছে জুম বাংলাদেশ। জুম বাংলাদেশ নামে এ সংগঠন গাইবান্ধার সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যেও শিক্ষার আলো ছড়াচ্ছে। গাইবান্ধা রেলস্টেশন এলাকায় এ সংগঠনের রয়েছে জুম বাংলাদেশ নামে একটি স্কুল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!