• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন
শিরোনাম
ঝিনাইদ সীমান্ত থেকে ৩ কোটি টাকা মূল্যের ৩ পিস স্বর্ণের বারসহ আপন দুই ভাইকে আটক করেছে ৫৮ বিজিবি নাচোল উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু পুলিশের হাতে গ্রেফতার! গোদাগাড়ীতে পদ্মা নদীতে গোসল করতে গিয়ে দুই ছাত্রের মৃ’ত্যু গোপালগঞ্জে আইনগত সহায়তা দিবস ২০২৪ পালিত নাচোলে জাতীয় আইন গত সহায়তা দিবস-২৪ পালিত গোমস্তাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের নাচোলে গুণীজন সংবর্ধনা ও শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান

মহেশপুরে মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি নির্বাচনকে কেন্দ্র করে দুই গ্রুপে সংঘর্ষ  আহত- ৭ 

Reporter Name / ১৪০ Time View
Update : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২

শহিদুল ইসলাম, মহেশপুর (ঝিনাইদহ ) প্রতিনিধিঃ

ঝিনাইদহের মহেশপুর উপজেলার আজমপুর ইউনিয়নে বলিভদ্রপুর গ্রামে অবস্থিত বি’আর’এ’কে’এস ( B,R,A,K,S ) মাধ্যমিক বিদ্যালয়ে নতুন ম্যানেজিং কমিটি নির্বাচনকে কেন্দ্র করে দু’গ্রুপে মারামারির ঘটনায় ৭ জন আহত হয়েছে। এর মধ্যে ১জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে খুলনা মেডিকেলে ভর্তি করা হয়েছে। এ বিষয়ে গত ২৭ ও ৩০ অক্টোবর দু’গ্রুপের পক্ষ থেকে মহেশপুর থানায় পাল্টা পাল্টি মামলা দায়ের করেছে।
জানা গেছে B,R,A,K,S মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদ কমিটি গঠন নিমিক্তে সরকারি ক্যাটাগরি বিধি অনুযায়ী গত ১৪ই অক্টোবর ঝিনাইদহ থেকে প্রকাশিত দৈনিক বীর জনতা পত্রিকায় তফসিল বিজ্ঞপ্তি ঘোষণা করা হয়। তারই পরিপ্রেক্ষিতে ১৫ই অক্টোবর থেকে ১৮ই অক্টোবর মনোনয়ন ফর্ম ক্রয় করা সহ গত ২৩ অক্টোবর পর্যন্ত যাচাই বাছাই ও প্রত্যাহার করার দিন ধার্য্য শেষে আগামী ৫ নভেম্বর অভিভাবক সদস্য নির্বাচনের দিন তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু তফসিল ঘোষনা অনুযায়ী কোন মনোনয়ন ফর্ম বিক্রি না হওয়ায় সমন্ময়ের ভিত্তিত্বে নতুন ম্যানেজিং কমিটি গঠন নিমিক্তে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ-জামিরুল ইসলামের স্বাক্ষরিত বিদ্যালয়ের ছাত্র/ছাত্রী ৩৭২ জন অভিভাবক গন বরাবর চিঠি ইসু করেন।

এ বিষয়ে গত ২৭ অক্টোবর ছাত্র/ছাত্রী অভিভাবক গন বিদ্যালয়ে উপস্থিত হয়ে মৌখিক সিলেকশনের মাধ্যমে সদস্য নির্ধারণের জন্য মৌখিক ভাবে প্রস্তাব দিয়ে অভিভাবক সদস্য গঠন করা কালিন নাম প্রস্তাব দেওয়াকে কেন্দ্র করে বিদ্যালয়ের সাবেক ম্যানেজিং কমিটির সভাপতি জালাল উদ্দীন ও অপর পক্ষ রেজাউল ইসলাম গ্রুপের মাঝে তর্কবিতর্কের সৃষ্টির এক পর্যায়ে মারামারির ঘটনা ঘটে এতে উভয় পক্ষের ৭ জন আহত হয়। এর মধ্যে আনোয়ার নামের এক ব্যক্তি মারাক্তক ভাবে আহত হয। তাহার অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে খুলনা মেডিকেলে ভর্তি করা হয়েছে। এঘটনায় মহেশপুর থানায় উভয় পক্ষে পাল্টা পাল্টি মামলা দায়ের করেছে। যাহা রেকর্ড হয়ে আদালতে চলমান রয়েছে। এবিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ- জামিরুল ইসলাম জানান আমি সরকারি ক্যাটগরির বিধি অনুযায়ী পত্রিকায় তফসিল ঘোষণা দিয়ে নির্বাচনের দিন তারিখ ধার্য্য করেছি। মনোনয়ন ফর্ম বিক্রি না হওয়ায় এ্যাঢক কমিটির আহবায়ক মোঃ মুক্তার হোসেন ও মাধ্যমিক শিক্ষা অফিসারের অনুমতি ক্রমে সিলেকশনের মাধ্যমে অভিভাবকদের চিটির মাধ্যমে বিদ্যালয়ে আহবান করে সমন্ময়ের মাধ্যমে নির্বাচিত সদস্য গঠন করার সিদ্ধান্ত নিয়েছিলাম।

অভিভাবক গন উপস্থিত হয়ে সিলেকশনে গ্রাম ওয়ারি দুই জনের নাম গৃহত হয়। দুঃখের বিষয় পরবর্তিত্বে কাশিপুর গ্রামের রেজাউর ইসালাম নামের এক ব্যক্তির নাম প্রস্তাব করলে অভিভাবকদের মাঝে তর্ক বিতর্কের সৃষ্টি হয়ে উভয় পক্ষ মারামারিতে জড়িয়ে পড়ে। এতে ৭জন ব্যক্তি আহত হয়। এর মধ্যে আনোয়ার হোসেন নামের এক অভিভাবক মারাক্তক আহত হয়ে খুলনা মেডিকেল ভর্তি রয়েছে। এমন ঘটায় বিদ্যালয়ে শিক্ষক ও অভিভাবক গনের মাঝে হতাসা বিরাজ করছে।

এম.এস.হোসেন/


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!