জাতীয় দলে খেলার জন্য আইলিগ থেকে ছাড়পত্র নিলেন জামাল ভূঁইয়া

Rubel Rubel

Islam

প্রকাশিত: ১০:১৮ পূর্বাহ্ণ, মার্চ ১২, ২০২১

চলতি মাসেই বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলার কথা ছিল আফগানিস্তানের। তবে করোনার কারণ দেখিয়ে ২৫ মার্চ সিলেটে অনুষ্ঠিতব্য ম্যাচটি আর হচ্ছে না সেটা জানা রয়েছে সবারই।

তবে আফগানিস্তার না আসায় এই সময়টা খুব ভালো ভাবেই কাজে লাগাতে চাইছে বাফুফে। চারদল নিয়ে নেপালের আয়োজনে একটি প্রীতি ফুটবল টুর্নামেন্টে খেলবে বাংলাদেশ। সেই টুর্নামেন্টের জন্যই ৩১ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। তবে দলের অন্যতম ফুটবলার ও অধিনায়ক জামাল ভূঁইয়া আই-লিগে খেলতে এখন রয়েছেন কলকাতায়।

জাতীয় দলের সাথে যোগ দিতে ইতিমধ্যে কলকাতা মোহামেডানের থেকে ছাড়পত্রও নিয়েছেন বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল। বিষয়টি নিশ্চিত করেছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

কলকাতা মোহামেডানের হয়ে ১৫ মার্চের ম্যাচের পরেই ছাড়পত্র পাবেন জামাল। সেখান থেকে সরাসরি নেপালও চলে যেতে পারেন টাইগার ফুটবলারদের ক্যাপ্টেন। আবার দেশে আসারও সম্ভবনাকে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তবে জামাল দেশে আসবেন নাকি কলকাতা থেকেই নেপালের ফ্লাইট ধরবেন সেই প্রশ্নের উত্তর দিয়ে দিবে সময়।

সবকিছু ঠিক থাকলে জাতীয় দলে ডাক পাওয়া ফুটবলাররা আসছে ১৩ মার্চ রাজধানীর এইকটি হোটেলে ওঠার কথা রয়েছে। পরে ১৮ মার্চ সবার করোনা পরীক্ষার পর নেপালের উদ্দেশ্যে রওনা হবার কথা রয়েছে বাংলার ফুটবলারদের।

সবকিছু ঠিক থাকলে এমাসের ২৩, ২৫ ও ২৭ তারিখ হতে পারে গ্রুপ পর্বের ম্যাচ। এই সফরে কোয়ারেন্টাইনের ঝামেলা পোহাতে হবেনা বাংলাদেশের। দেশের করোনা টেস্টে নেগেটিভ ফল আমার পর নেপাল গিয়ে যদি করোনা টেস্টের ফল নেগেটিভ আসে তবে কোন রকম কোয়ারেন্টাইন ছাড়াই পুরো-দল একসাথে থেকে অনুশীলন করতে পারবে বলে নিশ্চিত করেছে বাফুফে।