• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন
শিরোনাম
গোমস্তাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের নাচোলে গুণীজন সংবর্ধনা ও শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান নাচোল জামায়াত বিএনপির ৩ প্রার্থীর মনোনায়ন প্রত্যাহার নাচোলে নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে ৮লাখ ৯হাজার টাকা ও ১৬১টি সাইকেল বিতরণ চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জীবন মানোন্নয়নের ১৬৭ জনকে বাইসাইকেল বিতরণ সমসপুর দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে কোষাগার শূন্য করার অভিযোগ শিক্ষকদের ! শিবগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী

সোনাগাজী উপজেলা সমবায়ের ভ্রাম্যমাণ প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত

Reporter Name / ১৮৫ Time View
Update : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি :-

সোনাগাজী উপজেলা সমবায় এর উদ্যোগে ১ দিনের ভ্রাম্যমাণ প্রশিক্ষণ কোর্স ২৫ নভেম্বর বুধবার সকাল ১১ টায় সোনাগাজী উপজেলা ভিডিও কনফারেন্স হলে উপজেলা সমবায় অফিসার মোঃ ওবায়দুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান আলোচক ও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – তপন কুমার চক্রবর্তী; উপসহকারী নিবন্ধক ফেনী, অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন – সোনাগাজী উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ কল্লোল বড়ুয়া, প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন – জেলা সমবায় অফিসারের প্রতিনিধি ইকবাল হোসেন ভূইয়া।

গবাদিপশু পাখি ও হাঁস মুরগী পালনের মাধ্যমে দুধ ডিম ও মাংসের উৎপাদন বৃদ্ধি, বাজার স্থিতিশীল করন বিষয়ে আলোচনা এবং চিকিৎসা পদ্ধতি ও ঔষধ ব্যবহারের বিষয়ে সম্যক ধারণা দেওয়া হয়।

সমবায় সমিতির হিসাব হালনাগাদ করন ও মাসিক সভা নির্বাচন নিশ্চিত ও ব্যবস্থাপনা কমিটির ভূমিকা, সমবায় আইন বিধিমালা মেনে চলা, সমবায়ের রেকর্ড সংরক্ষণ, হিসাব বিবরণী প্রস্তুত, অডিট সম্পাদন সহ সার্বিক বিষয়ে আলোচনা করা হয়।

প্রশিক্ষণে সোনাগাজী প্রেসক্লাবের সভাপতি গাজী মোহাম্মদ হানিফ, সাধারণ সম্পাদক মোঃ ছালাহ্ উদ্দিন, সাংবাদিক বাহার উল্যাহ বাহার সহ সোনাগাজী উপজেলার নিবন্ধিত বিভিন্ন সমবায় সমিতির সভাপতি সম্পাদক বৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!