• শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম
চাঁপাইনবাবগঞ্জ ফুলকুঁড়ি স্কুলে অনুষ্ঠিত হলো আন্তঃশ্রেণী বিতর্ক প্রতিযোগিতা – ২০২৪ নাচোলে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত মহেশপুরে ড্রাগন চাষী মিলনের ২৬শ’ ড্রাগন গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা কোটালীপাড়া জোর পূর্বক ৭০ বিঘা ঘের তৈরি নাচোলে বিশ্ব “মা” দিবস উদযাপন নাচোলে নবনির্বাচিত চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান কে সংবর্ধনা নাচোলে বজ্রপাতে এক যুবকের মৃত্যু গোমস্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে  আশরাফ আলী আলিম নির্বাচিত নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আব্দুল কাদের ভাইস চেয়ারম্যান পদে কামাল উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শামীমা ইয়াসমিন বেসরকারিভাবে নির্বাচিত। বুধবার নাচোল উপজেলা পরিষদ নির্বাচন, চেয়ারম্যান পদে ২জন,ভাইস চেয়ারম্যান পদে-৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে-২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মহারাজপুরে মাদক বিক্রি ও আশ্রয় দাতাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ প্রসঙ্গে অভিযোগ দায়ের

Reporter Name / ৩২৪ Time View
Update : রবিবার, ২০ জুন, ২০২১

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের মহারাজপুর ইউনিয়নে মাদক বিক্রি ও আশ্রয় দাতাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ প্রসঙ্গে একটি অভিযোগ দায়ের করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। মাদক বিক্রয় ও আশ্রয়দাতাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ প্রসঙ্গে গত ২৫ মে এলাকাবাসীর পক্ষে শরিফুল আলম (০১৭৩২-৭৩২-৯৯৯) পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তর বরাবর একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগপত্র থেকে জানাগেছে, শরিফুল আলম অভিযোগ পত্রে জানিয়েছেন, আমাদের এলাকায় অনেকদিন থেকে মাদক বিক্রি হয়ে আসছে। তাই এলাকাবাসী তাদের প্রতি অতিষ্ঠ ও প্রতিবাদি মূখর হয়ে উঠেছে।

নিচে মাদক বিক্রেতাদের তালিকা দেয়া হলো- চাঁপাইনবাবগঞ্জের মহারাজপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মহারাজপুর শেখপাড়ার আনারুল ইসলামের ছেলে জমির উদ্দিন (২৭), আনারুল ইসলামের আরেক ছেলে বাদল আলী (৩৩), সলেমান শেখের ছেলে আনারুল ইসলাম (৫০), মৃত নায়েব আলীর ছেলে আব্দুল গণি (৫০), মতিউর রহমানের ছেলে বারেক আলী (২৫)। এ ছাড়াও একই পরিবারের মাদক সেবনকারী মেসবাউল হক, নাসের আলী, সাগর আলী।

এ বিষয়ে অভিযোগ পত্রে ৫ নং মহারাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এজাবুল হক বুলি বলেন, আমি তাদের বিভিন্ন ভাবে সতর্ক করি। তারপরেও তারা কোন কিছু তোয়াক্কা না করে স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় বেপরোয়া গতিতে মাদক ব্যবসা ও বেচা বিক্রি চালিয়ে যাচ্ছেন।

কেউ বাঁধাদিলে তাকে মারধরসহ বিভিন্ন প্রকার মামলা ও হুমকি প্রদান করে থাকেন। এদের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছে। তরুন যুব সমাজ নেশায় প্রায় ধ্বংসের দিকে এগিয়ে যাচ্ছে।

আরও জানা গেছে, উদাহারণ স্বরুপ এক অটোচালক তার শশুর জালাল আলী সুমনকে অটোতে মাদক নিয়ে যেতে বলে। নিতে রাজি না হলে সুমবকে মারধর করা হয় এবং হুমকি দেয়া হয়। সুমন তখন সকলকে এ কথা বলে দিব বললে তারা সুমনকে আবারও হুমকি প্রদান করে এ বিষয় কাউকে না বলতে বা স্বাক্ষী না দিতে।

অভিযোগ পত্র থেকে আরও জানা গেছে, এসব কর্মকান্ডের ইন্ধনদাতা ও পরিচালনা কারী মতিউর রহমান জজকোর্ট স্টাফ তাদের বিভিন্ন ভাবে সাহায্য করে সরকারি চাকুরির অপব্যবহার করেছে। যেমন- গ্রেফতার হলে জজকোর্টের প্রভাব দেখিয়ে তাদের জামিনে মুক্ত করে। আরেকজন আশ্রয়দাতা মো. জলিল উদ্দিন জনপ্রতিনিধি হিসেবে ক্ষমতার অপব্যবহার করে চলেছে।

অভিযোগ পত্রে আরও বলা হয়েছে, জালাল মেম্বারের ছত্রছায়ায় মাদক ব্যবসা করতে উৎসাহিত করে আর্থিক ভাতা গ্রহণ করে থাকে। তাছাড়া নিজেই ও সে একজন মাদক আসক্ত ব্যক্তি। সে অনেক সময় প্রকাশ্য দিবালোকে মাদক সেবন করে থাকে। বিভিন্ন অসামাজিক কার্যকলাপ কাজে জড়িত। এলাকাবাসীর পক্ষে প্রায় ২৫০ জন স্বাক্ষর দিয়েছেন অভিযোগ পত্রর সাথে।

আরও জানা গেছে, প্রকাশ থাকে যে, মাদক ব্যবসায়ী জমির এর বিরুদ্ধে জি.আর ২০৮/২১-(নবাব) ও বাদল এর বিরুদ্ধে জিআর ৪২৮/২০ (শিব) বি.ক্ষ ৩৮৫/২০ মামলা বর্তমানে বিচারাধীন রয়েছে। অভিযোগ কারী শরিফুল আলমসহ এলাকাবাসী আকুল আবেদন জানিয়েছেন যে, আশ্রয় দাতাদের এবং উপরুক্ত নাম ধারীদের আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে সদয় মর্জি হয়।

অত্র অভিযোগ টি জেলা প্রশাসন চাঁপাইনবাবগঞ্জ, পুলিশ সুপার কার্যালয়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি), অফিসার ইনচার্জ গোয়েন্দা বিভাগ ও অফিসার ইনচার্জ সদর মডেল থানাতেও দেয়া হয়েছে।

এ বিষয়ে শনিবার রাতে অতিরিক্ত পুলিশ সুপার কার্যালয় থেকে বলা হয়েছে ২০ জুন বিষয় টি দেখে জানানো হবে।

ডি এম কপোত নবী


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!