• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন
শিরোনাম
গোমস্তাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের নাচোলে গুণীজন সংবর্ধনা ও শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান নাচোল জামায়াত বিএনপির ৩ প্রার্থীর মনোনায়ন প্রত্যাহার নাচোলে নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে ৮লাখ ৯হাজার টাকা ও ১৬১টি সাইকেল বিতরণ চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জীবন মানোন্নয়নের ১৬৭ জনকে বাইসাইকেল বিতরণ সমসপুর দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে কোষাগার শূন্য করার অভিযোগ শিক্ষকদের ! শিবগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী

নাচোলে বিআরডিবির উদ্যোগে ১১জনপল্লী উদ্যোক্তার মাঝে ঋণ বিতরণ

Reporter Name / ২৬২ Time View
Update : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১

অলিউল হক ডলার,নাচোল:
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বিআরডিবি’র আয়োজনে পুরুষ-নারী ১১ উদ্যোক্তার মাঝি ১১লাখ ৫০ হাজার টাকার চেক পল্লী উদ্যোক্তা ঋণ বিতরণ করা হয়েছে।

“এসেছে পল্লীর শুভ দিন, বিআরডিবি দিচ্ছে এসএমই ঋণ ” স্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার বেলা ১১টায় বিআরডিবি হলরুমে পল্লী উন্নয়ন অফিসার হারুন অর রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা ১১ উদ্যোক্তার মাঝে ১১ লাখ ৫০ হাজার টাকার চেক তুলে দেন ।
পল্লী উন্নয়ন অফিসার হারুন অর রশিদ জানান, কভিড-১৯ পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত অর্থনীতি পুনরুদ্ধারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগের আওতায় পল্লী এলাকার প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন এবং কুটির, ক্ষুদ্র ও মাঝারি শিল্পকে লক্ষ্য করে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এর অনুকূলে ২০২০-২১ অর্থবছরে প্রণোদনা স্বরূপ সারাদেশে ৩০০শ’ কোটি টাকার মধ্যে প্রথম ধাপে দেড়শ কোটি টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে।

প্রথম ধাপে নাচোল উপজেলায় ১১ উদ্যোক্তার মাঝে ১১ লক্ষ ৫০ হাজার টাকার পল্লী উদ্যোক্তা ঋণ বিতরণ করা হলো । এর মধ্যে ৯জন উদ্যোক্তাকে এক লাখ করে, ১জনকে দেড় লাখ এবং একজন নারী উদ্যোক্তাকে এক লাখ টাকার ঋণ দেয়া হয়েছে।

তিনি আরো জানান, দুই বছর মেয়াদী বার্ষিকী ঋণের শতকরা ৪% সেবামূল্য ১৮ কিস্তিতে সেবা মূল্যসহ মূলধন পরিশোধ করতে হবে ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!