• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন
শিরোনাম
চাঁপাইনবাবগঞ্জ ফুলকুঁড়ি স্কুলে অনুষ্ঠিত হলো আন্তঃশ্রেণী বিতর্ক প্রতিযোগিতা – ২০২৪ নাচোলে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত মহেশপুরে ড্রাগন চাষী মিলনের ২৬শ’ ড্রাগন গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা কোটালীপাড়া জোর পূর্বক ৭০ বিঘা ঘের তৈরি নাচোলে বিশ্ব “মা” দিবস উদযাপন নাচোলে নবনির্বাচিত চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান কে সংবর্ধনা নাচোলে বজ্রপাতে এক যুবকের মৃত্যু গোমস্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে  আশরাফ আলী আলিম নির্বাচিত নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আব্দুল কাদের ভাইস চেয়ারম্যান পদে কামাল উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শামীমা ইয়াসমিন বেসরকারিভাবে নির্বাচিত। বুধবার নাচোল উপজেলা পরিষদ নির্বাচন, চেয়ারম্যান পদে ২জন,ভাইস চেয়ারম্যান পদে-৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে-২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গোমস্তাপুরে দরিদ্র জেলেদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ।

Reporter Name / ২৮৪ Time View
Update : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১

গোমস্তাপুরে দরিদ্র জেলেদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ।

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধিঃ

গোমস্তাপুরে দরিদ্র জেলেদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ পাওয়া গেছে উপজেলার রাধানগর ইউনিয়নের বিভিষন গ্রামের দরিদ্র জেলেদের নামে মামলার কারণে মঙ্গলবার বেলা ১২টায় বিভিষন বটতলা মোড়ে মানববন্ধ করে ও বিলে সারাদিন মাছ ধরা বন্ধ রেখে প্রতিবাদ জানায়। ঘটনার বিবরণে জানায়।
গত মার্চ মাসের ১৩ তারিখে লিজ গ্রহন করে নগরপাড়া মসংজীবি সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি আব্দুল গনি । কিন্তু লিজ গ্রহীতা
বিভিষন গ্রামের দরিদ্র জেলেরা উল্লিখিত লিজকৃত জলাশয় বাদে উন্মুক্ত জলাশয়ের এলাকার ১২ শত জেলে মাছ ধরে পরিবার পরিজন নিয়ে কোনো রকমে জীবিকা নির্বাহ করে জেলেরা কিন্তু ইজারাদার গত আগস্ট মাসের ২৩ তারিখে চাঁপাইনবাবগঞ্জ জজ কোটে নগরপাড়া মসংজীবি সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি আব্দুল গনি দরিদ্র জেলেদের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির মামলা করে। এর পর থেকে এলাকার মৎস জীবিরা ফুঁসে উঠেছে
এই কারণে মঙ্গলবার বেলা ১২টায় মানববন্ধ করে ও বিলে সারাদিন মাছ ধরা বন্ধ রেখে প্রতিবাদ জানায়। রাধানগর, ঘোলাদিঘী গ্রামের মৃত আব্দুল অহাবের ছেলে কবির হোসেন বলেন আমরা দরিদ্র মসংজীবি কেন আমাদের নামে মিথ্যা মামলা দিবে। এই সিজনে আমরা মাছ মেরে কোন রকমে দিন পার করি।
কিন্তু এভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করলে কীভাবে আমরা দিন যাপন করব। ইতি পূর্বেও আমাদের কে এরকম মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে।
ভিবিষণ গ্রামের মৃত আব্দুল গাফফার এর ছেলে দুরুল হোদা বলেন সরকার আমাদের মংসজীবি কার্ড দিয়েছেন। জাল যার জলা তার, তাই আমরা উন্মুক্ত জলাশয়ে মাছ ধরছি। তাদের লিজকৃত সীমানায় আমরা মাছ ধরি না এবং তাদের লিজকৃত সীমানা বাঁশের খুটি দ্বারা চিহ্নিত করা আছে। সেই সীমানার বাইরে আমরা মাছ ধরি। মামলার বিষয়ে এলাকার ইউপি সদস্য আকতারুল ইসলাম বলেন দরিদ্র মংসজীবিদের উপর মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে। আমি এই মামলার বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে এই মামলা বাতিল করে দরিদ্র মংসজীবিদের মাছ ধরার সুব্যবস্থা করার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি। মামলার বিষয়ে নগরপাড়া মসংজীবি সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি আব্দুল গনির সাথে যোগাযোগ করলে তিনি বলেন বিষয়টি আদালতের আদালত দেখবে আর কিছু বলার নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!