• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
গোমস্তাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের নাচোলে গুণীজন সংবর্ধনা ও শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান নাচোল জামায়াত বিএনপির ৩ প্রার্থীর মনোনায়ন প্রত্যাহার নাচোলে নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে ৮লাখ ৯হাজার টাকা ও ১৬১টি সাইকেল বিতরণ চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জীবন মানোন্নয়নের ১৬৭ জনকে বাইসাইকেল বিতরণ সমসপুর দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে কোষাগার শূন্য করার অভিযোগ শিক্ষকদের ! শিবগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী

লকডাউনের দশম দিনে রহনপুরে স্মরণকালের লকডাউন

Reporter Name / ৩৫৩ Time View
Update : সোমবার, ২ আগস্ট, ২০২১

লকডাউনের দশম দিনে রহনপুরে স্মরণকালের লকডাউন

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:

কঠোর লকডাউনের তৃতীয় ধাপে লুকোচুরি করে দোকানপাট খুলছিল, রাস্তায় যানবাহন চলছিল, মানুষজনের চলাচল ছিল চোখে পড়ার মতো। প্রশাসনের নজরদারি তেমন ছিল না বললেই চলে। লকডাউনের দশম দিবসে ঘটলো বিপত্তি। রাজশাহী বিভাগীয় কমিশনার ডঃ হুমায়ন কবীর গোমস্তাপুরে আসবেন এ সংবাদ গতকাল রোববার এলাকায় প্রচার হয়। এ দিকে উপজেলা প্রশাসন রোববার এলাকায় মাইকিং করে জানিয়ে দেয়, রোববার বিকেল ৩ টা থেকে সোমবার সারাদিন ঔষুধ দোকান ব্যতীত সবকিছুই বন্দ থাকবে। ব্যবসায়ী সমিতির নেতাদেরও বলে দেয়া হয় বাস্তবায়নের জন্য। ঘোষনা মোতাবেক রহনপুরে সমস্ত ব্যবসা প্রতিষ্ঠান এমনকি মুদিদোকান, কাচাবাজার, মাছ,মাংসের আড়ত সব বন্দ রয়েছে। রহনপুরের ঐতিহ্যবাহী সোমবারের হাটের কোন অস্তিত্ব নেই। রাজনৈতিক দলের হরতাল, অবরোধ এর সময়ও এমনটি চোখে পড়েনা। সবখানেই যেন সুনশান নীরবতা। রহমতপাড়ার নুর মোহাম্মদ বাজারে গিয়েও নিত্যপন্য পাননি। সবাই বলাবলি করছেন, এভাবে যদি লকডাউন বাস্তবায়ন হতো তো করোনা খুজে পাওয়াই যেতনা।

রহনপুর শিল্প ও বনিক সমিতির সভাপতি সৈয়দ ফারুক হোসন বলেন, মূলতঃ সোমবারের হাট বন্দ করতেই প্রশাসনের অনুরোধে এ ব্যব¯হা নেয়া হয়েছে। তবে সোমবার পার হলে কাঁচা বাজার ও মুদি দোকান চালু হবে।

উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান জানান, লকডাউন বাস্তবায়নের অংশ হিসাবেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সোমবারের হাট চালু থাকলে মানুষের মধ্যে সামাজিক দূরত্ব কিংবা স্বাস্থ্যবিধি মানার কোন লক্ষনই থাকেনা। মানুষ যাতে সচেতন হয় সে দিকেই নজর দিতে হবে সকলকে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আইন অমান্য করায় ভ্রাম্যমান আদালত কর্তৃক ৭ জনকে ৩৮০০ টাকা অর্থদন্ড করা হয়েছে।

গোমস্তাপুরে যুবলীগ নেতার মায়ের ইন্তেকাল
গোমস্তাপুর(চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম টাইগার এর আম্মা রোববার রাত ৯.৫০ মিনিটে বার্ধক্যজনিত কারণে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইন্তেকাল করেছেন। “ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন’। তিনি রহনপুর পৌর এলাকার প্রসাদপুর মহল্লার মৃত মোজাফফরের স্ত্রী ফাতেমা বেগম (৮০)। মৃত্যুকালে তিনি ৩ ছেলে, ৪ মেয়ে, আত্নীস্বজনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। সোমবার সকাল ১০টায় রহনপুর ইউসুফ আলী সরকারি কলেজ মাঠে মৃতের জানাযা অনুষ্ঠিত হয়।এ সময় উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউর রহমান, সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা বিশ্বাস, রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খাঁন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বিশ্বাস, উপজেলা যুবলীগের সভাপতি রাশিদুল ইসলাম প্রমুখ। জানাযা শেষে রহনপুর জালিবাগান সরকারি কবররস্থানে মৃতের দাফন সম্পন্ন হয়।
শোক সংবাদঃ এদিকে গোমস্তাপুর ইউনিয়নের একজন অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক আলহাজ¦ ফাইজুদ্দিন আহমদ ৭০ ইন্তেকাল করিয়াছেন। তিনি একজন মুক্তিযোদ্ধা ছিলেন বলে জানা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!