• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৫:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম
নাচোলে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত মহেশপুরে ড্রাগন চাষী মিলনের ২৬শ’ ড্রাগন গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা কোটালীপাড়া জোর পূর্বক ৭০ বিঘা ঘের তৈরি নাচোলে বিশ্ব “মা” দিবস উদযাপন নাচোলে নবনির্বাচিত চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান কে সংবর্ধনা নাচোলে বজ্রপাতে এক যুবকের মৃত্যু গোমস্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে  আশরাফ আলী আলিম নির্বাচিত নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আব্দুল কাদের ভাইস চেয়ারম্যান পদে কামাল উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শামীমা ইয়াসমিন বেসরকারিভাবে নির্বাচিত। বুধবার নাচোল উপজেলা পরিষদ নির্বাচন, চেয়ারম্যান পদে ২জন,ভাইস চেয়ারম্যান পদে-৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে-২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আজ বুধবার নাচোল উপজেলা পরিষদের নির্বাচন, চেয়ারম্যান পদে-২জন,ভাইস চেয়ারম্যান পদে-৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে-২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শিশু ও নারী উন্নয়নের তথ্যগুলো জানার পাশাপাশি বাস্তবায়নে জোরদার করতে হবে

Reporter Name / ২০৯ Time View
Update : সোমবার, ৩০ মে, ২০২২

মাহবুবুজ্জামান সেতু,নওগাঁ প্রতিনিধিঃ
নারী ও শিশু উন্নয়নের তথ্যগুলো জানার পাশাপাশি বাস্তবায়নে জোরদার করতে হবে। নারী অধিকার নিশ্চিত করতে হলে নারীর জীবনমান উন্নয়নের সূচকগুলো উন্নত করতে হবে।

রবিবার নওগাঁ সার্কিট হাউস মিলনায়তনে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধন শীর্ষক প্রকল্পের আওতায় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের অংশগ্রহণে ওরিয়েন্টেশন কর্মশালায় এমন তথ্য আলোচনা হয়।

গণযোগাযোগ অধিদপ্তরের পরিচালক মোঃ তৈয়ব আলীর সভাপতিত্বে কর্মশালায় নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ ওমর ফারুক দেওয়ান, নওগাঁ সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ শরিফুল ইসলাম খান, নওগাঁ জেলার প্রাক্তন মুক্তিযোদ্ধা কমান্ডার হারুন আল রশিদ, পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক মোঃ রফিকুল ইসলাম, জেলা তথ্য অফিসের উপ-পরিচালক আবু সালেহ মোঃ মাসুদুল ইসলাম, জেলা সমাজসেবা কর্মকর্তা নূর মোহাম্মদ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিক মোহাম্মদ ইউসুফ রেজাসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা ও জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

কর্মশালায় গর্ভবতী নারীর ও শিশু স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে প্রাথমিক প্রস্তুতি তথা প্রসব পরিকল্পনার গ্রহণের উপর গুরুত্বারোপ করা হয়। গর্ভধারনের পর অন্তত চারবার স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়ার অনুরোধ করা হয়। পানিতে ডুবে শিশু মৃত্যুর হার কমাতে প্রধান যে কারণ ঘরের পাশের পুকুরের চারপাশে বেড়া দেওয়াকে অগ্রাধিকার দিতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন তথ্য বিকেন্দ্রীকরণে সমসাময়িক ঘটনাকে গুরুত্ব দিতে হবে এবং তথ্যপ্রাপ্তি সহজতর করতে হবে। বাল্যবিবাহ প্রতিরোধে সমাজের সকল স্তরকে সমান দায়িত্ববোধ নিয়ে এগিয়ে আসতে তিনি অনুরোধ করেন।
সভাপতির বক্তব্যে জনাব মোঃ তৈয়ব আলী বলেন, নারীর স্বাস্থ্য সুরক্ষায় পরিকল্পিত খাদ্যাভ্যাস গড়ে তুলতে হবে। খাদ্যের পুষ্টিগুণ বিবেচনা করে খাবার পছন্দ করতে হবে। তিনি বলেন, প্রতিদিন একই ধরনের খাবার পরিহার করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!