• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম
রাজশাহী কারাগারে নারী হত্যাকারী মৃত্যুদন্ড প্রাপ্ত আসামির ফাঁসি কার্যকর চাঁপাইনবাবগঞ্জ বিপুল পরিমাণ মাদক ধ্বংস নাচোলের সিনিয়র সাংবাদিক সাজিদ তোহিদের পিতার ইন্তেকাল করেছেন। চাঁদপুরে ফুটবল বিতর্কে বন্ধুর ছুরিকাঘাতে বন্ধু খুন নাচোলে প্রতারক বাবলু গ্রেপ্তার চাঁপাইনবাবগঞ্জে স্ত্রী হত্যার দায়ে ৩ বছর পর স্বামীর মৃত্যুদণ্ড বিএনপি’র বিভাগীয় সমাবেশ সফল করতে তাহেরপুরে লিফলেট বিতরণ নিউজ প্রকাশের পর বাগমারায় ইট ভাটায় অভিযান ৫০ হাজার টাকা জরিমানা পুকুর খননের গ্রাস থেকে কৃষি জমি রক্ষায় জেলা প্রশাসক মহোদয়ের হস্তক্ষেপ কামনা গোমস্তাপুরে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

শিবগঞ্জে ফার্মাসিষ্টের অবহেলা কেড়ে নিলো ফুটফুটে শিশুর প্রাণ, থামছেনা মা-বাবার আহাজারি

Reporter Name / ৪৯ Time View
Update : সোমবার, ২১ নভেম্বর, ২০২২

প্রতিনিধি; শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জঃ
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ঔষধ বিক্রেতা এক ফার্মাসিষ্টের অবহেলা ও গুরুত্বহীনতার ফলে এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে । ঘটনাটি ঘটেছে শিবগঞ্জ পৌর এলাকার শিবগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের সামনে । নিহত শিশুর বাবা শিবগঞ্জ মাইক্রো চালক সমিতির সভাপতি মো: রুকু হোসেন বলেন, গত ১৭ নভেম্বর আমার ৩ মাসের বাচ্চার ঠান্ডা জনিত সমস্যায় ডা: মো: মাইনুল ইসলামের নিকট চিকিৎসা গ্রহন করি ।
তিনি আমার বাচ্চার জন্য পাঁচটি ড্রপ লিখেন । আমি ১৮ নভেম্বর  প্রেসক্রিপশন নিয়ে শিবগঞ্জ কারবালা মোড়ে অবস্থিত সাথী ড্রাগ হাউসে ঔষধ কিনতে যাই । সাথী ড্রাগ হাউসের পরিচালক মো: জাকারিয়া (জাকির) পাঁচটি ঔষধের মধ্যে একটি ঔষধ না থাকায় সেটি আমাকে না জানিয়েই পাল্টে দেয় । আমরা বাড়িতে নিয়ে এসে সেই ঔষধ খাওয়ানোর পরপরই বাচ্চার অবস্থা খারাপ দেখে শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে বাচ্চা আগেই মারা গেছে বলে জানান চিকিৎসক । পরে ইসিজি করে দেখা যায় হার্ট ব্লক হয়ে আমার বাচ্চা মারা গেছে । আসলে যে ঔষধটি দিয়েছিলো সেটি ৩ বছরের উপরের বাচ্চার জন্য, অথচ আমার বাচ্চার বয়স মাত্র ৩ মাস । ঔষধ খাওয়ানোর পূর্বে আমার ফুটফুটে বাচ্চাকে নিয়ে হাসিখুশির মাঝে অনেক আদর করেছি । আর এখন আমার ফুটফুটে সন্তানকে হারিয়ে আমার কলিজা ছিঁড়ে যাচ্ছে ।
একটি ঔষধ না থাকলে আমাকে বললেই হতো, আমি অন্য জায়গায় কিনতাম । কিন্তু সামান্য অর্থের জন্য অবহেলা করে আমার বাচ্চাটাকে তারা মেরে ফেললো । এদিকে দুই কন্যার পরে অনেক আকাঙ্খিত একমাত্র পুত্র সন্তান মুজাহিদকে হারিয়ে পাগল প্রায় তার মোসা: সুমি খাতুন ও বাবা রুকু হোসেন । এখন নিহত শিশুর বাবার একটাই দাবী, এই অবহেলার জন্য ঐ ফার্মেসীর মালিকের যেন দৃষ্টান্তমূলক শাস্তি হয় যাতে আর কোন শিশু তার অবহেলায় মারা না যায় ।
তবে নিহত শিশুর পোস্ট মর্টেমের ভয়ে তারা থানায় মামলা করছেননা বলেও জানান নিহত শিশুর পরিবার । এদিকে ঔষধ পাল্টে দেয়া সাথী ড্রাগ হাউসের পরিচালক মো: জাকারিয়া (জাকির) এর কাছে বিষয়টি জানতে গেলে ফার্মেসী বন্ধ করে তিনি সটকে পড়েন । পরেরদিন সকাল ১১ টায় গেলেও ঐ ফার্মেসী বন্ধ পাওয়া যায় । পরে মোবাইল ফোনে জানতে চাইলে ঔষধ পরিবর্তনে এতবড় দুর্ঘটনা ঘটবে বলে জানতেন না বলে জানান মো: জাকারিয়া ।
এ বিষয়ে জানতে চাইলে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সায়রা খান মেবিন জানান, ঔষধ পরিবর্তন করলেও মাত্রা দেখে পরিবর্তন করা উচিত ।
এ বিষয়ে লিখিত অভিযোগ দিলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো । বিষয়টি সম্পর্কে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আবুল হায়াত বলেন, সংশ্লিষ্ট ব্যক্তির কাছ থেকে এই ভুলের জবাব চেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে ।
এম.এস.হোসেন/


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!