• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন
শিরোনাম
ঝিনাইদ সীমান্ত থেকে ৩ কোটি টাকা মূল্যের ৩ পিস স্বর্ণের বারসহ আপন দুই ভাইকে আটক করেছে ৫৮ বিজিবি নাচোল উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু পুলিশের হাতে গ্রেফতার! গোদাগাড়ীতে পদ্মা নদীতে গোসল করতে গিয়ে দুই ছাত্রের মৃ’ত্যু গোপালগঞ্জে আইনগত সহায়তা দিবস ২০২৪ পালিত নাচোলে জাতীয় আইন গত সহায়তা দিবস-২৪ পালিত গোমস্তাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের নাচোলে গুণীজন সংবর্ধনা ও শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান

সাপাহারে জোরপূর্বক জলমহল দখলের অভিযোগ 

Reporter Name / ২৯৫ Time View
Update : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩

 

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি :


নওগাঁর সাপাহারে জলমহলে বাঁধ দিয়ে জোরপূর্বক দখল করে আবাদি জমি তৈরী করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার করমুডাঙা গ্রামের লালমাটিপাড়া বিলে। এ বিষয়ে লালমাটি পাড়ার মৎস্যজীবি সমবায় সমিতির সভাপতি শাহিন আলম উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার রণমিদ্যা সরকারি জলমহলের প্রায় ২০ একরের উর্ধে ১৪২৯-১৪৩৬ সনের মধ্যে ১৪৩০ সনের ইজারার টাকা পরিশোধ করে লালমাটি পাড়া সমবায় সমিতির সদস্যরা। পরবর্তী সময়ে শান্তি ও শৃঙ্খলার সাথে উক্ত জলমহল ভোগ দখল করতে থাকেন তারা। ইতিমধ্যে গত ০৫ জুন করমুডাঙা বলদিয়াঘাট গ্রামের মৃত এমাজউদ্দীনের ছেলে দেলোয়ার হোসেন,একই গ্রাতের মৃত মতিউর রহমানের ছেলে আনারুল হক , মৃত মিছু শেখের ছেলে আ. আলিম, এরশাদের ছেলে বাবলু,মৃত নুরুল ইসলামের ছেলে হাবিবুর, উত্তর করমুডাঙা গ্রামের আনসার আলীর ছেলে জাহাঙ্গীর সহ আরো ১০/১২ জন মিলে ওই দিন রাত আনুমানিক ১১ টার দিকে অবৈধ ভাবে ভেকু মেশিন দিয়ে ধান চাষের উপযোগী করার জন্য মাটি দিয়ে বাঁধ দেয়। ঘটনা জানতে পেরে অভিযোগকারী শাহিন ও তার লোকজন মিলে বাধা দিতে গেলে আসামীরা দেশীয় অস্ত্র নিয়ে মারতে আসে। পরে দুই পক্ষই ঘটনাস্থল ত্যাগ করে। বিষয়টি নিয়ে ৬ জুন উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ করেন ভুক্তভোগীরা।

এ বিষয়ে জানতে চাইলে প্রতিপক্ষরা বলেন, ৭০ বিঘার মতো জমি আমাদের প্রপোজাল করা আছে। যার মধ্যে অনেক জমি জল মহলে থাকার কারনে আমরা বাঁধ দেই।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন বলেন, সুষ্ঠ তদন্ত সাপেক্ষে আইনী ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!