• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন
শিরোনাম
নাচোলে জাতীয় আইন গত সহায়তা দিবস-২৪ পালিত গোমস্তাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের নাচোলে গুণীজন সংবর্ধনা ও শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান নাচোল জামায়াত বিএনপির ৩ প্রার্থীর মনোনায়ন প্রত্যাহার নাচোলে নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে ৮লাখ ৯হাজার টাকা ও ১৬১টি সাইকেল বিতরণ চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জীবন মানোন্নয়নের ১৬৭ জনকে বাইসাইকেল বিতরণ সমসপুর দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে কোষাগার শূন্য করার অভিযোগ শিক্ষকদের !

গোপালগঞ্জে আশ্রায়নের মানুষকে সাবলন্বী করতে “স্বনির্ভর বাংলাদেশ প্রজেক্ট” এর মাধ্যমে ছাগল বিতরণ

Reporter Name / ২৬৩ Time View
Update : শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩

 

পলাশ সিকদার, গোপালগঞ্জ জেলা প্রতিনিধি:


গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার গিমাডাঙ্গা-শ্রীরামকান্দি আশ্রায়ন ও গোপালগঞ্জ সদর গোবরা ইউনিয়নে চর-গোবরা আশ্রায়ন প্রকল্পের মানুষদের মাঝে স্বনির্ভর বাংলাদেশ প্রজেক্টের মাধ্যমে ছাগল বিতরন করা হয়। বিতরন অনুষ্ঠানে স্বনির্ভর বাংলাদেশ প্রজেক্টের পক্ষে উপস্থিত ছিলেন, প্রজেক্ট কোঅডিনেটর এন্ড লোকাল ডাইরেক্টর, সাব্বির আহম্মেদ লোকাল প্রেসিডেন্ট, সঞ্জিত চৌধুরী লোকাল ভাইস প্রেসিডেন্ট।

ছাগল বিতরন অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, সাবেক মেয়র গোপালগঞ্জ পৌরসভা কাজী লিয়াকত আলী (লেকু) টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতি ইউনিয়ন এর চেয়ারম্যান শেখ শুকুর আহমেদ,গোপালগঞ্জ সদর গোবরা ইউনিয়নের চেয়ারম্যান শফিকুর রহমান চৌধুরী টুটুল, শেখ বোরহান উদ্দিন (প্রধান মন্ত্রীর মামা) সহ আরো অনেকে।

স্বনির্ভর বাংলাদেশ প্রজেক্ট এর মাধ্যমে বাংলাদেশের মানুষকে সাবালিল করার একটা প্রায়শ করেছে JCI Dhaka Aspire, The global goals for sustainable development এর ইনডেক্স ১ এবং ইনডেক্স ২ কে মাথায় রেখে স্বনির্ভর বাংলাদেশ প্রজেক্টটি সাজানো হয়েছে । স্বনির্ভর বাংলাদেশে এর লক্ষ্য no poverty এবং zero hunger. প্রাথমিক ভাবে দুইটি যায়গায় দশজন প্রার্থী নিয়ে প্রজেক্টটি শুরু করা হল। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার দূর দৃষ্টি ও মানবিক চিন্তা থেকে ব্যস্তবায়ন করা আশ্রায়ন প্রকল্পগুলো থেকে টুঙ্গিপাড়া এবং গোপালগঞ্জ গোবরা ইউনিয়নে অবস্থিত দুটি আশ্রায়ন প্রকল্পে স্বনির্ভর বাংলাদেশ প্রজেক্ট ব্যস্থবায়ন করা হলো। প্রত্যেক প্রার্থী কে একটি করে ছাগী প্রদান করা হয়েছে, তাহারা সেটা লালন পালন ও যত্ন করবে এবং পরবর্তীতে যখন ছাগীর বাচ্চা জন্ম দেবে সেই বাচ্চা পাশের বাড়ির সাথে ভাগ করে নিয়ে পরবর্তীতে তার সেই বাচ্চা লালন পালন করবে। এটি একটি চলমান প্রকৃয়া যাহার মাধ্যমে এক সময় পুরো আশ্রায়ন প্রকল্পের সবার কাছে ছাগল থাকবে, যা লালন পালন করে তারা অর্থ আয় করতে পারবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!