• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন
শিরোনাম
ঝিনাইদ সীমান্ত থেকে ৩ কোটি টাকা মূল্যের ৩ পিস স্বর্ণের বারসহ আপন দুই ভাইকে আটক করেছে ৫৮ বিজিবি নাচোল উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু পুলিশের হাতে গ্রেফতার! গোদাগাড়ীতে পদ্মা নদীতে গোসল করতে গিয়ে দুই ছাত্রের মৃ’ত্যু গোপালগঞ্জে আইনগত সহায়তা দিবস ২০২৪ পালিত নাচোলে জাতীয় আইন গত সহায়তা দিবস-২৪ পালিত গোমস্তাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের নাচোলে গুণীজন সংবর্ধনা ও শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান

ভোক্তা অধিদপ্তরের অভিযানে সারাদেশে ৯২টি প্রতিষ্ঠানকে ৫,৭৪,৫০০ টাকা জরিমানা

Reporter Name / ১৯১ Time View
Update : শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩

 

নিউজ ডেস্কঃ


ডেঙ্গুর প্রভাবে অতিরিক্ত মূল্যে স্যালাইন বিক্রয়ে ভোক্তা অধিদপ্তরের অভিযানে সারাদেশে ৯২টি প্রতিষ্ঠানকে ৫,৭৪,৫০০ টাকা জরিমানা।
বৃহস্পতিবার (৭ সেপ্টম্বর ২০২৩) জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ঢাকা মহানগরসহ দেশের সকল বিভাগ ও জেলা পর্যায়ে ডেঙ্গুর কারণে MRP অপেক্ষা অতিরিক্ত মূল্যে স্যালাইন বিক্রয় তথা কারসাজি রোধে বিশেষ অভিযান পরিচালনা করা  হয়।

ঢাকা মহানগর এলাকায় ৪টি টিম অভিযান পরিচালনা করে। এছাড়াও অন্যান্য বিভাগীয় শহরসহ ৩৭টি জেলায় একযোগে এ অভিযান পরিচালিত হয়। সারাদেশে ৪০টি টিম কর্তৃক ৫৩টি বাজারে অভিযানের মাধ্যমে ৯২টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫,৭৪,৫০০ টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক আতিয়া সুলতানা জানান, তন্মধ্যে শুধু ডেঙ্গুর কারণে MRP অপেক্ষা অতিরিক্ত মূল্যে স্যালাইন বিক্রয় ও স্যালাইন স্টকে থাকা স্বত্বেও বিক্রয় না করায় ঢাকা মহানগরীতে ৩টি টিম কর্তৃক ৪টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫০,০০০ টাকা এবং রাজশাহী জেলায় ১টি টিম কর্তৃক ২টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩০,০০০ টাকাসহ দেশের বিভিন্ন জেলায় ৮টি টিম কর্তৃক ১৫টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১,১৯,৫০০ টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার রক্ষায় অধিদপ্তরের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

এম.এস.হোসেন

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!