• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন
শিরোনাম
ঝিনাইদ সীমান্ত থেকে ৩ কোটি টাকা মূল্যের ৩ পিস স্বর্ণের বারসহ আপন দুই ভাইকে আটক করেছে ৫৮ বিজিবি নাচোল উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু পুলিশের হাতে গ্রেফতার! গোদাগাড়ীতে পদ্মা নদীতে গোসল করতে গিয়ে দুই ছাত্রের মৃ’ত্যু গোপালগঞ্জে আইনগত সহায়তা দিবস ২০২৪ পালিত নাচোলে জাতীয় আইন গত সহায়তা দিবস-২৪ পালিত গোমস্তাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের নাচোলে গুণীজন সংবর্ধনা ও শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান

মাত্র ৬০ হাজার টাকার অভাবে হাত হারাতে বসেছে শিবগঞ্জের জোবায়ের

Reporter Name / ১০৭ Time View
Update : সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩

হাবিবুল বারি হাবিব,শিবগঞ্জ(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধি: ধন সম্পদ নেই, দিন এনে দিন খায় । দারিদ্রতার কষাঘাতে জর্জরিত হয়ে রাজমিস্ত্রীর শ্রমিক হিসেবে কাজ করতে গিয়েছিল ঢাকায় । কিন্তু প্রকৃতির নির্মম পরিহাস তাকে সুযোগ দিল না রোজগার করার । পাঁচ তলায় উঠে নির্মাণ শ্রমিকের কাজ করতে গিয়ে পড়ে যায় বিদ্যুতের তারের উপর । যেখানে পরিবারের সদস্যদের পেটের খাবার জোগাড় করার জন্য গিয়েছিল শ্রমিকের কাজ করতে, সেখানে পরিবারের সদস্যদের সর্বস্ব বিক্রি করে চিকিৎসা নিতে হলো চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের ৯ নাম্বার ওয়ার্ড সাহাপাড়া ঝাইটনপাড়ার আব্দুল করিমের ছেলে জোবায়েরকে ।

দীর্ঘদিন থেকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে চিকিৎসা নিয়ে আসছে জোবায়ের । অর্থের অভাবে উন্নত চিকিৎসা না পেলেও মায়ের কানের দুল সহ বাড়ির সবকিছু বিক্রি করে সর্বোচ্চ চেষ্টা করে আড়াই লক্ষ টাকা খরচ করে চিকিৎসা নিয়েছে সে । কিন্তু সবশেষে বর্তমানে নিঃস্ব জোবায়েরের চিকিৎসা করে ডান হাত ফিরে পেতে হলে আরো ৬০ হাজার টাকা দরকার । কিন্তু যার পক্ষে এখন ৬০ টাকা দিয়ে ১ কেজি চাল কেনা অনেক কষ্টসাধ্য ব্যাপার, তার পক্ষে ৬০ হাজার টাকা জোগাড় যেন অসম্ভব হয়ে পড়েছে । কিন্তু এই দারিদ্রতার জন্য কি চিরতরেই হাত হারাতে হবে জোবায়েরকে ? হাত হারালেতো আয়-রোজগারের অভাবে পরিবারের অন্যান্য সদস্যদেরও না খেয়ে থাকতে হবে ।

এমন অবস্থায় বিভিন্ন জায়গায় হাত পাতলেও ব্যর্থ হচ্ছে পরিবারটি, কেননা ইতো:পূর্বেই পরিবারের সবকিছু বিক্রিসহ সম্ভাব্য সকল জায়গায় হাত পেতে আড়াই লক্ষ টাকা জোগাড় করে এই পর্যন্ত চিকিৎসা নিয়েছে সে । বর্তমানে নিরুপায় জোবায়ের ও তার পরিবার এলাকার মানুষের সহানুভূতি ও সহযোগীতা নিয়ে কোন রকমে দু মুঠো ভাত খেয়ে দিন যাপন করছেন । কিন্তু অন্যের নিকট থেকে চেয়ে আর ক’দিন চলে ! এমতাবস্থায় অশ্রুসিক্ত চোখে মাননীয় প্রধানমন্ত্রীসহ স্থানীয় জনপ্রতিনিধিগণ এবং বিত্তশালী ব্যক্তিবর্গসহ সকলের নিকট আর্থিক সহযোগীতার জন্য আকুল আবেদন করেছেন পরিবারটি । স্থানীয় চেয়ারম্যান মির্জা শাহাদাৎ হোসেন খুররম ও ওয়ার্ড সদস্য হাবিবুল রহমান এক লিখিত প্রত্যায়নপত্রের মাধ্যমে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ।

(যে কোন সহযোগীতা পাঠাতে রোগীর সাথে যোগাযোগ-01727709816, বিকাশ-01310537914, রকেট-01773691382-2)


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!