• রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন
শিরোনাম
গোমস্তাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন ঝিনাইদ সীমান্ত থেকে ৩ কোটি টাকা মূল্যের ৩ পিস স্বর্ণের বারসহ আপন দুই ভাইকে আটক করেছে ৫৮ বিজিবি নাচোল উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু পুলিশের হাতে গ্রেফতার! গোদাগাড়ীতে পদ্মা নদীতে গোসল করতে গিয়ে দুই ছাত্রের মৃ’ত্যু গোপালগঞ্জে আইনগত সহায়তা দিবস ২০২৪ পালিত নাচোলে জাতীয় আইন গত সহায়তা দিবস-২৪ পালিত গোমস্তাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের

পরিত্যক্ত বাড়ি থেকে ১১৫ জনে গলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ

Reporter Name / ৪০৩ Time View
Update : শনিবার, ৭ অক্টোবর, ২০২৩

নিউজ ডেস্কঃ


যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যের একটি বাড়ি থেকে ১১৫ জনে গলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ওই বাড়িটি একটি শেষকৃত্য সেবাদানকারী প্রতিষ্ঠানের। পর্যাপ্ত ব্যবস্থা না নেওয়ার কারণে ওই মরদেহগুলোর এমন অবস্থা হয়ে কি না তা জানতে তদন্ত করা হচ্ছে। ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ানের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

কলোরাডো অঙ্গরাজ্যের ফ্রেমন্ট কান্ট্রি শেরিফ অ্যালেন কুপার বলেন, পেনরোজ শহরের দ্য রিটার্ন টু ন্যাচার নামের প্রতিষ্ঠানটি কোনো অনিয়ম করেছে কি না তা তদন্ত করা হচ্ছে।

পুলিশ জানায়, প্রতিষ্ঠানটি পরিবেশ বান্ধব কবর দেওয়ার কবর দেওয়ার সেবা দিত। স্থানীয়দের কাছ থেকে দুর্গন্ধের অভিযোগ পেয়ে তদন্ত শুরু হয়। স্থানীয় সময় মঙ্গলবার ওই বাড়িতে অভিযান চালিয়ে মরদেহগুলো পাওয়া যায়।
এ নিয়ে গতকাল শুক্রবার এক সংবাদ সম্মেলনে স্থানীয় কর্তৃপক্ষ জানায়, সেখানকার জনগণের স্বাস্থ্যঝুঁকি নেই। কলোরাডোর আইন অনুযায়ী, পরিবেশ বান্ধব কবর দেওয়া বৈধ হলেও মরদেহগুলো ২৪ ঘণ্টার মধ্যে সংরক্ষণের ব্যবস্থা করতে হবে।

যে ভবনটি থেকে শতাধিক মরদেহ পাওয়া গেছে সেটির পাশেই বাড়ি ৭৩ বছর বয়সী জয়েস পাভেটির। তিনি বলেন, ‘আমরা ভেবেছিলাম যে হয়তো কোনো প্রাণী পচে যাওয়ার গন্ধ বের হচ্ছে। পরে পুলিশের তৎপরতা দেখে তিনি বিষয়টি বুঝতে পারেন।’

রন আলেকজেন্ডার নামের আরেক ব্যক্তি জানান, তাঁর ধারণা ছিল হয়তো সেপটিক ট্যাংক থেকে এমন গন্ধ বের হচ্ছে।

দ্য রিটার্ন টু ন্যাচারের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, পরিবেশবান্ধব কবর দিতে একটি মরদেহের জন্য এক হাজার ৮৯৫ ডলার নিত প্রতিষ্ঠানটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!