• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম
গোমস্তাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের নাচোলে গুণীজন সংবর্ধনা ও শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান নাচোল জামায়াত বিএনপির ৩ প্রার্থীর মনোনায়ন প্রত্যাহার নাচোলে নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে ৮লাখ ৯হাজার টাকা ও ১৬১টি সাইকেল বিতরণ চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জীবন মানোন্নয়নের ১৬৭ জনকে বাইসাইকেল বিতরণ সমসপুর দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে কোষাগার শূন্য করার অভিযোগ শিক্ষকদের ! শিবগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী

হলফনামা থেকে সাকিবের সম্পদ সম্পর্কে যা জানা গেল

Reporter Name / ২১৮ Time View
Update : সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩

নিউজ ডেস্কঃ


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দিয়েই রাজনীতির মাঠে অভিষেক হচ্ছে বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসানের। আসন্ন নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের হয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবেন সাকিব। মাগুড়া-১ আসনের জন্য মনোনীত এই অলরাউন্ডারের মনোনয়নপত্র ইতোমধ্যেই বৈধ বলে ঘোষণা করেছেন মাগুড়া জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক। মনোনয়নপত্র জমা দেওয়ার সময় দেওয়া হলফনামায় নিজের আয়-ব্যয়ের হিসাব জমা দিয়েছেন এই অলরাউন্ডার। হলফনামায় সাকিব ক্রিকেটার হিসেবে তার পেশা এবং বিবিএ পাস বলে শিক্ষাগত যোগ্যতার কথা জানিয়েছেন।

হলফনামায় তিনি তার গড় বার্ষিক আয় দেখিয়েছেন ৫ কোটি ৫৫ লাখ ৭১ হাজার ২৬২ টাকা। বৈদেশিক মুদ্রা দেখিয়েছেন ২৪ হাজার ২৬১ ডলার। ক্রিকেট থেকে বার্ষিক পেশাদার আয় হিসেবে দেখানো হয়েছে ৫ কোটি ৩২ লাখ ৭৪ হাজার ৭৬৯ টাকা। অস্থাবর সম্পদ হিসেবে তিনি ব্যাংকে জমা দেখিয়েছেন ১১ কোটি ৫৬ লাখ ৯১ হাজার ৮৭৬ টাকা।

ক্রিকেট থেকে রাজনীতিতে নতুন হলেও ব্যবসার সাথে অনেক আগে থেকেই জড়িত সাকিব। বিশ্বসেরা এই অলরাউন্ডার ক্রিকেটের পাশাপাশি শেয়ার বাজার ও স্বর্ণ ব্যবসার সাথে জড়িত আছেন। এই শেয়ারবাজারে তিনি তার বিনিয়োগ দেখিয়েছেন ৪৩ কোটি ৬৩ লাখ ৯৬ হাজার ৮৭৪ টাকা। স্বর্ণ দেখিয়েছেন ২৫ ভরি। আসবাবপত্র ও ইলেকট্রনিক্সসামগ্রী দেখিয়েছেন ১৩ লাখ টাকার।

এদিকে জামানতের বিপরীতে ব্যাংক লোন দেখিয়েছেন ৩১ কোটি ৯৮ লাখ ৬১ হাজার ৩৮২ টাকা। ইস্টার্ন ব্যাংকে লোন দেখিয়েছেন ১ কোটি ৫০ লাখ ২০ হাজার ৩৬৩ টাকা। আয় থেকে ব্যাংক আমানত দেখিয়েছেন ২২ লাখ ৯৬ হাজার ৪৯৩ টাকা।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে দেওয়া মনোনয়ন ফরম থেকে এ তথ্য জানা গেছে। রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসির বেগ এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় নির্বাচনে অংশ নিতে মাগুরা ১ ও ২ আসন ছাড়াও ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের দলীয় আবেদন ফরম নিয়েছিলেন সাকিব। এরপর মাগুরা-১ আসনে মনোনয়ন পান তিনি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!