• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১০:২৮ অপরাহ্ন
শিরোনাম
জাতিসংঘ সদর দপ্তরের উত্তরের লনের বাগানে বৃক্ষরোপণ ও বেঞ্চ উৎসর্গ প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিবগঞ্জে ক্যান্সার-কিডনি ও লিভার সিরোসিস রোগীদের মাঝে চেক বিতরণ সুমি ও রুমির নতুন ঠিকানা শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র সাপাহারে বরেন্দ্র বাতিঘর পাঠাগারের শুভ উদ্বোধন চাঁপাইনবাবগঞ্জ জেলাতে কবির নানাচুর নামক কারখানাতে ৩০০০০ হাজার টাকা জরিমানা খুলনার দাকোপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকের ৬ জন ও দুজন সতন্ত্র প্রার্থী বিজয়ী গলাচিপায় প্রতিবন্ধীদের সাথে যুবলীগ নেতার মতবিনিময় চাকরি ছেড়ে ফল বাগান, ভাগ্যবদল তুষারের চাঁপাইনবাবগঞ্জে চাচাতো ভাইয়ের ধাক্কায় প্রাণ গেল ডিস ব্যবসায়ীর পটুয়াখালীতে ভোক্তা অধিকারের অভিযান : জরিমানা ১২ হাজার টাকা



ঈদের নাটক “মানবিক কসাই”

Reporter Name / ১৩৮ Time View
Update : রবিবার, ২৫ জুলাই, ২০২১



বিনোদন প্রতিবেদক

কোরবানির ঈদ আসলেই সবচেয়ে বেশি চাহিদা থাকে কসাইয়ের। এলাকা ভেদে কসাইয়ের চাহিদা থাকে ব্যাপক আকারে। কাজের চাপ থাকায় সবার মন রক্ষা করাও কঠিন হয়ে পড়ে। তাই বেশিরভাগ মানুষই ঈদের আগেই যার যার পছন্দ অনুযায়ী কসাই ঠিক করে ফেলেন। বেশিরভাগ ক্ষেত্রেই সবার চাহিদা থাকে ঈদের নামাজের পর পরই তার কোরবানির আনুসাঙ্গিকতা সেরে ফেলার। তাই কসাইয়ের চাহিদা সকালের সময়টা একটু বেশিই থাকে। সেই চিন্তা ধারাকে এবার ঈদুল আযহার জন্য নির্মাণ হলো ‘মানবিক কসাই’ নামের একটি নাটক।

বরজাহান হোসেনের রচনায় নাটকটি নির্মাণ করেছেন সোয়েব সাদিক সজিব।

নাটকটিতে অভিনয় করেছেন – শহিদুল আলম সাচ্চু, কচি খন্দকার,সিদ্দিকুর রহমান, সামিনা বাশার,কাজী রাজু, নীলা হক,সজীব, ইমরান, প্রমুখ।

গল্পে দেখা যাবে, কুরবানীর জন্য গরু কিনেছে হামিদ সাহেব। জামাই-মেয়ে হাজির শশুড় বাড়ি ঈদ করবে বলে। গরু কিনে পড়েছে মহা বিপদে। কসাই পাওয়া যায় না। শহরের নাম করা জুম্মন কসাইকে আনা হয় গরু কাটার জন্য কিন্তু গরুর করোনা টেস্ট করানো হয়নি বলে গরু কাটতে অপারগত জানাই জুম্মন কসাই। অন্য আরেকজন মহিলা আঞ্জু কসাই আনা হয়। কিন্তু আঞ্জু কসাই এত বিজি ঈদের ৪র্থদিন ছাড়া পারবে না গরু কাটতে কারন ঈদের দিন থেকে প্রতি ঘন্টার সিডিউল বুক তার। ঈদ চলে আসে। মহা বিপদে হামিদ সাহেব। অবশেষে এক মানবিক দিক বিবেচনা করে কুরবানীর গরুটা দান করে দেয়। এমনই গল্পে এগিয়ে যায় নাটকটি।

নির্মাতা জানালেন, মাহী কথাচিত্রের এই নাটকটি ঈদের ৫ম দিন রাত ১১.৩০ মিনিটে প্রচার হবে এটিএন বাংলায়।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category