• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১০:৩০ অপরাহ্ন
শিরোনাম
জাতিসংঘ সদর দপ্তরের উত্তরের লনের বাগানে বৃক্ষরোপণ ও বেঞ্চ উৎসর্গ প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিবগঞ্জে ক্যান্সার-কিডনি ও লিভার সিরোসিস রোগীদের মাঝে চেক বিতরণ সুমি ও রুমির নতুন ঠিকানা শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র সাপাহারে বরেন্দ্র বাতিঘর পাঠাগারের শুভ উদ্বোধন চাঁপাইনবাবগঞ্জ জেলাতে কবির নানাচুর নামক কারখানাতে ৩০০০০ হাজার টাকা জরিমানা খুলনার দাকোপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকের ৬ জন ও দুজন সতন্ত্র প্রার্থী বিজয়ী গলাচিপায় প্রতিবন্ধীদের সাথে যুবলীগ নেতার মতবিনিময় চাকরি ছেড়ে ফল বাগান, ভাগ্যবদল তুষারের চাঁপাইনবাবগঞ্জে চাচাতো ভাইয়ের ধাক্কায় প্রাণ গেল ডিস ব্যবসায়ীর পটুয়াখালীতে ভোক্তা অধিকারের অভিযান : জরিমানা ১২ হাজার টাকা



ঐতিহ্যবাহী জবাই বিল হতে পারে অন্যতম পর্যটন কেন্দ্র

Reporter Name / ৬২ Time View
Update : মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১



সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: সাপাহার উপজেলার ঐতিহ্যবাহী জবাই বিল অপরূপ সৌন্দর্যে প্রকৃতির এক লীলাভূমি।প্রতিনিয়ত প্রকৃতির লীলা উপভোগ করতে এই বিলে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসেন পর্যটক।

এই বিলে দুই ঈদ, পূজা ও ছুটির দিনের অবসর কাটাতে দেশের নানা প্রান্ত থেকে আসেন পর্যটকরা। বিলে পানির সৌন্দর্য উপভোগের জন্য রয়েছে নৌকা ও স্পিডবোড। নৌকা চালিয়ে সংসার চলে অনেকের। বর্তমানে করোনাকালীন সময়ে অনেকটা বিপাকে নৌকা ও স্পিডবোটের মালিকরা।

এই বিলে ঘুরতে আসা পর্যটকদের জন্য নির্দিষ্ট কোন যাত্রি ছাউনী নেই। আর না আছে বসার কোন জায়গা! যার ফলে রোদ-ঝড়-বৃষ্টিতে ভোগান্তি পোহাতে হয় পর্যটকদের।

গণপ্রজান্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদার এমপি এই বিলের পানি ধরে রাখার জন্য স্লুইস গেটের ব্যবস্থা করেছেন। বর্তমানে তিনার মাধ্যমে এই বিলের রাস্তা ঘেঁসে পর্যটকদের বসার জায়গা ও একটি যাত্রীছাউনীর ব্যবস্থা করার জন্য দাবী জানান স্থানীয় নের্তৃবৃন্দ।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যদি পর্যটকদের কথা বিবেচনা করে জবাই বিলকে ঘিরে একটি ইকো ট্যুরিজম পার্ক ও বসার স্থান সহ নানাবিধ সুবিধার ব্যবস্থা করেন তাহলে জবাই বিল দেশের মধ্যে হতে পারে একটি অন্যতম পর্যটন কেন্দ্র বলে মনে করছেন সচেতন মহল।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category