বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ বিরোধীতাকারীদের শাস্তির দাবিতে চাঁপাবইনবাবগঞ্জের ২ উপজেলায় মানববন্ধন

প্রকাশিত: ১২:২৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০২০

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও গোমস্তাপুর উপজেলায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ বিরোধীতাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি ,চাঁপাইনবাবগঞ্জ শাখা। মঙ্গলবার বিকেলে শিবগঞ্জ ডাকবাংলো চত্তরে এবং একই দিন সকালে গোমস্তাপুর উপজেলা প্রেসক্লাবের সামনে মুক্তিযুদ্ধ মঞ্চে মানববন্ধনগুলো অনুষ্ঠিত হয়।এ সময় বক্তারা ভাস্কর্য নির্মাণের বিরোধীকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি সহ ৭ দফা দাবি বাস্তবায়নের জোর দাবী জানান।
একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির উদ্দ্যোগে জেলার শিবগঞ্জে অনুষ্ঠিত মানববন্ধনে উপস্থিত ছিলেন , সংগঠনটির চাঁপাইনবাবগঞ্জ শাখার সহসভাপতি ও শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম টিয়া, একাত্তরের ঘাতক দালাল নিমূল কমিটি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মামুন অর রশিদ, শিবগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মাহবুবুর রহমান মিজান, সাধারণ সম্পাদক আতিকুল আলম রানা, জেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান মাসুম, শিবগঞ্জ পৌর আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সাধারণ সম্পাদক খাদেমুল ইসলাম রনি, উপজেলা বঙ্গবন্ধু প্রজন্মলীগের সভাপতি জিয়াউল হক জিয়া ও বিনোদপুর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাহবুব হাসান লিটনসহ অন্যরা। এসময় এ দাবীর সাথে একাত্ততা জানিয়ে মৎস্যজীবি ও ছাত্রলীগের নেতৃবৃন্দরা অংশ নেয়।
মানককন্ধনে বক্তারা বলেন, স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে একটি ধর্মীয় সাম্প্রদায়িক গোষ্ঠী ইসলামের অপব্যাখ্যা দিয়ে ধর্মপ্রিয় মানুষের মনে বিদ্বেষ ছড়ানোর অপচেষ্টা করছে। ছদ্মবেশী জামায়াত-বিএনপির অব্যাহত ষড়যন্ত্র অপপ্রচারের বিরুদ্ধে সকলকে রুখে দাঁড়াতে হবে। দেশের মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের চেতনা এবং রাষ্ট্রবিরোধী কোন বক্তব্য বরদাশত করা হবে না জানিয়ে যারা দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, তাদের সকলকে এক হয়ে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী সকল কর্মকান্ডের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান বক্তারা। পাশাপাশি ভাস্কর্য নিমার্ণের বিরোধীতাকারীদের অবিলম্বে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবি জানানো মানববন্ধনে।