• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১১:৫২ অপরাহ্ন
শিরোনাম
পটুয়াখালীতে ভোক্তা অধিকারের অভিযান : জরিমানা ৫ হাজার টাকা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার আর্শিবাদে দেশ এগিয়ে যাচ্ছে”-খাদ্যমন্ত্রী জাতিসংঘ সদর দপ্তরের উত্তরের লনের বাগানে বৃক্ষরোপণ ও বেঞ্চ উৎসর্গ প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিবগঞ্জে ক্যান্সার-কিডনি ও লিভার সিরোসিস রোগীদের মাঝে চেক বিতরণ সুমি ও রুমির নতুন ঠিকানা শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র সাপাহারে বরেন্দ্র বাতিঘর পাঠাগারের শুভ উদ্বোধন চাঁপাইনবাবগঞ্জ জেলাতে কবির নানাচুর নামক কারখানাতে ৩০০০০ হাজার টাকা জরিমানা খুলনার দাকোপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকের ৬ জন ও দুজন সতন্ত্র প্রার্থী বিজয়ী গলাচিপায় প্রতিবন্ধীদের সাথে যুবলীগ নেতার মতবিনিময় চাকরি ছেড়ে ফল বাগান, ভাগ্যবদল তুষারের



আদর্শবান তরুণ সমাজ সেবক জাহিদুল ইসলাম মিঠু, মানুষের পাশে দাঁড়ানো যার কাজ

Reporter Name / ১১১ Time View
Update : বুধবার, ২৫ আগস্ট, ২০২১



বাগমারা প্রতিনিধিঃ
জীবে দয়া করে যে জন, সে জন সেবিছে ঈশ্বর” বাংলা ভাষার এই প্রবাদটিকে সামনে রেখে জন দরদী সমাজসেবীদের পথ চলা। অতীতে এ দেশ তথা বিশ্বের বুকে যত সমাজসেবী ও জনদরদী ছিলেন তাদের জীবন পর্যালোচনা করলে মুলতঃ এই প্রবাদটির ব্যাখ্যা পাওয়া যায়। নবাব সিরাজ-উদ-দৌলা বলে গেছেন “সূর্য আমি ঐ দিগন্তে হারাবো, অস্তমিত হবো, তবুও ধরণীর বুকে চিহ্ন রেখে যাব”, তার এই উক্তিকেই অনেকে মূল মন্ত্র হিসেবে ব্যবহার করছেন। তাইতো ধরণীর তরে কেউ সামাজিক, কেউ রাজনৈতিক, কেউ অর্থনৈতিক, কেউ ধার্মিক, কেউ সমাজসেবা, কেউবা ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে রেখে যাচ্ছেন তাদের স্ব-স্ব কর্ম পথিকৃত।

এমনই একজন সমাজ সেবক যিনি নবাব সিরাজ-উদ-দৌলার সেই বলিষ্ঠ কণ্ঠস্বরকে মাথায় রেখে সমাজসেবায় বিশেষ অবদান রেখে যাবার জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন, মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের সহকারি শিক্ষক, নাটোর
নবাব সিরাজ উদ দৌলা সরকারি কলেজ ছাত্রলীগের বিভাগীয় সভাপতি , গোয়ালকান্দি ইউপি ছাত্রলীগের ১নং যুগ্ন সাধারন সম্পাদক, উদপাড়া
যুব শক্তি ফাউন্ডেশন এর সভাপতি,
এশিয়া ফাউন্ডেশন এর সমাজ কর্মী , গোয়ালকান্দি ইউপি অনুধ্ব ১৭ ফুটবল দলের কোচ, গোয়ালকান্দি ইউপির সিভিল সোসাইটি, লিগ্যাল এইড এর সদস্য মোঃ জাহিদুল ইসলাম মিঠু।
তিনি ১৯৯৩সালে গোয়ালকান্দি ইউপির উদপাড়া গ্রামে স্রম্ভান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন।
তিনার পিতার নাম হাবিবুর রহমান মোল্লাহ।
তিনি চিকিৎসক, গোয়ালকান্দি ইউপির ৬নং,ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য, তিনি গোয়ালকান্দি ইউপি আওয়ামীলীগ এর সাবেক দপ্তর সম্পাদক।

জাহিদুল ইসলাম মিঠু শিক্ষাজীবনে তিনি উদ্ভিদবিজ্ঞান বিভাগ হতে নবাব সিরাজ উদ দৌলা সরকারি কলেজ নাটোর হতে বি এস সি অনার্স পাশ করে এম এস সি সম্পূর্ণ করেন রাজশাহী সরকারি কলেজে।

বাংলাদেশ বেতার এর থেকে জাহিদুল ইসলাম মিঠু ২০১৪সালে ফেসবুক টপ ফ্যান হিসাবে পুরষ্কার পেয়েছিলেন।

একজন সমাজ সেবক হিসেবে এলাকায় তিনি বিশেষ পরিচিতি লাভ করছেন।
তিনি একজন সৎ, ন্যায়, নীতিবান, উদার সমাজ সংস্কারক হিসেবে সর্বোপরিচিত। ছাত্র জীবন থেকে তিনি অসহায় সহজ সরল ও দুঃখী মানুষের পাশে থেকে মানব সেবায় অভ্যস্ত ছিলেন।
ব্যক্তিত্ব হিসেবে সুশীল সমাজ, তরুন-নবীন, যুব-প্রবীণ সমাজে রয়েছে তার যথেষ্ঠ সুনাম।
অত্র এলাকায় জরুরি ভিত্তিতে মূমূর্ষ রোগির রক্তের প্রয়োজন হলে তিনি ব্যবস্থা করে দেন।

তিনি এলাকায় যেমনি দক্ষ ও বলিষ্ঠ নেতৃত্বের অধিকারী, তেমনি একজন সমাজ সেবক হিসাবে সমাজে বেশ পরিচিত।

তিনি এলাকার ছোটো বড় বৃদ্ধ সকলের প্রিয় মানুষ, গরীব দুঃখী সহ সমাজের সাধারন মানুষের সঙ্গী।

গোয়ালকান্দি ইউপির সচেতন মহলের মুখ থেকে জাহিদুল ইসলাম মিঠুর বেশ সুনাম শোনা যায়।
তিনি সব সময় তার এলাকার মানুষের সুখে দুঃখে এগিয়ে যান।
মানুষের সুখে দুঃখে তাদের সেবা করতে পারলে তিনি নিজেকে ভীষণ গর্বিত মনে করেন।
করোনা কালে তিনি এলাকার মানুষদের জনসচেতনতায় লিফলেট বিতরণ করছেন, পোষ্টার টাঙ্গিয়েছেন, মাস্ক বিতরণ করছে এবং দরিদ্র ও অসহায় মানুষদের সরকারি অনুদান এর ব্যবস্থা করে দিয়েছেন।
তিনি সব সময় অসহায় ও দরিদ্র মানুষ গুলোর পাশে দাঁড়ান
এলাকায় রাস্তাঘাট, মসজিদ মাদ্রাসা, ঈদগাহ মাঠ, শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের উন্নয়নে তিনি সহযোগিতা করে যাচ্ছেন।
তিনি একজন সফল ক্রীড়া সংগঠক গোয়ালকান্দি ইউপির সবচেয়ে বড় ক্রিকেট টূর্ণামেন্ট -শহীদ জাহাঙ্গীর সরকার স্মৃর্তি ক্রিকেট টূর্ণামেন্ট আয়োজনে প্রধান ভুমিকা পালন করে থাকেন।
এছাড়াও তিনি অত্র এলাকায় বিভিন্ন ক্রিকেট টূর্ণামেন্ট আয়োজনে সার্বিক ভুমিকা পালন করে থাকেন।
তিনি সম্প্রতি গোয়ালকান্দি ইউপির উদপাড়া বিলে ঘুড়ি উৎসবে অগ্রনি ভুমিকা পালন করে বেশ সুনাম অর্জন করছেন।
ফুটবল,ভলিবল, বদন,কাবাডি,বাডমিন্টন খেলায় তিনি যুবকদের উৎসাহিত করে থাকেন।
তিনি অত্র এলাকায় বিভিন্ন ক্রীড়া অনুষ্ঠান আয়োজনে সহযোগিতা করে সফলভাবে পরিচালনা করেন।
এ ব্যাপারে জাহিদুল ইসলাম মিঠু বলেন, আমি একজন ক্ষুদ্র মানুষ আমি যতটুকু পারি অসহায় ও বিপদে পড়া মানুষদের সাহায্য করার চেষ্টা করে থাকি।
আমি গোয়ালকান্দি বাসীর কল্যাণে সর্বসময় কাজ করে যাব-ইনশাহআল্লাহ।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category