• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৪ অপরাহ্ন
শিরোনাম
জাতিসংঘ সদর দপ্তরের উত্তরের লনের বাগানে বৃক্ষরোপণ ও বেঞ্চ উৎসর্গ প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিবগঞ্জে ক্যান্সার-কিডনি ও লিভার সিরোসিস রোগীদের মাঝে চেক বিতরণ সুমি ও রুমির নতুন ঠিকানা শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র সাপাহারে বরেন্দ্র বাতিঘর পাঠাগারের শুভ উদ্বোধন চাঁপাইনবাবগঞ্জ জেলাতে কবির নানাচুর নামক কারখানাতে ৩০০০০ হাজার টাকা জরিমানা খুলনার দাকোপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকের ৬ জন ও দুজন সতন্ত্র প্রার্থী বিজয়ী গলাচিপায় প্রতিবন্ধীদের সাথে যুবলীগ নেতার মতবিনিময় চাকরি ছেড়ে ফল বাগান, ভাগ্যবদল তুষারের চাঁপাইনবাবগঞ্জে চাচাতো ভাইয়ের ধাক্কায় প্রাণ গেল ডিস ব্যবসায়ীর পটুয়াখালীতে ভোক্তা অধিকারের অভিযান : জরিমানা ১২ হাজার টাকা



তদন্ত প্রতিবেদন দাখিল না করায় রাজশাহীর দুদক কর্মকর্তাকে তলব

Reporter Name / ৮০ Time View
Update : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১



নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জে মামলা দায়েরের ২১ মাস পার হলেও এখন পর্যন্ত তদন্ত প্রতিবেদন দাখিল করেননি তদন্ত কর্মকর্তা। এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা এবং সমন্বিত জেলা কার্যালয় দুর্নীতি দমন কমিশন রাজশাহী এর উপ-পরিচালক ও তদন্তকারী কর্মকর্তাকে আগামী সেপ্টেম্বরের মধ্যে স্বশরীরে হাজির হয়ে বিলম্বের কারণসহ পৃথক ব্যাখ্যা দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ূন কবীর এই আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৭ জানুয়ারি সিআর ১৭/২০২০ মামলাটি দায়ের অন্তে সহকারী পরিচালক দুর্নীতি দমন কমিশন রাজশাহী বরাবর আদালত তদন্তের নির্দেশ দেন এবং সহকারী পরিচালক সমন্বিত জেলা কার্যালয়, দুর্নীতি দমন কমিশন, রাজশাহী বরাবর আদেশের অনুলিপি প্রেরণ করা হয়। সংশ্লিষ্ট তদন্তকারী কর্মকর্তা দায়িত্ব পাওয়ার পর হতে ১২টি ধার্য তারিখ অতিবাহিত হলেও তদন্তকারী কর্মকর্তা এই মামলার তদন্ত প্রতিবেদন অদ্য তারিখ পর্যন্ত দাখিল করেননি এমনকি বিলম্বের কারণও তিনি উল্লেখ করেননি।

একাধিকবার আদালত থেকে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছিল। সর্বশেষ সোমবার আদালত থেকে তদন্তের অগ্রগতি প্রতিবেদন জানতে চাওয়া হয়েছিল।

আদালতের পর্যবেক্ষণে আরও বলা হয়, দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পরও এই মামলার তদন্ত শেষ করতে না পেরে উপ-পরিচালক ও সহকারী পরিচালক সমন্বিত জেলা কার্যালয় দুর্নীতি দমন কমিশন রাজশাহী চরম গাফিলতি ও দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। এর পরিপ্রেক্ষিতে ম্যাজিস্ট্রেট তদন্ত কর্মকর্তা এবং দুর্নীতি দমন কমিশন রাজশাহী এর উপ-পরিচালককে আগামী ধার্য তারিখে অর্থাৎ ২২ সেপ্টেম্বরে খ্রিস্টাব্দে স্বশরীরে আদালতে হাজিরের নির্দেশ প্রদান করেন।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category