• বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:৩৪ অপরাহ্ন



বাগমারায় পবিত্র কােরআন শরীফ নিয়ে কূটুক্তি সংঘর্ষ, পুলিশ সদস্য আহত

Reporter Name / ৬৮০ Time View
Update : শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১



বাগমারা প্রতিনিধিঃ

রাজশাহীর বাগমারায় পবিত্র কােরআন শরীফ সহ মহানবী (সাঃ) কে নিয়ে কূটুক্তি করায় রিপন কুমার (৩০) নাম এক হিন্দু যুবকের সাথে কথা কাটাকাটি বাধে ভবানীগঞ্জ নিউ মার্কটের স্থানীয় ব্যবসায়ীদের মধ্য।

বৃহস্পতিবার দুপুরের খাওয়া দাওয়া শেষে নিউ মার্কটেই ঘুরাফেরা করছিলেন রিপন। এরই এক পর্যায় পবিত্র কােরআন শরীফ নিয়ে কূটুক্তি করায় ব্যবসায়ীরা রিপনের বিচাররে দাবীতে প্রতিবাদ মূখর হলে মুহূর্তের মধ্য রণক্ষেত্র পরিনত হয় ভবানীগঞ্জ নিউ মার্কট এলাকা।
উত্তেজনার শুরুতই রিপন পাশের একটি দােকান আশ্রয় নেয়। সেখান উত্তেজিত জনতা তাকে ওই দােকান থেকে বের করার চেষ্টা চালায়।

পবিত্র কারআন শরীফ সহ মহানবী (সাঃ) কে নিয়ে কূটুক্তি করার খবরটি ছড়িয় পড়লে নিউ মার্কট সহ আশেপাশের ব্যবসায়ী এবং স্থানীয় লােকজন জড় হয়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্ল উপস্থিত হন উপজলা নির্বাহী কর্মকতা সহ বাগমারা থানা পুলিশ। পর সেখানই তার নিরাপত্তার লক্ষ্য ঘিরে রাখে পুলিশ।

নিউ মার্কটের ওই দােকান উত্তেজিত জনতা ঘেরাও করার চেষ্টা করতে গেলে পুলিশ তাৎক্ষনিক ভাব লাঠিচার্জ করে। নিউ মার্কটের ভেতরই চল প্রশাসন এবং জনতার ধাওয়া পাল্টা ধাওয়া।

সবার মুখ একটাই দাবী পবিত্র কারআন শরীফ সহ মহানবী (সাঃ) এর কূটুক্তিকারীর বিচার চাই। পুলিশ সহ প্রশাসনর জিম্মায় থাকায় উত্তজিত জনতা তার কােন ক্ষতি করতে পারেনি। এদিক নিউ মার্কেট থেকে ওই কূটুত্তিকারী যুবকক পুলিশ ও প্রশাসন উদ্ধার করে থানায় নেয়ার সময় বিক্ষুব্ধ জনতা রিপনক লক্ষ্য করল পুলিশর গাড়িতে ইট পাটকেল নিক্ষেপ করে।

পরিস্থিত সামাল দিতে নিউ মার্কট চত্বর প্রশাসনর পক্ষ থেকে পাঁচরাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়। কােরআন শরীফ নিয়ে কূটুক্তিকারী ওই যুবক উপজলার বড়-বিহানালী ইউনিয়নর বড়কয়া গ্রামের নিমাই সরকারর ছেলে। রিপন কুমার ভবানীগঞ্জ নিউ মার্কেট অবস্তি আনদ টইলার্স এন্ড ফব্রিক্স এ সেল্সম্যান হিসেবে কাজ করতেন।

এ ঘটনায় উত্তেজিত জনতার কয়কজন সহ এক পুলিশ সদস্য আহত হয়। এদিক সন্ধ্যার দিক রাজশাহী পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা ঘটনাস্ল পরিদর্শন করন। পুনরায় যেনো বিশৃখলা ঘটাতে না পারে এইজন্য নিউ মার্কট এলাকায় অতিরিক্ত পুলিশ মােতায়েন করা হয়েছে।

এ ব্যাপার উপজলা নির্বাহী কর্মকর্তা ফারুক সুফিয়ান বলন, পবিত্র কােরআন শরীফ নিয়ে হিন্দু এক যুবকর কূটুক্তির ঘটনায় বিশংখলার খবর পায় দ্রুত ঘটনায় পৌঁছায়। উত্তেজনাকর পরিস্থিত স্বাভাবিক করতে নিউ মার্কটের ভিতরেই রাবার বুলেট নিক্ষেপ করা হয়।

বর্তমান পরিস্থিত স্বাভাবিক রয়েছে। এই ঘটনার সন্ধ্যার দিক বাগমারা নিউমার্কট এলাকা পরিদর্শন করন রাজশাহীর জলা প্রশাসক আব্দুল জলিল, পুলিশ সুপার এবিএম মাসুদ হাসান(বিপিএম বার) , বাগমারা ইউএনও ফারুক সুফিয়ার, থানার ওসি মােস্তাক আহম্মেদ। এ সময় উপস্তি ব্যবসায়ী ও জনতার উদ্দশ্য জলা প্রশাসক আব্দুল জলিল বলেন, এই ঘটনায় আমরা তৎপর রয়েছি। এলাকার সার্বিক পরিস্থিত শান্ত হয়েছে। পরবর্তিত যাতে কােন অপ্রিতিকর ঘটনা ঘটতে না পার তার জন্য তিনি সবাইকে সজাগ থাকার জন্য আহবান জানান।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category