বাগমারায় রাস্তা গুলো বেহাল দশা

প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২০

মোঃ মিজানুর রহমান
(রাজশাহী, বাগমারা, প্রতিনিধি)

রাজশাহী বাগমারার তাহেরপুর টু শিকাদারী রাস্তা এখন জেনো মরন ফাঁদ। প্রতিটি রাস্তার বিভিন্ন জায়গায় খানাখনদে ভরপুর। আবার বিভিন্ন জায়গায় বড় বড় গর্ত । রাস্তার অনেক জায়গায় মাটির রাস্তা মতো হয়ে গেছে। এতে করে মানুষ দূর্ভোগ চরমে। এই রাস্তা দিয়ে অর্ধশতাধিক গ্রামের মানুষ চলাচল করে । এইদিকে তাহেরপুর হতে মোহনগন্জ তথা গোপালপুর পযন্ত ভেঙ্গে গিয়েছে অনেক স্থানে কোথায় কোথায় রাস্তার পাশ ভেঙ্গে পুকুরের মধ্যে ভেঙ্গে পড়ছে রাস্তায় পাশের গাছসহ।

এসব রাস্তায় মানুষ চলাচল করার সময় বিভিন্ন রকম দূঘটনা ঘটে। এই রাস্তা দিয়ে শত শত ট্রাক, ব্যাটারিচালিত অটো, সি.এন জি, অটোরিকশা, ভ্যান ইত্যাদি যানবাহন যাতায়াত করে । অনেক সময় এসব ট্রাক, ভ্যান, অটোরিকশা , ব্যাটারি চালিতঅটো উল্টে যাচ্ছে ও অনেক সময় বিকল হয়ে পড়ছে। জরুরী রোগীগুলো রাস্তা মৃত্যু হচ্ছে ও প্রসুতি মহিলা বাচ্চা হয়ে যাচ্ছে।

কোন কোন পায়ে হেটে মানুষ পার হতে পারছে না। মানুষ হাটে বাজারে কাচা মাল নিয়ে আসতে পারছে না। এতে করে কাচমালগুলো নষ্ট যাচ্ছে ।এতে করে কৃষক চাষাবাদ করে লোকসান গুনতে হচ্ছে। সাধারন মানুষ বলছে ১০ বছর আগে করা হচ্ছে এর পর আর রাস্তার কাজ করা হয় নি। সাধারন মানুষের একটা দাবি রাস্তা দুনীতি মুক্ত ভাবে রাস্তাগুলো করে দেওয়া হক।যাতে করে মানুষ স্বাদছন্দে চলাফেরা করতে পারে।