• বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:০৪ অপরাহ্ন



কুড়িগ্রামে ব্যালট বাক্স ভাঙচুর-ছিনতাই, দুজনের ৬ মাসের কারাদণ্ড

Reporter Name / ১০০ Time View
Update : সোমবার, ২৯ নভেম্বর, ২০২১



৩য় ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনে কুড়িগ্রাম সদর উপজেলার বেলগাছা ইউনিয়নের কাশিয়াবাড়ী মধ্য পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ব্যালট বাক্স ভাঙচুর ও ছিনতাইয়ের অভিযোগ উঠেছে এক ইউপি সদস্য প্রার্থী এবং তার ছেলের বিরুদ্ধে। ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযোগের প্রমাণ পেয়ে পিতা-পুত্রকে ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

২৮ নভেম্বর(রবিবার) দুপুরে এই ঘটনার পর বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জনাব রাজীব কুমার রায় এই কারাদণ্ড প্রদান করেন।কুড়িগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমীন এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

কারাদণ্ডাদেশ প্রাপ্ত দুই আসামি কুড়িগ্রাম সদর উপজেলার বেলগাছা ইউনিয়নের ১নং ওয়ার্ডের পলাশবাড়ী পশ্চিমপাড়া মৌজার মৃত ময়েজ উদ্দিনের পুত্র মো. আমিনুল ইসলাম(৪৪) এবং অপর আসামি মো.আমিনুল ইসলামের পুত্র আরিফুল ইসলাম(২০)। মো. আরিফুল ইসলাম বেলগাছা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য পদের তালা মার্কার প্রার্থী ছিলেন।

পুলিশের একটি সুত্র জানায়, রবিবার(২৮ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে বেলগাছা ইউনিয়নের ১ নং ওয়ার্ডে কাশিয়াবাড়ী মধ্য পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের একটি কক্ষে ঢুকে ব্যালট বাক্স ভাঙচুর ও ছিনতাই করে প্রার্থী আমিনুল ইসলাম এবং তার ছেলে আরিফুল। এসময়ে কেন্দ্রে দ্বায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে বাঁধা প্রদান করলে তাদেএ উপর চড়াও হয় পিতা-পুত্র। একপর্যায়ে স্থানীয় সংক্ষুব্ধ জনতার হাতে ধোলাই খায় তারা। পরিস্থিতি উত্তপ্ত হওয়ায় অতিরিক্ত ফোর্স এসে ঘটনাস্থলে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে এনে ভোট গ্রহণ অব্যাহত রাখে। এরপর ভ্রাম্যমান আদালত বসিয়ে কেন্দ্রে ঢুকে ব্যালট বাক্স ভাঙচুর ও ছিনতাই এবং রাষ্ট্রীয় দায়িত্ব পালনে বাধা এই অভিযোগে অভিযুক্ত দুজনকে ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

গণপিটুনিতে আহত হওয়ায় আসামিদের কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়েছে। চিকিৎসা শেষে তাদের কারাগারে প্রেরণ করা হবে বলে জানিয়েছেন কুড়িগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমীন।

সুজন মোহন্ত,কুড়িগ্রাম




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category