• বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৪:৪৮ অপরাহ্ন



তাহেরপুর বাজারে পাটের গুদামে অগ্নিকান্ড

Reporter Name / ১১০ Time View
Update : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১



বাগমারা প্রতিনিধিঃ

বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার তাহেরপুর বাজারের একটি পাটের গুদামে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ওই গুদামের প্রায় অর্ধকোটি টাকার ক্ষতির আশংকা করেছন স্থানীয়রা। প্রত্যক্ষদোশী সুত্রে জানা গেছে, বুধবার দুপুর দেড়টার দিকে তাহেরপুর বাজারের পুরাতন গরুহাটার পাশে পাট ব্যবসায়ী আফসার আলীর পাটের গোডাউনে ভয়াবহ এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা দাউ দাউ করে জ্বলে ওঠে। এতে পাট গুদামের টিনসেড ঘরে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। পুড়তে থাকে শতশত মণ পাটের গাইট।

এ সময় বাজারের লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালায়। ঘটনার খবর পেয়ে ১৬মিনিটের মধ্যে বাগমারা ফায়ার সার্ভিস ইউনিট দল দ্রুত ঘটনাস্থলে ছুটে এসে দুই ঘন্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রন করতে সক্ষম হয়।

বাগমারা ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মেহেদী হাসান তুহিন জানান, দুপুর দেড়টার দিকে ওই গুদামে আগুন লাগার খবর পেয়ে তারা ১৬ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌছে দুইঘন্টা বিশ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রন করেন।

এ সময় পাশ্ববর্তী দূর্গাপুর উপজেলা ফায়ার সার্ভিস ইউনিট কে খবর দিলে তারাও দ্রুত ঘটনাস্থলে পৌছে বাগমারা ফায়ার সার্ভিসকে সহযোগিতা করে দ্রুত আগুন নিয়ন্ত্রেন করে।

স্থানীয় বাজারের অনেক ব্যবসায়ীরা অগ্নিকান্ডের এই ঘটনাকে নাশকতা মূলক দাবী করছেন। তবে বাগমারা ফায়ার সার্ভিসের কর্মীরা বলেছেন, এক জায়গা থেকেই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তবে তারা অগ্নিকান্ডের কোন কারণ বা সুত্রপাত জানাতে পারেননি।

বাজারের ব্যবসায়ীরা জানান, আফসার আলী দীর্ঘদিন ধরে এই পাটের ব্যবসার সাথে জড়িত। তিনি পাট কিনে ওই গুদামে মওজুদ করতেন। ভয়াবহ এই অগ্নিকান্ডে তিনি এখন পথে বসার উপক্রম হয়েছেন।

তবে এই ঘটনায় বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তক আহমেদ ও তাহেরপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ আঃরাজ্জাক সহ পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category