• বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:৩১ অপরাহ্ন



নাচোলে আওয়ামীলীগের দু’গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচী দেওয়ায় ১৪৪ ধারা জারি

Reporter Name / ৭৪ Time View
Update : সোমবার, ৩ জানুয়ারী, ২০২২



নাচোল প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে আওয়ামীলীগের দু’গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচী দেওয়ায় ১৪৪ধারা জারি করেছে নাচোল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরিফ আহম্মেদ।
আজ সোমবার উপজেলা আওয়ামালীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেন ও পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আব্দুর রশিদ খাঁন’র আহবানে সকাল ১০টায় নাচোল বাসস্ট্যান্ড মোড়ে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদেরের নারী ঘটিত

কেলেংকারী কারনে তাকে দল থেকে বহিস্কার ও উপজেলা চেয়ারম্যান এর পদ থেকে অপসারনের দাবী মানববন্ধন কর্মসূচীর আহবান করেন। অপরদিকে, নাচোল উপজেলা চেয়ারম্যান একই স্থানে আওয়ামীলীগের সমাবেশ আহবান করায় সংঘর্ষের আংশকায় নাচোল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরিফ আহম্মেদ ওই দিন সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৪৪ধারা ধারা জারি করেন। ফলে উভয় গ্রুপের লোকজন মানববন্ধন ও সমাবেশ করতে পারেনি। দুপুর ১.৩০মিেিনটে নাচোল পৌরসভার পৌর মেয়রের কার্যালয়ে ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেন এক সংবাদ সম্মেলন করে পরে দুপুর ২টায় উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্মারকলিপি প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেন, পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আব্দুর রশিদ খান ঝালু, সাধারণ সম্পাদক আনারুল ইসলাম, আওয়ামীলীগ নেতা আবু রেজা মোস্তফা কামাল শামীম। “আবুল হোসেন সাংবাদিকদের বলেন, আমরা আইন প্রতি শ্রদ্ধাশীল থেকে শান্তিপূর্ন মানববন্ধান কর্মসূচী বন্ধ করেছি। তবে উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদেরের এই অপকর্মের জন্য দল থেকে বহিষ্কার ও উপজেলা চেয়ারম্যানের পদ থেকে অপসারন চেয়ে মাননীয় প্রধানমন্ত্রী ও সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ ও মাননীয়মন্ত্রী স্থানীয় সরকার, মাননীয়মন্ত্রী জনপ্রশাসন ও বিভাগীয় প্রধান ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছি নাচোল উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে।” সারাদিন কোন ধরনের সংহিংসা লক্ষ্য করা যায়নি। বাসস্ট্যান্ড মোড়সহ বিভিন্ন মোড়ে পর্যাপ্ত পুলিশ মোতায়েন ছিল। এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ জানান,“সোমবার একই স্থানে একই সময়ে আওয়ামীলীগৈর দু’গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচী দেওয়ায় সংঘাতের আশংকায় সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়।”




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category