• রবিবার, ২৬ জুন ২০২২, ১১:৪৫ অপরাহ্ন
শিরোনাম
সাপাহারে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী র‌্যালী রফিক সোনামণি পাঠশালায় অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে প্রভাবশালীর বিরুদ্ধে মামলা করে বিপাকে বাদী! নাচোলে বৈদ্যুতিক দূর্ঘটনায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে তানোরে গৃহবধূকে নিয়ে উধাও স্কুল পড়ুয়া ছাত্র মারুফ ভুরুঙ্গামারীতে স্বামী সন্তান রেখে পরকীয়া প্রেমিকের বাড়িতে অবস্থান পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে নাচোলে আওয়ামী লীগের পৃথক পৃথক আনন্দ র্যালি অনুষ্ঠিত। প্রধানমন্ত্রীকে দেখতে এসেছেন পদ্মা সেতুতে জমি দেওয়া শরিতুন চাঁপাইনবাবগঞ্জে ঈদ আনন্দের মতো করে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন সাপাহারে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে আনন্দ র‍্যালীতে হাজারো মানুষের ঢল

বীরগঞ্জে প্রাণিসম্পদ বিভাগের মেলা ও প্রদর্শনীর উদ্বোধন।

Reporter Name / ২১১ Time View
Update : বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২২

বীরগঞ্জে প্রাণিসম্পদ বিভাগের মেলা ও প্রদর্শনীর উদ্বোধন।

 

দিনাজপুর জেলা প্রতিনিধিঃ

দিনাজপুরের বীরগঞ্জে “পুষ্টি, মেধা, দারিদ্র্য বিমোচন-প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন” এই শেস্নাগান সামনে রেখে উপজেলা প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২২ মেলার উদ্বোধন করা হয়েছে।

বীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে গত বুধবার (১৬ জুন) সকালে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় এ মেলা প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো. কামাল হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য মো. আমিনুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মো. ওসমান গনি। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শরীফ প্রাণিসম্পদ সমপ্রসারণ অফিসার ডাঃ মো. নেওয়াজ শরীফ।

প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান ও সাবেক এমপি মো. আমিনুল ইসলাম বলেন, দেশ আজ প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সফল নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। দেশে প্রাণি সম্পদ পালনের মাধ্যমে বেকারত্ব দূরীকরণের যুবকরা অর্থনীতিতে ভূমিকা রেখে চলছে। দেশকে এগিয়ে নিতে বেকাররা পশু পাখি পালন পালনের মাধ্যমে বেকারত্ব সমস্যা দূরীকরণ সহ সফলতা অর্জন করা সম্ভব।

তিনি আরো বলেন, প্রাণি পালন করে দুধ, মাংস বিক্রি করে দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করা সম্ভব। এ সময় উপস্থিত ছিলেন থানার ওসি সুব্রত কুমার সরকার, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. নুর ইসলাম নুর, যুগ্ম সাধারণ সম্পাদক ও ভোগনগর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান মো. রাজিউর রহমান রাজু, উপজেলা প্রকল্প বাসত্মাবায়ন কর্মকর্তা মো. ছানাউলস্নাহ, উপজেলা মৎস্য কর্মকর্তা হিমেল চন্দ্র রায়, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শেখ মাহফুজুর রহমান সহ সরকারী/বেসরকারী কর্মকর্তা-কর্মচারী বিভিন্ন খামারী, সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের পদস্থ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

দিনব্যাপী প্রদর্শনীতে মোট ৩২ টি স্টল অংশ গ্রহণ করে। এ সময় দেশি-বিদেশি বিভিন্ন প্রকার পাখি, ফ্রিজিয়ান জাতের গরম্ন, ষাড় গরম্ন, গাভি গরম্ন, মহিষ, ঘোড়া, ছাগল, ভেড়া, হাঁস-মুরগি প্রদর্শন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category