• সোমবার, ২৭ জুন ২০২২, ০৬:০২ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহী মেডিকেলে পরিচালক কতৃক ঔষধ কোম্পানির প্রতিনিধিগণকে লাঞ্চিত ও হেনস্থার প্রতিবাদে নাচোলে মানববন্ধন পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ২ সাপাহারে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী র‌্যালী রফিক সোনামণি পাঠশালায় অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে প্রভাবশালীর বিরুদ্ধে মামলা করে বিপাকে বাদী! নাচোলে বৈদ্যুতিক দূর্ঘটনায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে তানোরে গৃহবধূকে নিয়ে উধাও স্কুল পড়ুয়া ছাত্র মারুফ ভুরুঙ্গামারীতে স্বামী সন্তান রেখে পরকীয়া প্রেমিকের বাড়িতে অবস্থান ঔষধ কোম্পানির প্রতিনিধিকে লাঞ্ছিত ও হেনস্থার প্রতিবাদে নাচোলে মানববন্ধন। প্রধানমন্ত্রীকে দেখতে এসেছেন পদ্মা সেতুতে জমি দেওয়া শরিতুন

আজই পদত্যাগ করতে পারেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

Reporter Name / ৫০ Time View
Update : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২

আজই পদত্যাগ করতে পারেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

 

তহিদুল ইসলাম রাসেল, চট্টগ্রাম ব্যুরো প্রধানঃ

(আল জাজিরা প্রতিবেদন)

ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের ওপর ভোট হবে শনিবার (৯ এপ্রিল)। পাকিস্তানের জাতীয় পরিষদের ৩৪২ জন সদস্যের মধ্যে যদি ১৭২ জন বিরুদ্ধে ভোট দেয় তাহলেই প্রধানমন্ত্রীর পদ হারাবেন ইমরান খান।

বিভিন্ন সূত্রের খবর অনুযায়ী ইমরান খানের বিরুদ্ধে প্রায় ১৯০ জন ভোট দেবেন। ফলে তাকে প্রধানমন্ত্রীর গদি ছাড়তে হবে। তবে গণমাধ্যম আল জাজিরা জানিয়েছে, শনিবার অনাস্থা ভোটের আগেই পদত্যাগের ঘোষণা দেবেন ইমরান খান। পাকিস্তানের একজন রাজনৈতিক বিশ্লেষকের বরাত দিয়ে এমন খবর জানিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যমটি।

সুহেল ওয়ারিচ নামে ওই রাজনৈতিক বিশ্লেষক আল জাজিরাকে বলেন, খান আজ (শুক্রবার) আরেকটি নাটকীয় পদক্ষেপ নিতে পারে। সেটি হলো তিনি ও তার দলের সদস্যরা গণহারে পদত্যাগ করতে পারেন। সুহেল ওয়ারিচ আরও বলেন, আমি মনে করি না অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হওয়া পর্যন্ত অপেক্ষা করবেন ইমরান খান।

যদি অনাস্থা ভোটে ইমরান খান হেরে যান তাহলে বিষয়টি তার জন্য অপমানজনক হতে পারে। ফলে বিরোধীরা তাকে সরিয়ে দেওয়ার বদলে তিনি পদত্যাগই করবেন।এদিকে সুপ্রিম কোর্ট জাতীয় পরিষদ পুনর্বহাল ও অনাস্থা ভোট আয়োজনের নির্দেশ দেওয়ার পর ইমরান খান একটি টুইটে জানান, তিনি শেষ বল পর্যন্ত লড়াই করবেন।

শুক্রবার ইমরান খান তার দলের সদস্যদের নিয়ে জরুরি বৈঠকের ডাক দিয়েছেন। বৈঠক শেষে তিনি পাকিস্তানে জাতির উদ্দেশে ভাষণ দেবেন। এই ভাষণেই তার পদত্যাগের ঘোষণা আসতে পারে। সূত্র: আল জাজিরা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category