• শনিবার, ২০ অগাস্ট ২০২২, ১১:৫২ পূর্বাহ্ন
শিরোনাম
পটুয়াখালীতে ভোক্তার অভিযানের পর ডিম- মুরগির দাম কমলো :জরিমানা ১৯ হাজার নাগরপুরে আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ ও প্রতিবাদ সভা সমঝোতা হয়নি চা শ্রমিকদের কর্মবিরতি চলছে বাংলাদেশের ২৪১ টি চা বাগানের ন্যায় জঙ্গলবাড়ী চা বাগানেও সাপাহারে অভিনব কায়দায় অটো ছিনতাই কলাপাড়ায় ভোক্তা অধিকারের অভিযান :জরিমানা ১০ হাজার ৫ শত গোমস্তাপুরে জাতীয় শোক দিবস উদযাপন বাগমারা’য় উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শোক দিবস পালিত বীরগঞ্জে অর্ধগলিত অজ্ঞাত মরদেহ উদ্ধার সাপাহার প্রেসক্লাবের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত নির্বাহী প্রকৌশলীর কার্যালয় শিক্ষা প্রকৌশল অধিদপ্তর (ইইডি)র উদ্যোগে জাতীয় শোকদিবস পালিত

বার বার দুর্লভপুর ইউপি নির্বাচন বন্ধের প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন

Reporter Name / ১১৫ Time View
Update : রবিবার, ২২ মে, ২০২২

হাবিবুল বারি হাবিব, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ৯ নাম্বার দুর্লভপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন বার বার বন্ধের প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে । রবিবার ২২ মে ২০২২ সকাল ১০ টায় দুর্লভপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন রাস্তার উপরে এই সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয় । সমাবেশে নির্বাচন বাস্তবায়ন কমিটির যুগ্ন আহ্বায়ক তৌহিদুল আলম টিয়ার সঞ্চালনায় ও কমিটির আহ্বায়ক এবং দুর্লভপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা শিবগঞ্জ উপজেলা কমান্ডার মো: বজলার রশিদ শোনু এর সার্বিক ব্যবস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমিটির প্রধান উপদেষ্টা ও দুর্লভপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আবু আহমদ নজমুল কবির (মুক্তা) । প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন মশিউর রহমান জামাল, যুগ্ম আহ্বায়ক; বীর মুক্তিযোদ্ধা আফসার আলী, যুগ্ম আহ্বায়ক; মোহাঃ মনোয়ার হোসেন, সদস্য;
ও লোকমান হোসেন, সদস্য ।

সমাবেশে বক্তারা বলেন, দীর্ঘদিন আগেই শিবগঞ্জ উপজেলার ১৪ টি ইউনিয়ন পরিষদের পাঁচ বছর মেয়াদ শেষ হয় । এর মধ্যে দুর্লভপুর ইউনিয়ন পরিষদ একটি । সেই অনুযায়ী গত ৬ মাস পূর্বে ১৪ টি ইউনিয়ন পরিষদেই নির্বাচনের জন্য নির্বাচন কমিশন কর্তৃক তফশীল ঘোষনা করা হয় । কিন্তু মেয়াদ শেষ হওয়া ১৪ টি ইউনিয়ন পরিষদের মধ্যে ১৩ টিতে নির্বাচন হলেও অজ্ঞাত কারণে প্রতীক বরাদ্দের পরেও হঠাত একমাত্র দুর্লভপুর ইউনিয়ন পরিষদে নির্বাচন বন্ধ হয়ে যায় । এরপর আগামী ১৫ ই জুন দুর্লভপুর ইউনিয়ন পরিষদে নির্বাচন হবে বলে ঘোষনা দেয় নির্বাচন কমিশন । কিন্তু একটি কুচক্রী মহল পুন:রায় বিভিন্ন জায়গায় মিথ্যা ও বানোয়াট অভিযোগ ও নাটক সাজিয়ে আবারো বন্ধ করে দেয় নির্বাচন । এদিকে গত ৬ মাস যাবৎ মনোনয়নপত্র দাখিল ও প্রতীক বরাদ্দ হয়ে থাকায় নির্বাচনী মাঠ ধরে রাখতে চরম হিমশিম খাচ্ছেন প্রার্থীরা । পরপর ২ বার নির্বাচনী প্রস্তুতি সম্পন্ন হয়েও হঠাত করে নির্বাচন বন্ধের ঘোষনা দেয়া উদ্দেশ্যপ্রণোদিত ভাবে প্রার্থীদেরকে হয়রানির সামিল বলেও জানান বক্তারা । সমাবেশে নির্বাচন বন্ধের সাথে দুর্লভপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আব্দুর রাজিব রাজু সরাসরি জড়িত এবং তিনিই বিভিন্ন মিথ্যা ও ভূয়া অভিযোগের নাটক সাজিয়ে আদালত ও বিভিন্ন দপ্তরে নির্বাচন বন্ধের পাঁয়তারা করে বেড়াচ্ছেন বলেও উল্লেখ করেন বক্তারা ।

সেই সাথে অযৌক্তিক কারনে নির্বাচন বন্ধ না করে দ্রুত নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন ও প্রশাসন সহ সকলের প্রতি জোর দাবীও জানানো হয় সমাবেশে । দ্রুত নির্বাচন না দিলে সামনে আরো কঠোর ও কঠিন কর্মসূচীর ঘোষনা দিবেন বলে উল্লেখ করেন নির্বাচন বাস্তবায়ন কমিটির প্রধান উপদেষ্টা ও শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু আহমদ নজমুল কবির মুক্তা ও কমিটির আহ্বায়ক এবং বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মো: বজলার রশিদ সোনু ।

তবে নির্বাচন বন্ধের বিষয়ে জানতে চাইলে দুর্লভপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আব্দুর রাজিব রাজু বলেন, আমার উপরে যে দোষ চাপাচ্ছেন সেটি ভিত্তিহীন । আমি নির্বাচন বন্ধে কোন চেষ্টা করিনি । এটি আদালতের বিষয় ।

এদিকে নির্বাচন বন্ধের কারন সম্পর্কে জানতে চাইলে শিবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: তারিখের রহমান জানান, মহামান্য আদালতের নির্দেশক্রমেই আমরা নির্বাচন বন্ধ করেছি । এখানে আদালতের বাইরে কিছু করার এখতিয়ার আমাদের নেই ।

নির্বাচন বন্ধের প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধনে চেয়ারম্যান পদপ্রার্থীগণ, বিভিন্ন ওয়ার্ড সদস্য পদপ্রার্থীগণ এবং দুর্লভপুর ইউনিয়নের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও ভোটাররা উপস্থিত ছিলেন ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category