• রবিবার, ২৬ জুন ২০২২, ১০:৪৫ অপরাহ্ন
শিরোনাম
সাপাহারে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী র‌্যালী রফিক সোনামণি পাঠশালায় অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে প্রভাবশালীর বিরুদ্ধে মামলা করে বিপাকে বাদী! নাচোলে বৈদ্যুতিক দূর্ঘটনায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে তানোরে গৃহবধূকে নিয়ে উধাও স্কুল পড়ুয়া ছাত্র মারুফ ভুরুঙ্গামারীতে স্বামী সন্তান রেখে পরকীয়া প্রেমিকের বাড়িতে অবস্থান পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে নাচোলে আওয়ামী লীগের পৃথক পৃথক আনন্দ র্যালি অনুষ্ঠিত। প্রধানমন্ত্রীকে দেখতে এসেছেন পদ্মা সেতুতে জমি দেওয়া শরিতুন চাঁপাইনবাবগঞ্জে ঈদ আনন্দের মতো করে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন সাপাহারে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে আনন্দ র‍্যালীতে হাজারো মানুষের ঢল

হাতি দিয়ে চাঁদাবাজির দায়ে যুবকের কারাদণ্ড

Reporter Name / ৫১ Time View
Update : শুক্রবার, ৩ জুন, ২০২২

হাতি দিয়ে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে চাঁদাবাজি করার দায়ে নয়ন (১৯) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (০২ জুন) বিকালে উপজেলার ভানোর ইউনিয়নের কাঁচকালী বাজারে চাঁদাবাজি করার সময় যুবককে আটক করা হয়।

পরে বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার মোহা. যোবায়ের হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক যুবককে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।

আটক নয়ন নওগাঁও জেলার ধামুইরহাট উপজেলার চকরহমত গ্রামের সাইফুর রহমানের ছেলে।

জানা যায়, হাতি দিয়ে পথচারী, মোটরসাইকেল ও যানবাহন আটকে হাতি দিয়ে জোরপূর্বক টাকা আদায় করছিল যুবকটি। এসময় রাণিশংকৈল-বালিয়াডাঙ্গীমহাসড়ক দিয়ে আসছিলেন বালিয়াডাঙ্গী ও রাণিশংকৈল সার্কেলের সহকারী পুলিশ সুপার তোফাজ্জল হোসেন। তাকে ভুক্তভোগীরা অভিযোগ করলে সহকারী পুলিশ সুপার সর্তক করার জন্য কথা বলতে চাইলে যুবকটি উগ্র আচরণ করে। পরে যুবকটিকে আটক করার জন্য বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল আনাম ডনকে জানালে তিনি পুলিশ ফোর্স নিয়ে গিয়ে চারপাশ দিয়ে ঘেরাও করে যুবকটিকে আটক করে।

ভুক্তভোগীরা অভিযোগ করেন, মাঝে-মধ্যেই বিভিন্ন এলাকা থেকে হাতি নিয়ে এসে চাঁদা আদায় করেন তারা। প্রতিটি দোকান থেকে হাতি দিয়ে টাকা তোলা হয়। টাকা না দেওয়া পর্যন্ত দোকান থেকে হাতি সরিয়ে নেওয়া হয় না। অনেক সময় সাধারণ মানুষ, শিশুসহ নারী ক্রেতারা হাতি দেখে ভয় পান। স্বেচ্ছায় ৫-১০ টাকা নিলে সমস্যা নেই। কিন্তু তারা হাতির ওপরে বসে ১০০-৫০০ টাকা দাবি করে। না দিলে যেতে দেয় না। মাহুত পা দিয়ে ইশারা করলে নানাভাবে ভয়ভীতি দেখায় হাতি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহা. যোবায়ের হোসেন বলেন, হাতি দিয়ে চাঁদাবাজির করার দায়ে যুবকটিকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে করাগারে পাঠানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category