• রবিবার, ২৫ জুলাই ২০২১, ১১:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
শাহজাদপুরে কঠোর লকডাউন অমান্য করে মেলা চালানোর দায়ে রিভার ভিউ কফি হাউজকে ১ লাখ টাকা জরিমানা ডাকাতির প্রস্তুতিকালে ৩ জন ডাকাতকে দেশিয় অস্ত্রসহ হাতেনাতে আটক / স্পট গোমস্তাপুর গোমস্তাপুরে প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ 3 জন ডাকাত আটক । বাসাইলে লকডাউনের ২য় দিনে ৮৫০০ টাকা জরিমানা গোমস্তাপুরে ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে লকডাউন,৪জনকে জরিমানা গলাচিপায় বৈদ্যুতিক শর্ট সার্কিটে ঘরে আগুন, ৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি চোলাইমদ উদ্ধারসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার ঈদের নাটক “মানবিক কসাই” বদলগাছীতে যুবদলের ত্রাণ বিতরণ বদলগাছীতে আমদানি নিষিদ্ধ ভারতীয় ৫৬০ পিছ এ্যাম্পুলসহ ৩ জন আটক



পাকিস্তানে একটি ডিম ৩০ রুপি, আদার কেজি হাজার!

Reporter Name / ৭ Time View
Update : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০



পাকিস্তানে একটি ডিম ৩০ রুপি, আদার কেজি হাজার!
বিশ্বব্যাপী করোনাভাইরাস যখন ত্রাস চালাচ্ছে তখনো পাকিস্তানের অর্থনৈতিক অবস্থা করুণ। মুদ্রাস্ফীতির জন্য দেশটিতে একটি ডিমের মূল্য দাঁড়িয়েছে ত্রিশ রুপিতে। এক ডজন ডিম বিক্রি হচ্ছে ৩৫০ রুপিতে। অবিশ্বাস্য হলেও দেশটির বর্তমান অর্থনৈতিক অবস্থা এমনই।

শীতের জন্য পাকিস্তানে ডিমের চাহিদা বেড়েছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম দ্য ডন। তার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে দামও। তবে শুধু ডিম নয়, অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দামও বেড়েছে ঢের।
দেশটিতে প্রতি কেজি চিনি বিক্রি হচ্ছে ১০৪ রুপিতে। আদার দাম এক হাজার রুপি ও গম প্রতি কেজি ৬০ রুপিতে কিনতে হচ্ছে।
দেশের অর্থনীতির হাল ফেরানোর প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিলেন ইমরান খান। কিন্তু এই প্রতিশ্রুতি রক্ষা করতে পারেনি ইমরান সরকার।
পাকিস্তানে এখনও জনসংখ্যার প্রায় ৫০ শতাংশ দারিদ্রসীমার নিচে। এর মধ্যে জিনিসপত্রের দাম এতটাই বেড়েছে যে, সাধারণ মানুষের অনেকেই তাদের দৈনন্দিন নিত্যপ্রয়োজনীয় সামগ্রী কিনতেও হিমশিম খাচ্ছেন।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category