• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৭:৪৬ অপরাহ্ন
শিরোনাম
চাঁপাইনবাবগঞ্জে বিএনপির আহবায়ক কমিটি থেকে তৃর্ণমূলের ৬১ জন নেতাকর্মীর পদত্যাগ সাপাহারে ছিনতাইকৃত মোটরসাইকেল উদ্ধার : আটক-২ চাঁপাইনবাবগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি শিবগঞ্জ থানার চৌধুরী জোবায়ের, এসপির দিকনির্দেশনা মানিকগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র গ্রেফতার, প্রতিবাদে বিক্ষোভ নাচোলে সমাজসেবা অফিসের ইউনিয়ন সমাজসেবা কর্মী শামীম রেজার ঝুলন্ত লাশ উদ্ধার। বাগমারা’য় মধুমাসে বাজারে দেখা মিলেছে, রসালো লিচু ও তালশাঁস বাগমারা’য় মধুমাসে বাজারে দেখা মিলেছে, রসালো লিচু ও তালশাঁস বড়লেখায় ২৩ মোটরসাইকেল আরোহীর জরিমানা বাগমারা’য় পুলিশে’র অভিযানে ৯ জন জুয়াড়ী সহ ১১ জন আটক বীরগঞ্জে সামাজিক নিরীক্ষা প্রতিবেদন উপস্থাপন

পাকিস্তানে একটি ডিম ৩০ রুপি, আদার কেজি হাজার!

Reporter Name / ৮৭ Time View
Update : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০

পাকিস্তানে একটি ডিম ৩০ রুপি, আদার কেজি হাজার!
বিশ্বব্যাপী করোনাভাইরাস যখন ত্রাস চালাচ্ছে তখনো পাকিস্তানের অর্থনৈতিক অবস্থা করুণ। মুদ্রাস্ফীতির জন্য দেশটিতে একটি ডিমের মূল্য দাঁড়িয়েছে ত্রিশ রুপিতে। এক ডজন ডিম বিক্রি হচ্ছে ৩৫০ রুপিতে। অবিশ্বাস্য হলেও দেশটির বর্তমান অর্থনৈতিক অবস্থা এমনই।

শীতের জন্য পাকিস্তানে ডিমের চাহিদা বেড়েছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম দ্য ডন। তার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে দামও। তবে শুধু ডিম নয়, অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দামও বেড়েছে ঢের।
দেশটিতে প্রতি কেজি চিনি বিক্রি হচ্ছে ১০৪ রুপিতে। আদার দাম এক হাজার রুপি ও গম প্রতি কেজি ৬০ রুপিতে কিনতে হচ্ছে।
দেশের অর্থনীতির হাল ফেরানোর প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিলেন ইমরান খান। কিন্তু এই প্রতিশ্রুতি রক্ষা করতে পারেনি ইমরান সরকার।
পাকিস্তানে এখনও জনসংখ্যার প্রায় ৫০ শতাংশ দারিদ্রসীমার নিচে। এর মধ্যে জিনিসপত্রের দাম এতটাই বেড়েছে যে, সাধারণ মানুষের অনেকেই তাদের দৈনন্দিন নিত্যপ্রয়োজনীয় সামগ্রী কিনতেও হিমশিম খাচ্ছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category