বেনাপোল সমাজসেবক রমজানের উদ্যোগে দিনভর মাস্ক বিতরণ

Salim Salim

Taj

প্রকাশিত: ৪:১৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০২০

সেলিম রেজা তাজ,স্টাফ রিপোর্টারঃ করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় জনসচেতনতা সৃষ্টিতে কাজ করার লক্ষ্যে বেনাপোলের বিশিষ্ট সমাজসেবক রমজান আলী টিকোর উদ্যোগে দিনভর মাস্ক বিতরণ করেছে বেনাপোল পোর্ট থানা পুলিশ ও বাজার কমিটি।

আজ শনিবার (২৬ ডিসেম্বর) সকাল থেকে দিনভর বেনাপোল থানা এলাকা সহ বাজারের বিভিন্ন স্থানে এসব মাস্ক বিতরণ করা হয়। বেনাপোল বাজার কমিটি’র সার্বিক সহযোগীতায় ট্রাক চালক,ইজিবাইক,ভ্যানচালক,পথচারী সহ প্রাইভেটকার স্ট্যান্ডের সকল চালকদের মুখে মাস্ক পড়িয়ে দেওয়া হয়েছে।

বেনাপোল থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) মামুন খান বলেন, কোভিড-১৯ মোকাবিলায় সম্মুখ সারির যোদ্ধা হিসেবে শুরু থেকেই নিরলসভাবে কাজ করছেন পুলিশ সদস্যরা। সাম্প্রতিক সময়ে আবারও ছড়িয়ে পড়েছে বৈশ্বিক মহামারি করোনা। করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রকোপ মোকাবিলায় বেনাপোল পোর্ট থানা পুলিশের উদ্যোগে থানার প্রতিটি স্থানে গিয়ে মাস্ক বিতরণ ও জনসচেতনতামূলক প্রচারণা করা হচ্ছে। এ সময় যাদের মুখে মাস্ক ছিল না তাদের মাস্ক পড়িয়ে দেওয়াসহ সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়। করোনার দ্বিতীয় ঢেউ রোধে নিজেকে এবং পরিবারকে সুরক্ষিত রাখতে জনসাধারণকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

এদিকে বেনাপোলের বিশিষ্ট সমাজসেবক রমজান আলী টিকো বলেন, করোনাভাইরাস বিশ্বের অন্যান্য দেশের মতো আমাদের দেশেও বিস্তার লাভ করছে। সামনে আরো ভয়াবহ রূপ নিতে পারে। করোনাভাইরাস বিস্তার রোধে সতর্ক ও জনসচেতনতা কোনো বিকল্প নেই। তাই সরকারের পাশাপাশি আমরা অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর এই উদ্যোগ নিয়েছি। এই ভাইরাস থেকে মুক্তি পেতে জনসমাগম এড়িয়ে চলা এবং সচেতনতা কোনো বিকল্প নেই। এই পরিস্থিতিতে সকলের উচিত সরকারের পাশাপাশি সাধারণ মানুষের পাশে দাঁড়ানো। আমার মত সকলে এগিয়ে আসুন এবং সাধারন মানুষের পাশে থাকুন। আমার এই মাস্ক বিতরণ কার্যক্রম আব্যাহত থাকবে।

এই মাস্ক বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন, বেনাপোল পোর্ট থানার ওসি মামুন খান, ওসি তদন্ত আজিজুর রহমান,এসআই মোস্তাফিজুর রহমান,বেনাপোল বাজার কমিটি’র সভাপতি আলহাজ্ব আজিজুর রহমান,সাধারন সম্পাদক আলহাজ্ব বজলুর রহমান,সাইদুল ইসলাম,আঃ আহাদ আলী,মোঃ সাদেক হোসেন,বিল্লাহ হোসেন,বকুল হোসেন,জামিল উদ্দিন বিশ্বাস,হাসান ইমাম,কুরবান আলী,আনিছুর রহমান,পিংকু,মোঃ আইয়ুব হোসেন সহ সকল ব্যবসায়ীরা।