• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৮:১২ পূর্বাহ্ন
শিরোনাম
চাঁপাইনবাবগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি শিবগঞ্জ থানার চৌধুরী জোবায়ের, এসপির দিকনির্দেশনা মানিকগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র গ্রেফতার, প্রতিবাদে বিক্ষোভ নাচোলে সমাজসেবা অফিসের ইউনিয়ন সমাজসেবা কর্মী শামীম রেজার ঝুলন্ত লাশ উদ্ধার। বাগমারা’য় মধুমাসে বাজারে দেখা মিলেছে, রসালো লিচু ও তালশাঁস বাগমারা’য় মধুমাসে বাজারে দেখা মিলেছে, রসালো লিচু ও তালশাঁস বড়লেখায় ২৩ মোটরসাইকেল আরোহীর জরিমানা বাগমারা’য় পুলিশে’র অভিযানে ৯ জন জুয়াড়ী সহ ১১ জন আটক বীরগঞ্জে সামাজিক নিরীক্ষা প্রতিবেদন উপস্থাপন রহনপুর পুনর্ভবা মহানন্দা আইডিয়াল কলেজ অধ্যক্ষকে সংবর্ধনা গোমস্তাপুরে ২৪ প্রহর তিনদিন ব্যাপী হরিনাম যজ্ঞানুষ্ঠান পালিত।

নাচোলে শেখ হাসিনার উপহার পাচ্ছেন ২০০ শ পরিবার

Reporter Name / ১৩৯ Time View
Update : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০

আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ “ক” শ্রেণীর পরিবারের পুনর্বাসনের লক্ষে দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলায় বর্তমানে ২০০টি সেমিপাকা ঘর নির্মাণ হচ্ছে। এর মাধ্যমে মধ্যে ২০০টি পরিবার পুনর্বাসিত হয়েছে।

চাঁপাই নবাবগঞ্জ জেলার জেলা প্রশাসক মোঃ মন্জুরুল হাফিজ,নাচোল উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, ফতেপুর ইউনিয়নে নির্মান কাজের উদ্বোধন করা হয়। বর্তমানে নির্মাণ কাজ প্রায় শেষের দিকে।

প্রকল্পে প্রতিটি ঘরের নির্মাণ মূল্য ১,৭১,০০০/- ৪ একর সরকারি খাস জমিতে নির্মাণ কাজ ত্বরিত গতিতে সমপন্ন হচ্ছে। নির্মাণ কাজের মান সন্তোষজনক বলে সরেজমিনে উপকার ভোগীদের কাছ থেকে জানা গেছে প্রতিটি পরিবারে ০২টি কক্ষ, ১টি বাথরম, ১টি রান্নাঘর, বারান্দাসহ প্রতি উপকারভোগী গড়ে ২.০ থেকে ৩.০০ শতাংশ বন্দোবস্ত সহ ইতোমধ্যে উপকারভোগী নির্বাচন সমপন্ন হয়েছে।

উপকারভোগীগণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ প্রকাশ করেছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসার জানান যে, উপজেলায় ভূমিহীন ও গৃহীন পরিবারের এ প্রকল্পের আওতায় পুনর্বাসন করা হয়েছে এবং পর্যাক্রমে সকল গৃহহীনকে মুজিব বর্ষের মধ্যেই পুনর্বাসিত করা হবে।

এছাড়াও উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা প্রকৌশলী ও উপজেলা প্রকল্প বান্তবায়ন কর্মকর্তাসহ সংশ্লিষ্ঠ কাজে অন্যান্য কর্মকর্তা বর্গ নির্মাণ কাজসমূহ প্রতিনিয়ত পরিদর্শন করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category