আজ সোমবার, ০১ Jun ২০২০, ১০:৪৩ পূর্বাহ্ন
Smiley face

হিন্দুদের পাহারায়, রাস্তায় জোহরের নামাজ আদায় করলো মুসল্লিরা

বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে উতপ্ত ভারত। ভারতের বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে দেশটির বিভিন্ন প্রান্তে এখনও বিক্ষোভ প্রতিবাদ অব্যাহত রয়েছে। বৃহস্পতিবারও প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে রাজধানী নয়াদিল্লি, উত্তরপ্রদেশ ও কর্ণাটক-সহ অন্তত ১০টি রাজ্যে হাজার হাজার মানুষ রাস্তায় নেমে বিক্ষোভ করেছেন।

এদিকে ভারতের নয়াদিল্লিতে প্রশাসনের জারিকৃত ১৪৪ ধারা উপেক্ষা করে শিক্ষার্থীদের সঙ্গে বিক্ষোভ করেছেন হাজার হাজার সাধারণ মানুষ। প্রশাসন নিষেধাজ্ঞা জারি করায় রাজধানীতে চারজনের বেশি মানুষ একসঙ্গে জমায়েত হতে পারবেন না।

তাছাড়া বেঙ্গালুরুতে প্রখ্যাত ইতিহাসবিদদ রামচন্দ্র গুহ-সহ শতাধিক বিক্ষোভকারীকে আটক করেছে পুলিশ। টেলিভিশন চ্যানেলে স্বাক্ষাৎকার দেয়ার সময় তাকে টেনে হেঁচড়ে নিয়ে যায় পুলিশ সদস্যরা।

আজ বৃহস্পতিবার ভারতজুড়ে অনুষ্ঠিত এই বিক্ষোভের মাঝে অন্য একটি দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রশংসিত হচ্ছে। রাজধানীর প্রাণকেন্দ্রে অবস্থিত জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে হাজার হাজার মানুষ নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভ করেছেন।

এদিকে আজ দুপুরের দিকে জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে শিক্ষার্থীদের সঙ্গে শত শত সাধারণ মানুষ জোহরের নামাজ আদায় করেছেন। এ সময় তাদের চারদিকে নিরাপত্তা বেষ্টনী তৈরি করেন অন্যান্য ধর্মের অনুসারীরা। নামাজ আদায়ের সময় অন্য ধর্মের মানুষদের নিরাপত্তা বেষ্টনী তৈরির এই ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে ভাইরাল হয়েছে। সূত্র: এএনআই।

Print Friendly, PDF & Email
error: Content is protected !!