আজ সোমবার, ০১ Jun ২০২০, ১০:১৯ পূর্বাহ্ন
Smiley face

ঢাকা সিটি কর্পোরেশনের মনোনয়ন ফরম বিক্রি

মেয়রপদে ১৬,কাউন্সিলে ৮০৯টি মনোনয়ন ফরম বিক্রি
নিজস্ব প্রতিবেদক, দ্বিতীয় দিনে ঢাকা মহানগর সিটি কর্পোরেশন নির্বাচনের মেয়র পদে ৮জন এবং কাউন্সিল পদে ৮০৯জন মনোনয়ন ফরম নিয়েছে।

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে উত্তর মেয়র পদে ৫ জন,কাউন্সিল ৩৩৬ পদে,দক্ষিণ মেয়র পদে ৩,কাউন্সিল ৪৭৩ মনোনয়ন ফরম সংগ্রহ করেন।
দুইদিনে মেয়র পদে মোট ১৬ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন।গতকাল শুধু মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি হয়েছে মোট ৮ টি। এর মধ্যে ঢাকা মহানগর উত্তরে ৪ টি এবং দক্ষিণে ৪ টি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র সাঈদ খোকন দ্বিতীয়বার মতো আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেন। এরপরে উত্তর মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগ নেতা কুতুবউদ্দিন নান্নু।

বৃহস্পতিবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যলায় ৩/এ থেকে তিনি নিজেই মনোনয়ন সংগ্রহ করেন।
প্রধানমন্ত্রী ব্যক্তিগত সহকারী আবদুল আওয়াল শামীম, জিএম মাসুদুল হাসান এবং মো. আলাউদ্দিনের কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন সাঈদ খোকন।
কুতুবউদ্দিন নান্নু বলেন, নেত্রী যদি আমাকে মনোনীত করেন তাহলে একটি আধুনিক নগরে রুপান্তরিত করবো। ঢাকা মহানগর উত্তর যুবকদের নিয়ে আমার পরিকল্পনা আছে। তাদের কর্মক্ষম করাই আমার প্রথম লক্ষ্য। একটি পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তুলতে চাই উত্তর সিটি করপোরেশনকে।

মনোনয়ন সংগ্রহ করার পর সাঈদ খোকন সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন,
অাজকে রাজনীতিতে অামার জন্য একটু কঠিন সময় যাচ্ছে। এ কঠিন সময়ে প্রিয় দেশ বাসী, ঢাকাবাসী অামার জন্য দোয়া করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিভাবক হিসেবে মান্য করার কথা জানিয়ে তিনি আরও বলেন, অামার পিতা মেয়র মোহাম্মদ হানিফ, পতিার হাত ধরে অামি রাজনীতিতে এসেছি, অাজ পিতা নাই। পিতা হারিয়েছি। পিতার অবর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অামারা অভিভাবক। অামার জন্য তিনি যা ভালো মনে করবেন; তিনি সেটাই করবেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সমর্থন প্রত্যাশীদের আবেদনপত্র বিতরণ অাজ সকাল ১০টা থে‌কে এ অা‌বেদনপত্র বিতরণ শুরু হয়। অাগামীকাল ২৭ ডিসেলম্বর শুক্রবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আবেদনপত্র দেয়া হবে।
ধানম‌ন্ডি অাওয়ামী লীগ সভাপ‌তির কার্যাল‌য়ের পুরাতন ভব‌নে উওর এবং নতুন ভব‌নে দক্ষিণ সি‌টি কর‌পো‌রেশ‌নের কাউ‌ন্সিলর প্রার্থী‌দের অা‌বেদন বিতরণ করা হ‌চ্ছে। একই স‌ঙ্গে মেয়র প্রার্থী‌দের অা‌বেদন ফরমও বিতরণ করা হ‌চ্ছে।

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এমপি’র ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয় থেকে (বাড়ি-৫১/এ, সড়ক-৩/এ, ধানমন্ডি আ/এ, ধানমন্ডি, ঢাকা) দলীয় সমর্থনের আবেদনপত্র সংগ্রহ এবং ২৭ ডিসেম্বর শুক্রবার বিকাল ৫টার মধ্যে আবেদনপত্র জমা দেয়া যা‌বে।
উল্লেখ্য, মেয়র পদে ২৫হাজার টাকা, কাউ‌ন্সিলর প‌দে অা‌বেদন বাবদ ফি ১০,০০০ (দশ হাজার) টাকা নির্ধারণ করা হয়েছে।
ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ কাউন্সিলের ও নারী সংরক্ষিত আসনসহ মোট ১৭২টি।
ঢাকা উত্তর সিটিতে কাউ‌ন্সিলর
সাধারণ ওয়ার্ড ৫৪টি এবং সংরক্ষিত ওয়ার্ড ১৮টি। অার দ‌ক্ষি‌ণে সাধারণ ওয়ার্ড ৭৫টি এবং সংরক্ষিত ওয়ার্ড ২৫টি।

Print Friendly, PDF & Email
error: Content is protected !!