আজ শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০৩:০৭ পূর্বাহ্ন
Smiley face

মোটরসাইকেলে করে ওমরাহ পালনের উদ্দেশ্যে মক্কার পথে ২ বাংলাদেশি তরুণ

মোটরসাইকেলে চড়ে পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে সৌদি আরবের উদ্দেশে যাত্রা করেছেন বাংলাদেশের দুই তরুণ। আলোচিত এই দুই তরুণ হলো আবু সাঈদ ও মাসদাক চৌধুরী।

গত ৫ ডিসেম্বর বাংলাদেশি নম্বরবাহী মোটরসাইকেল নিয়ে মক্কার উদ্দেশ্যে রওনা হয়েছেন এ দুই তরুণ।

মোটরসাইকেল চালিয়ে যথাক্রমে ভারত, পাকিস্তান ও ইরান হয়ে দুবাই পৌঁছবেন তারা। এরপর দুবাইয়ের শারজা থেকে সৌদি আরব প্রবেশ করে সেখান থেকে মক্কায় যাবেন তারা।

রোডম্যাপ অনুযায়ী, প্রায় ২০ হাজার কিলোমিটার পথ মোটরসাইকেল চালাতে হবে তাদের। এ দীর্ঘ যাত্রা সম্পন্ন করতে দুই মাস সময় লাগবে বলে জানান তারা।

আবু সাঈদ ফেনী জেলার বাসিন্দা ও মাসকাদ চৌধুরী চট্টগ্রামের বাসিন্দা।

সূত্র জানায়, গত ৫ ডিসেম্বরে রওনা দিয়ে ২৮ ডিসেম্বর পর্যন্ত মোট ২৩ দিনে ৬ হাজার কিলোমিটার রাস্তা পাড়ি দিয়েছেন। এ দুই বাংলাদেশি পরিব্রাজক। বর্তমানে তারা লাহোর পার হয়ে করাচিতে অবস্থান করছেন। সেখান থেকে বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটা হয়ে পাকিস্তান-ইরানের সীমান্ত এলাকা তাফতান বর্ডার দিয়ে ইরানে প্রবেশ করবেন।

তবে তাফতান বর্ডার দিয়ে ইরানে প্রবেশ করতে পাকিস্তান সরকারের কাছ থেকে ট্রাভেলসংক্রান্ত অনুমতিপত্র সংগ্রহের কাজে সপ্তাহখানেক করাচিতে অবস্থান করতে হবে তাদের। অনুমতি মিললেই ইরানে প্রবেশ করে সেখান থেকে তারা আরব উপদ্বীপের দক্ষিণ-পূর্ব কোনে অবস্থিত সংযুক্ত আরব আমিরাতের শারজায় পৌঁছবেন।

সূত্র: যুগান্তর

Print Friendly, PDF & Email
error: Content is protected !!