তাহেরপুর পৌরসভার যাচাই-বাছাইয়ে মেয়রসহ ৫৩ প্রার্থীর মনোনয়ন বৈধ করেন রিটানিং কর্মকর্তা

প্রকাশিত: ১০:২০ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২১

মোঃ মিজানুর রহমান
(বাগমারা প্রতিনিধি)

বাগমারায় তাহেরপুর পৌরসভার মনোনয়নপত্র উত্তোলনকারীদের যাচাই-বাছাই মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। মেয়র পদে তিন, সাধারন কাউন্সিলর পদে ৩৯ ও নারী কাউন্সিলর পদে ১১ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করেছেন জেলা রিটানিং কর্মকর্তা।

উপজেলা নির্বাচন কর্মকর্তার দপ্তর সূত্রে জানা যায়, তাহেরপুর পৌরসভার নির্বাচনে মেয়র পদে আ’লীগের এক সমর্থিত প্রার্থী হিসেবে মনোয়ণপত্র উত্তোলন করেন, পৌর আ’লীগের সাধারন সম্পাদক ও মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ। বিএনপি’র সমর্থিত প্রার্থী হিসেবে মনোনয়ণপত্র উত্তোলন করেন সাবেক মেয়র আবু নঈম মোহা: শামসুর রহমান মিন্টু ও বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ণপত্র উত্তোলন সাবেক ছাত্রদল সভাপতি আরিফুল ইসলাম আরিফ।

অপরদিকে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র উত্তোলন করেছিলেন হেকমতুল্লাহ ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ণপত্র উত্তোলন করেছিলেন নওসাদ আলী। যাচাই-বাচাইয়ে ত্রুটি থাকার কারনে হেকমতুল্লাহ ও নওসাদ আলীর মনোনয়ণপত্র বাতিল করেন জেলা রিটানিং কর্মকর্তা। ৫ জনের মধ্যে ৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করেন নির্বাচনের দায়ীত্বে থাকা রিটানিং কর্মকর্তা।

সাধারন কাউন্সিলর পদে ৩৯ জন ও নারী কাউন্সিলর পদে ১১ জনের মনোনয়ণপত্র বৈধ ঘোষনা করা হয়। আগামী ১৪ ফেব্রুয়ারী তাহেরপুর পৌরসভার নির্বাচনের তারিখ নির্ধারন করা হয়েছে। ৯ টি ভোট কেন্দ্রে ৭ হাজার ৩৭০ জন পুরুষ ও ৭ হাজার ২৪৯ জন নারী তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তাহেরপুর পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৬ ১৯ জন বলে উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, কর্মকর্তাসহ নির্বাচনের দায়ীত্বে থাকা সকল প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে।